Polish Woman in India

সীমাকে নিয়ে হইচইয়ের মধ্যেই সন্তানকে নিয়ে ভারতে পা আর এক বিদেশিনীর! দেদার খরচাও করালেন প্রেমিকের

সীমাকে নিয়ে এত হইচইয়ের মধ্যেই ভারতে প্রবেশ করেছেন আরও এক বিদেশিনী। তাঁর দাবি, তিনিও ভারতে এসেছেন প্রেমের টানে। সঙ্গে নিয়ে এসেছেন ছ’বছরের কন্যাকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়ডা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৩:০০
Share:
০১ ২০

পাকিস্তানি নাগরিক সীমা হায়দারের ভারতে অনুপ্রবেশ নিয়ে দেশ জুড়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। প্রশ্ন উঠছে তাঁর ভারতে আসার উদ্দেশ্য এবং তাঁর ‘আসল’ পরিচয় নিয়ে।

০২ ২০

সীমার দাবি, তিনি ভারতীয় প্রেমিক সচিন মিনার টানেই নিজের দেশ ছেড়েছেন। তবে সীমার এই তত্ত্ব এখনই মেনে নিতে রাজি নয়, ভারতীয় তদন্তকারী সংস্থাগুলি। সীমা আসলে ভারতীয় প্রেমিকের টানে সীমান্ত পার করে আসা সাধারণ পাক বধূ, না পাকিস্তানি গুপ্তচর, তা নিয়ে প্রশ্ন উঠছে।

Advertisement
০৩ ২০

তবে যেখানে সীমাকে নিয়ে এত হইচই, তখন ভারতে প্রবেশ করেছেন আরও এক বিদেশিনী। তাঁর দাবি, তিনিও ভারতে এসেছেন প্রেমের টানে।

০৪ ২০

বারবারা পোলাক। পোল্যান্ডের বাসিন্দা। ঝাড়খণ্ডের হাজারিবাগের প্রেমিকের টানে তিনিও নিজের দেশ ছেড়ে ভারতে এসেছেন। সঙ্গে নিয়ে এসেছেন ছ’বছরের কন্যাকে।

০৫ ২০

৪৯ বছর বয়সি বারবারার সঙ্গে সমাজমাধ্যমে পরিচয় হাজারিবাগের খুতরা গ্রামের বাসিন্দা শাদাব মালিকের।

০৬ ২০

২০২১ সালে ইনস্টাগ্রামে বন্ধুত্ব হয় শাদাব এবং বারবারার। বন্ধুত্ব থেকে গড়ায় প্রেম। বারবারার প্রেমে পড়ে যান ৩৫ বছর বয়সি শাদাব।

০৭ ২০

দু’জনের প্রেম এই পর্যায়ে পৌঁছেছে যে, ২০২৭ পর্যন্ত পর্যটক ভিসা নিয়ে ভারতে চলে এসেছেন বারবারা।

০৮ ২০

খুব শীঘ্রই তাঁরা বিয়ে করবেন বলে জানিয়েছেন শাদাব এবং বারবারা। ইতিমধ্যেই হাজারিবাগের এসডিএম আদালতে তাঁরা বিয়ের আবেদন করেছেন।

০৯ ২০

এর আগে পোল্যান্ডেও এক বার বিয়ে করেছিলেন বারবারা। প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর মেয়েকে নিয়ে একাই থাকতেন তিনি।

১০ ২০

শাদাব জানান, ভারতে আসার পর বারবারা তাঁর সঙ্গে দেখা করেন এবং কয়েক দিন হোটেলে থাকেন। এর পর তিনি শাদাবের সঙ্গে খুতরাতেই থাকার সিদ্ধান্ত নেন।

১১ ২০

স্থানীয় সূত্রে খবর, ভারতের গরমে অতিষ্ঠ বারবারা এবং তাঁর কন্যার জন্য ইতিমধ্যেই ঘরে দু’টি বাতানুকূল যন্ত্র লাগিয়েছেন শাদাব। বিদেশি প্রেমিকার জন্য আনা হয়েছে রঙিন টিভিও।

১২ ২০

শাদাব জানিয়েছেন, ইতিমধ্যেই বারবারা তাঁর পরিবারকে ঘরোয়া কাজে সাহায্য করছেন। গ্লাভস পরে তিনি গোবর এবং আবর্জনা পরিষ্কার করছেন বলেও শাদাব জানিয়েছেন।

১৩ ২০

বিদেশিনী বারবারা জানিয়েছেন, তিনি ভারত এবং হাজারিবাগের প্রেমে পড়েছেন। তবে ভিড় জায়গা তাঁর পছন্দ না বলেও উল্লেখ করেছেন।

১৪ ২০

শাদাব ‘অসাধারণ এবং মিষ্টি’ মানুষ বলেও উল্লেখ করেছেন তাঁর বিদেশি প্রেয়সী।

১৫ ২০

বিদেশিনীর গ্রামে পৌঁছনোর খবর পেতেই হাজারিবাগ সদর দফতরের ডিএসপি রাজীব কুমার এবং পরিদর্শক অভিষেক কুমার গ্রামে গিয়ে বারবারার সঙ্গে কথা বলেন। পুলিশকর্তাদের নিজের ভিসা দেখান বারবারা। এ-ও জানান, আগামী কয়েক বছর তিনি ভারতেই থাকবেন।

১৬ ২০

অন্য দিকে, পাক নাগরিক সীমার ঘটনায় ক্রমেই ঘনীভূত হচ্ছে রহস্য। উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য।

১৭ ২০

সীমা এবং সচিনের দাবি, ২০১৯ সালে অনলাইন গেম পাবজি খেলার সময় তাঁদের পরিচয় হয়। সেখান থেকে প্রেম। ২২ বছরের যুবকের প্রেমে পড়ে প্রায় ১,৩০০ কিলোমিটার দূর থেকে ছুটে আসেন ৩০ বছরের সীমা। সঙ্গে তাঁর চার সন্তানকেও নিয়ে আসেন তিনি। ভিসা ছাড়া নেপাল হয়ে বেআইনি ভাবে ভারতে প্রবেশ করার অভিযোগে ৪ জুলাই গ্রেফতার হন সীমা। তাঁকে আশ্রয় দিয়ে গ্রেফতার হন সচিন এবং তাঁর বাবা নেত্রপাল। পরে জামিনে ছাড়াও পান তাঁরা। তবে তাঁদের এই তত্ত্ব মেনে নিতে রাজি নন উত্তরপ্রদেশের এটিএস।

১৮ ২০

সম্প্রতি প্রকাশ্যে এসেছে, পাকিস্তান থেকে নেপালের পোখরা হয়ে ভারতে অনুপ্রবেশের সময় ভুয়ো নাম এবং পরিচয়পত্র ব্যবহার করেছিলেন ‘পাক বধূ’ সীমা। ভারতে প্রবেশের সময় তিনি নিজেকে ‘প্রীতি’ বলে পরিচয় দেন। পরিচয়পত্র হিসাবে একটি আধার কার্ডও নাকি তাঁর কাছে ছিল। বৃহস্পতিবার সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে-কে এমনটাই জানিয়েছেন পোখরা থেকে সীমা যে বাসে চেপে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেছিলেন, সেই বাস সংস্থার ম্যানেজার প্রসন্ন গৌতম ।

১৯ ২০

মার্চ মাসেও সীমা এবং তাঁর ভারতীয় প্রেমিক সচিন মিনা ভুয়ো পরিচয়পত্র দিয়ে কাঠমান্ডুর একটি হোটেলে ছিলেন। নাম ভাঁড়িয়ে প্রায় এক সপ্তাহ তাঁরা ওই হোটেলে ছিলেন। এমনটাই দাবি করেছেন ওই হোটেলের মালিক। ওই হোটেল মালিক গণেশের দাবি, মার্চ মাসে তাঁর হোটেলে এসেছিলেন সীমা এবং সচিন। হোটেল ভাড়া করার সময় সচিন নিজের নাম ‘শিবাংশ’ বলে জানিয়েছিলেন।

২০ ২০

সীমা এবং সচিনকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে এটিএস। গত মঙ্গলবার রাতেও সীমা, সচিন এবং সচিনের বাবাকে জিজ্ঞাসাবাদ করে উত্তরপ্রদেশ এটিএসের দল। রাত ১০টা ৪৫ মিনিটে দলটি সবাইকে রাবুপুরা থানায় নিয়ে যায়।

সকল ছবি সংগৃহীত এবং ফাইল থেকে নেওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement