Naina Kanwal

বাবা-মা প্রাক্তন পঞ্চায়েত প্রধান! কুস্তিতে বহু পদক পাওয়া পুলিশ নয়নার ঠিকানা এখন শ্রীঘর

এক কুখ্যাত অপরাধী সুমিত নন্দলের সঙ্গে নয়নার যোগ নিয়েও তদন্ত শুরু করেছে পুলিশ। অপহরণে অভিযুক্ত সুমিতের খোঁজেই বৃহস্পতিবার হরিয়ানার রোহতকের একটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছিল পুলিশ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৪:০২
Share:
০১ ১৬

বেআইনি অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার হয়েছেন রাজস্থান পুলিশের মহিলা সাব ইন্সপেক্টর নয়না কানওয়াল। তাঁকে অস্ত্র আইনের আওতায় গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর তাঁকে সাসপেন্ডও করা হয়েছে। নয়নার গ্রেফতারির পর থেকেই তাঁকে নিয়ে দেশের আনাচে কানাচে কৌতূহল জমতে শুরু করেছে।

০২ ১৬

নয়না রাজস্থান পুলিশের এক জন মহিলা সাব-ইন্সপেক্টর (এসআই)। শুক্রবার রোহতক থেকে তাঁকে গ্রেফতার করা হয়। হরিয়ানা এবং দিল্লি পুলিশের যৌথ অভিযানে ধরা পড়েন নয়না।

Advertisement
০৩ ১৬

এক কুখ্যাত অপরাধী সুমিত নন্দলের সঙ্গে নয়নার যোগ নিয়েও তদন্ত শুরু করেছে পুলিশ। অপহরণে অভিযুক্ত সুমিতের খোঁজেই বৃহস্পতিবার হরিয়ানার রোহতকে নয়নার ফ্ল্যাটে তল্লাশি অভিযানে গিয়েছিল পুলিশের যৌথ দল।

০৪ ১৬

পুলিশ সূত্রে খবর, তল্লাশি অভিযান চালানোর সময় নয়না দু’হাতে দু’টি বন্দুক ধরে দরজা খোলেন। পুলিশকে দেখে ঘাবড়ে গিয়ে দু’টি বন্দুকই ফেলে তিনি পালানোর চেষ্টা করেন।

০৫ ১৬

পুলিশ জানিয়েছে, ওই ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া দু’টি বন্দুক বেআইনি। বন্দুক দু’টি পুলিশ বাজেয়াপ্ত করেছে। রাতভর তল্লাশির পর নয়নাকে শুক্রবার সকালে গ্রেফতার করা হয়।

০৬ ১৬

১৯৯৬ সালে হরিয়ানার পানিপথ জেলার সুতনা গ্রামে নয়নার জন্ম। অনেকে এখনও জানেনই না যে ধৃত নয়না এক জন আন্তর্জাতিক স্তরের কুস্তিগীর।

০৭ ১৬

১৯৯৬ সালের ২ ফেব্রুয়ারি হরিয়ানার পানিপথ জেলার সুতনা গ্রামে নয়নার জন্ম। তাঁর বাবা রামকরণ এবং মা বালা দেবী, দু’জনেই প্রাক্তন পঞ্চায়েত প্রধান। নয়নার বাবা এবং ভাইও কুস্তিতে পারদর্শী।

০৮ ১৬

নয়নার ভাই নিখিল এক বছর আগে আমেরিকার বাসিন্দা এক মহিলাকে বিয়ে করেন। বর্তমানে তাঁরা সিঙ্গাপুরে থাকেন।

০৯ ১৬

ছোটবেলা থেকেই কুস্তিতে পারদর্শী নয়না মোট সাত বার হরিয়ানা কেশরি খেতাব জিতেছেন। জাতীয় স্তরের কুস্তিতেও তিনি প্রতিনিধিত্ব করছেন।

১০ ১৬

নয়না অনেক আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। ২০১৪ সালে ইউরোপের কর্সিকায় জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপ, ২০১৪ সালে মঙ্গোলিয়ায় জুনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশিপ, ২০১৮ সালে রোমানিয়ায় অনূর্ধ্ব ২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপ রোমানিয়া এবং ২০১৯ সালে হাঙ্গেরিতে অনূর্ধ্ব ২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের প্রতিনিধিত্ব করেছেন।

১১ ১৬

মঙ্গোলিয়ার এশিয়া চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদকও জেতেন নয়না।

১২ ১৬

মঙ্গোলিয়ার এশিয়া চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদকও জেতেন নয়না।

১৩ ১৬

২০১৮ সালে, নিদানি থেকে রোহতকে এসে স্যর ছোটুরাম স্টেডিয়ামে কুস্তির প্রশিক্ষণ নিতে শুরু করেন নয়না।

১৪ ১৬

২০১৮ সালে, নিদানি থেকে রোহতকে এসে স্যর ছোটুরাম স্টেডিয়ামে কুস্তির প্রশিক্ষণ নিতে শুরু করেন নয়না।

১৫ ১৬

কুস্তিগীর ছাড়াও সমাজমাধ্যমে প্রভাবশালী হিসাবেও পরিচিতি রয়েছে তাঁর।

১৬ ১৬

ইনস্টাগ্রামে নয়নার অনুরাগীর সংখ্যা আড়াই লক্ষেরও বেশি। সমাজমাধ্যমে প্রায়ই শরীরচর্চা সংক্রান্ত ভিডিয়ো পোস্ট করেন তিনি।

সব ছবি: ইনস্টাগ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement