Jaffer Sadiq

শেষ তিন ছবির আয় ২২০০ কোটি! দক্ষিণ ভারতীয় পরিচালকদের তুরুপের তাস ‘সবচেয়ে কম উচ্চতা’র অভিনেতা

এমন এক জন অভিনেতা আছেন, যিনি প্রথম সারির তারকা না হওয়া সত্ত্বেও তাঁর অভিনীত ছবিগুলি গত দু’বছরে প্রচুর আয় করেছে। আয়ের দিক থেকে শাহরুখ অভিনীত ছবিগুলির পরেই রয়েছে এই অভিনেতার অভিনয় করা ছবিগুলি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৫:৫১
Share:
০১ ১৩

যদি জিজ্ঞাসা করা হয় যে বক্স অফিসের নিরিখে গত দু’বছরে সবচেয়ে সফল অভিনেতা কে, তা হলে শাহরুখ খান, যশ, রজনীকান্ত বা রাম চরণের নাম আসতে পারে।

০২ ১৩

শাহরুখের ‘জওয়ান’, রামচরণের ‘আরআরআর’ হোক বা যশের ‘কেজিএফ-২’— প্রতিটি ছবিই ব্যাপক সাফল্য পেয়েছে। বক্স অফিসে কোটি কোটি টাকা আয় করেছে ছবিগুলি।

Advertisement
০৩ ১৩

কিন্তু এমনও এক জন অভিনেতা আছেন যিনি প্রথম সারির তারকা না হওয়া সত্ত্বেও তাঁর অভিনীত ছবিগুলি গত দু’বছরে প্রচুর আয় করেছে। আয়ের দিক থেকে শাহরুখ অভিনীত ছবিগুলির পরেই রয়েছে এই অভিনেতার অভিনয় করা ছবিগুলি।

০৪ ১৩

তিনি জাফর সাদিক। ২৭ বছর বয়সি জাফর বর্তমানে দক্ষিণ ভারতের তরুণ পরিচালকদের অন্যতম পছন্দের অভিনেতা।

০৫ ১৩

২০২২ সাল থেকে বেশ কয়েকটি বড় বাজেটের ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন জাফর। অভিনেতার শেষ তিনটি ছবি হল ‘বিক্রম’, ‘জেলর’ এবং ‘জওয়ান’। এই তিনটি ছবিই বক্স অফিসে বিপুল টাকা আয় করেছে।

০৬ ১৩

এই তিনটি ছবি মিলিয়ে মোট আয় হয়েছে ২২০০ কোটি টাকা। যা শাহরুখ ছাড়া অন্য যে কোনও ভারতীয় অভিনেতার শেষ তিনটি ছবির মোট আয়ের থেকে বেশি।

০৭ ১৩

জাফরকে ভারতের ‘সবচেয়ে কম উচ্চতা’র অভিনেতা বলেও মনে করা হয়। জাফরের উচ্চতা ৪ ফুট ৮ ইঞ্চি। অভিনেতা রাজপাল যাদবের উচ্চতা ৫ ফুট। জাফরের উচ্চতা তাঁর থেকেও খানিকটা কম।

০৮ ১৩

জাফরের জন্ম ১৯৯৫ সালে। অভিনয়ে হাতেখড়ির আগে এক জন নৃত্যশিল্পী এবং কোরিয়োগ্রাফার হিসাবেও কেরিয়ার গড়ার চেষ্টা করেছিলেন তিনি।

০৯ ১৩

দু’-তিন বছরের সংক্ষিপ্ত কর্মজীবনে জাফর গ্যাংস্টার এবং খলনায়কের সঙ্গীর চরিত্রেই বেশি অভিনয় করেছেন। চরিত্রগুলি করে তিনি ব্যাপক জনপ্রিয়তাও পেয়েছেন।

১০ ১৩

২০২০ সালে তামিল ওয়েব সিরিজ় ‘পাভা কাধাইগল’-এ অভিনয় করে প্রথম নজরে আসেন জাফর। ২০২২ সালে কমল হাসন অভিনীত ‘বিক্রম’ ছবিতে অভিনয় করে তিনি আরও জনপ্রিয় হয়ে যান। বক্স অফিস থেকে ‘বিক্রম’ প্রায় ৫০০ কোটি টাকা আয় করেছিল।

১১ ১৩

২০২২ সালে তামিল ছবি ‘ভেন্ধু থানিন্দাথু কাডু’ এবং ‘শয়তান’ ওয়েব সিরিজ়ে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন জাফর।

১২ ১৩

২০২৩ সাল রজনীকান্ত অভিনীত ‘জেলার’ এবং শাহরুখ খানের ‘জওয়ান’ ছবিতে অভিনয় করেছেন তিনি। এই দু’টি ছবির আয় ছিল যথাক্রমে ৬০৭ কোটি এবং ১,১৪৭ কোটি টাকা।

১৩ ১৩

‘বিক্রম’, ‘জেলার’ এবং ‘জওয়ান’— এই তিন ছবির মোট আয় প্রায় ২২০০ কোটি টাকা। ২০২৪ সালেও বেশ কয়েকটি বড় বাজেটের ছবি হাতে রয়েছে জাফরের।

—ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement