Prajakta Koli

‘ফ্লপ’ শো দিয়ে শুরু কর্মজীবন, বর্তমানে কোটি কোটি আয় করেন এই ভারতীয় ইউটিউবার

প্রাজক্তার জন্ম এবং বেড়ে ওঠা মহারাষ্ট্রের ঠাণেতে। ছোটবেলা থেকেই তিনি রেডিয়োর বিভিন্ন অনুষ্ঠান শুনতে পছন্দ করতেন এবং ষষ্ঠ শ্রেণিতে পড়তে পড়তেই রেডিয়ো জকি হওয়ার সিদ্ধান্ত নেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৩:৩৩
Share:
০১ ১৪

মাত্র ২৯ বছর বয়স। কাজ বলতে ইউটিউবে একটি চ্যানেলের জন্য ভিডিয়ো বানানো এবং সিনেমা-ওয়েব সিরিজ়ে টুকটাক অভিনয় করা। আর তাতেই কোটি কোটি টাকার মালিক ভারতীয় ইউটিউবার প্রাজক্তা কোলী। কেবল ইউটিউব থেকেই নাকি মাসে ৩০ থেকে ৪০ লক্ষ আয় করেন তিনি।

ছবি: সংগৃহীত।

০২ ১৪

প্রাজক্তার জন্ম এবং বেড়ে ওঠা মহারাষ্ট্রের ঠাণেতে। ছোটবেলা থেকেই তিনি রেডিয়োর বিভিন্ন অনুষ্ঠান শুনতে পছন্দ করতেন। ষষ্ঠ শ্রেণিতে পড়তে পড়তেই রেডিয়ো জকি হওয়ার সিদ্ধান্ত নেন বলেও জানান প্রাজক্তা।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৪

প্রাজক্তার বাবা মনোজ কোলী এক জন রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং অনেক রেস্তোরাঁর মালিক। মা অর্চনা কোলী এক জন শিক্ষকা।

ছবি: সংগৃহীত।

০৪ ১৪

প্রাজক্তা ঠাণের বসন্ত বিহার হাই স্কুল থেকে পড়াশোনা শেষ করার পরে মুলুন্ডের ‘ভিজি ভাজে কলেজ অফ আর্টস, সায়েন্স অ্যান্ড কমার্স’ থেকে স্নাতক হন।

ছবি: সংগৃহীত।

০৫ ১৪

পড়াশোনা শেষ করে মুম্বইয়ের একটি এফএম রেডিয়ো স্টেশনে শিক্ষানবিশ হিসেবে কর্মজীবন শুরু করেন প্রজক্তা। এক বছর কাজ করার পর তাঁকে ‘কল সেন্টার’ বলে একটি অনুষ্ঠান পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। সেই শো ‘ফ্লপ’ করার কারণে তিনি চাকরি ছেড়ে দেন।

ছবি: সংগৃহীত।

০৬ ১৪

রেডিয়োতে কাজ করার সময়, এক বেসরকারি সংস্থার ভাইস-প্রেসিডেন্ট সুদীপ লাহিড়ীর সঙ্গে আলাপ হয় প্রাজক্তার। সুদীপই প্রথম তাঁকে ইউটিউব চ্যানেল চালু করতে উৎসাহ জুগিয়েছিলেন।

ছবি: সংগৃহীত।

০৭ ১৪

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে প্রাজক্তা তাঁর ইউটিউব চ্যানেলটি চালু করেন। নাম দেন ‘মোস্টলিসেন’। মূলত হাস্যরসের ভিডিয়োই তিনি এই ইউটিউব চ্যানেলে আপলোড করতেন।

ছবি: সংগৃহীত।

০৮ ১৪

প্রাজক্তার বানানো ভিডিয়োগুলি খুব দ্রুত জনপ্রিয়তা পেতে শুরু করে। ইউটিউবে চ্যানেল শুরু করার পর থেকে তাঁকে আর ফিরে তাকাতে হয়নি।

ছবি: সংগৃহীত।

০৯ ১৪

এর পর গত আট বছরে প্রাজক্তার ইউটিউব চ্যানেলের অনুরাগীর সংখ্যা শুধুই বেড়েছে। বর্তমানে সেই চ্যানেলে ফলোয়ারের সংখ্যা ৭৫ লক্ষেরও বেশি। ভিডিয়োগুলির মোট দর্শকের সংখ্যা কোটি ছুঁয়েছে।

ছবি: সংগৃহীত।

১০ ১৪

একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ২০২৩ সালের হিসাবে প্রাজক্তার সম্পত্তির পরিমাণ ১৬ কোটি টাকা।

ছবি: সংগৃহীত।

১১ ১৪

ইউটিউব থেকে প্রাজক্তার মাসিক আয় প্রায় ৪০ লক্ষ টাকা। বার্ষিক আয় ৪ কোটি টাকারও বেশি। বিভিন্ন সিনেমা, ওয়েব সিরিজ় এবং বিজ্ঞাপনে অভিনয় করেও মোটা টাকা আয় করেন ভারতীয় এই ইউটিউবার।

ছবি: সংগৃহীত।

১২ ১৪

জনপ্রিয়তার কারণে প্রাজক্তার ইউটিউব ভিডিয়োগুলিতে মুখ দেখাতে দেখা গিয়েছে হৃতিক রোশন, করিনা কপূর খান, নওয়াজউদ্দিন সিদ্দিকি, ভিকি কৌশল, কাজলের মতো অভিনেতাদের। এ ছাড়াও বহু অভিনেতার সাক্ষাৎকার নিয়েছেন তিনি।

ছবি: সংগৃহীত।

১৩ ১৪

রাজ মেহতার পরিচালনায় ‘যুগ যুগ জিয়ো’-তে বরুণ ধাওয়ান, অনিল কপূর, কিয়ারা আডবাণী এবং নীতু কপূরের মতো বড় তারকাদের সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছে প্রজক্তাকে। নেটফ্লিক্সের জনপ্রিয় ওয়েব সিরিজ় ‘মিসম্যাচড’-এও তিনি মূল চরিত্রে অভিনয় করেছেন।

ছবি: সংগৃহীত।

১৪ ১৪

আইনজীবী বৃশাঙ্ক খানালের সঙ্গে বহু দিন ধরে সম্পর্কে রয়েছেন প্রাজক্তা। খুব শীঘ্রই তাঁরা বিয়ে করবেন বলে শোনা যাচ্ছে।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement