Ruchir Modi

২৮ বছরেই একাধিক ব্যবসা, ভ্রমণসঙ্গী হন রাশিয়ান বান্ধবী! বাবার মতোই ক্রিকেটপ্রেমী ললিত-তনয়

প্রাক্তন আইপিএল কর্তা বার বার সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এলেও তাঁর পরিবার কিন্তু থাকে প্রচারের আলোকবৃত্তের বাইরেই। তবে রবিবার থেকে জোর চর্চা শুরু হয়েছে ললিতের পুত্র রুচির মোদীকে নিয়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১২:২০
Share:
০১ ১৫

আইপিএল যত দিন থাকবে, তত দিন না থেকেও হয়তো থাকবেন সেই প্রতিযোগিতার জনক ললিত মোদী। ক্রিকেট বিশ্বকে সব থেকে দামি প্রতিযোগিতা উপহার দিয়েছেন তিনি।

০২ ১৫

দুর্নীতির অভিযোগ ওঠার পর দেশ ছেড়েছিলেন আইপিএলের প্রাক্তন কমিশনারের। তখন থেকেই তিনি মূলত লন্ডনের বাসিন্দা। আপাতত সেখান থেকেই আইনি লড়াই লড়ছেন। দুর্নীতির অভিযোগ বহু বার উড়িয়ে দিয়েছেন ললিত। একাধিক বার বলেছেন, তাঁর যা পারিবারিক সম্পত্তি রয়েছে, তার পর দুর্নীতি করার প্রয়োজন নেই। ‘সামান্য’ কিছু টাকা আত্মসাৎ করার অভিযোগ হাস্যকর।

Advertisement
০৩ ১৫

শুধু দুর্নীতির অভিযোগ নয়, সম্পর্কের জেরেও বার বার চর্চায় থেকেছেন ললিত। কখনও অভিনেত্রী সুস্মিতা সেনের সঙ্গে, আবার কখনও মডেল উজ্জ্বলা রাউতের সঙ্গে নাম জড়িয়েছে তাঁর।

০৪ ১৫

প্রাক্তন আইপিএল কর্তা বার বার সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এলেও তাঁর পরিবার কিন্তু থাকে প্রচারের আলোকবৃত্তের বাইরেই। তবে রবিবার থেকে জোর চর্চা শুরু হয়েছে ললিতের পুত্র রুচির মোদীকে নিয়ে।

০৫ ১৫

রবিবার পারিবারিক ব্যবসা কে কে মোদী ফ্যামিলি ট্রাস্টের উত্তরসূরি হিসাবে পুত্র রুচিরের নাম ঘোষণা করেছেন ললিত।

০৬ ১৫

এমনিতেই ললিতের পারিবারিক ব্যবসা নিয়ে দীর্ঘ দিন পরিবারের মধ্যে কলহ চলছে। সম্পত্তির ভাগ-বাঁটোয়ারা নিয়ে মা বীণা মোদী এবং বোন চারু মোদীর সঙ্গে আইনি লড়াইয়েও জড়িয়েছেন ললিত।

০৭ ১৫

তারই মধ্যে নিজের পারিবারিক ব্যবসার দায়ভার পুত্রের হাতে তুলে দেওয়ার কথা ললিত জানিয়েছেন। সমাজমাধ্যমে রবিবার এই ঘোষণা করেন ললিত।

০৮ ১৫

ললিত সমাজমাধ্যমে জানিয়েছেন, মা এবং বোনের সঙ্গে চলতে থাকা আইনি লড়াইয়ের কারণে তাঁকে মানসিক যন্ত্রণা ভোগ করতে হচ্ছে। তাই পুত্র এবং কন্যার সঙ্গে আলোচনা করার পর তিনি কে কে মোদী ফ্যামিলি ট্রাস্টের ভার পুত্রের কাঁধে তুলে দিয়েছেন।

০৯ ১৫

আর ললিতের সেই ঘোষণার পর থেকেই প্রাক্তন আইপিএল কর্তার পুত্রকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

১০ ১৫

ললিত এবং তাঁর প্রয়াত স্ত্রী মিনালের দুই সন্তানের মধ্যে রুচির বড়। তাঁর বোনের নাম আলিয়া। এ ছাড়াও মিনালের তরফ থেকে রুচিরের এক সৎবোন রয়েছে। নাম করিমা সাগরণীও।

১১ ১৫

কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্রিটেন থেকে সম্পূর্ণ করেন রুচির। বিজ়নেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করে পারিবারিক ব্যবসার হাল ধরতে দেশে ফিরে আসেন।

১২ ১৫

২৮ বছর বয়সি রুচির, মোদী পরিবারের তরুণ বংশধর। তিনি মোদী এন্টারপ্রাইজ়, গডফ্রে ফিলিপস ইন্ডিয়া লিমিটেড, মোদীকেয়ার এবং কে কে মোদী গোষ্ঠীর ডিরেক্টর।

১৩ ১৫

মোদী ভেঞ্চারস নামে একটি কোম্পানিও তৈরি করেছেন রুচির। ললিত-পুত্রের ওয়েবসাইট অনুযায়ী, তিনি প্রসাধনী সংস্থার সঙ্গেও যুক্ত রয়েছেন।

১৪ ১৫

রুচিরও তার বাবা ললিতের মতো এক জন ক্রিকেটপ্রেমী। তিনি রাজস্থানের অলওয়ার জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতিও বটে।

১৫ ১৫

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, অ্যানাস্তাসিয়া ফুকস নামে এক তরুণীর সঙ্গে সম্পর্কে রয়েছেন রুচির। রাশিয়ার সম্ভ্রান্ত ব্যবসায়িক পরিবারের কন্যা অ্যানাস্তাসিয়ার সঙ্গে বহু বার ক্যামেরাবন্দি হয়েছেন ললিত-পুত্র।

—ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement