AR Rahman

Engagement: পাকা কথা হয়ে গিয়েছে! জানালেন এ আর রহমানের মেয়ে, পাত্র কে?

খতিজার বিয়ে নিয়ে বেশ হইচই শুরু হয়েছে। হবে না-ই বা কেন? এ আর রহমানের মেয়ের বিয়ে বলে কথা!

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৩:১১
Share:
০১ ১৫

ব্যক্তিগত জীবন নিয়ে জনসমক্ষে খুব একটা আলোচনা করেন বলে শোনা যায়নি। কিন্তু বিয়ে বলে কথা! তা নিয়ে সামান্য শোরগোল তো হবেই! তবে সামান্য নয়, খতিজার বিয়ে নিয়ে বেশ হইচই শুরু হয়েছে। হবে না-ই বা কেন? এ আর রহমানের মেয়ের বিয়ে বলে কথা!

ছবি: সংগৃহীত।

০২ ১৫

নিজের জীবনের খুঁটিনাটি নিয়ে সব সময় শিরোনামে— খতিজার সম্পর্কে এমন বলাটা বাহুল্য হবে। তবে এ বার বিষয়টা অন্য। মনের মানুষ বেছে নিয়েছেন যে! তা শুধু আত্মীয়পরিজন-বন্ধুবান্ধবদের জানালেই বা চলবে কেন? ভক্তদেরও তো জানাতে হবে! তাই ইনস্টাগ্রামে সে কথা ঘোষণা করেছেন নিজেই।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৫

খতিজার পাকা কথার খবর জানাজানি হওয়ামাত্রই তাতে আলো পড়েছে। রহমানের বড় মেয়ে নিজেই জানিয়েছেন, ২৯ ডিসেম্বর রিয়াসদীন শাইক মহম্মদের সঙ্গে তাঁর বাগদান হয়ে গিয়েছে।

ছবি: সংগৃহীত।

০৪ ১৫

করোনাকালে বাগদানের অনুষ্ঠান বলে তাতে হাতেগোনা কয়েক জনকেই আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে অনুষ্ঠানের খবর ছড়িয়ে পড়তেই তা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

ছবি: এ আর রহমানের টুইটার অ্যাকাউন্ট থেকে সংগৃহীত।

০৫ ১৫

সব সময় শিরোনামে না এলেও গত বছরের ফেব্রুয়ারিতে খতিজা জীবনে তার ব্যতিক্রম ঘটেছিল। তাঁর বোরখা নিয়ে লেখক তসলিমা নাসরিনের ‘বিতর্কিত’ মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছিলেন খতিজা।

ছবি: সংগৃহীত।

০৬ ১৫

তসলিমার মতে, খতিজা এমন ভাবে বোরখা পরেন যে সেটা দেখেই তাঁর দমবন্ধ হয়ে যায়। যদিও এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছিলেন খতিজা। যদিও অনেকেই বলেছিলেন যে, বিরোধিতার করলেও খতিজা যে যথেষ্ট প্রাপ্তমনস্ক, তা ফুটে উঠেছে।

ছবি: সংগৃহীত।

০৭ ১৫

গত বছরের ওই বিতর্ক ছাড়া এখনও পর্যন্ত ব্যক্তিগত জীবন নিয়ে ‘পেজ থ্রি’-র পাতায় উঠে আসেননি খতিজা। যদিও ২৩ বছরের মেয়েটির পেশাদার জীবন নিয়ে তা বলা যাবে না।

ছবি: সংগৃহীত।

০৮ ১৫

১৯৯৬ সালের ২৮ জুলাই চেন্নাইয়ে জন্ম খতিজার। রহমানের মেয়ে হওয়ার সুবাদে ছোটবেলা কেটেছে সঙ্গীতের আবহে। প্রথাগত পড়াশোনার শেষ করে সঙ্গীতকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন খতিজা। জানিয়েছেন, ছোট থেকে বাবার সঙ্গে কাজ করাটা তাঁর স্বপ্ন ছিল।

ছবি: সংগৃহীত।

০৯ ১৫

সে স্বপ্নপূরণও হয়েছে খতিজার। এ আর রহমান এবং সাইরা বানুর বড় মেয়ে পেশাদার শিল্পী হিসেবে আত্মপ্রকাশ মাত্র ১৪ বছর বয়সে। ২০১০ সালে রজনীকান্ত এবং ঐশ্বর্যা রাইয়ের ফিল্ম ‘এন্থিরান’-এর জন্য এসপি বালসুব্রহ্মণ্যমের সঙ্গে গেয়েছিল খতিজা। রহমানের সুরে সে গানেই জাত চিনিয়েছিল সেই সময়ের কিশোরী খতিজা।

ছবি: সংগৃহীত।

১০ ১৫

পার্শ্বগায়িকা হিসেবে নজরকাড়া পারফরম্যান্সের পর ফের বাবার সঙ্গে কাজের সুযোগ এসেছিল। ২০১৯ সালে মুম্বইয়ে ইউ ২-র কনসার্টে পারর্ফম করেছিলেন খতিজা। সম্প্রতি ফের শোনা গিয়েছে তাঁর গান। এ বার কৃতী শ্যাননের ফিল্ম ‘মিমি’-র জন্য গান গেয়েছেন তিনি। নেটফ্লিক্সে সে ছবির ‘রক আ বাই বেবি’ গানটি অনেকেরই বাহবা কুড়িয়েছে।

ছবি: সংগৃহীত।

১১ ১৫

আর পাঁচটা কমবয়সির মতোই ২৩ বছরের খতিজার পছন্দের তালিকায় রয়েছেন রজনীকান্ত, শাহরুখ খান। এবং অবশ্যই অমিতাভ বচ্চন। আর বলিউডের নায়িকা হিসেবে কঙ্গনা রানাবত এবং আলিয়া ভট্টকে বেশ লাগে তাঁর। মা-বাবার সঙ্গে দুবাই ঘোরাও খতিজার ভাললাগার তালিকায় রয়েছে।

ছবি: সংগৃহীত।

১২ ১৫

খতিজার কথা তো অনেক হল। কিন্তু রহমানের হবু জামাই রিয়াসদীনকে নিয়েও বেশ আলোচনা শুরু হয়েছে। ইতিমধ্যেই তাঁকে নিয়ে খরবাখবরও ঘোরাফেরা করছে।

ছবি: সংগৃহীত।

১৩ ১৫

খতিজার মতে, রিয়াসদীন অত্যন্ত প্রতিভাবান। লাইভ অডিয়ো ইঞ্জিনিয়ার হিসেবে তাঁর দক্ষতাও নাকি লা-জবাব! উদ্যোগপতি হিসেবেও নতুন পথে পা বাড়িয়েছেন রিয়াস। মজার কথা, খতিজার মতো রিয়াসও নিজের কথা নিয়ে বিশেষ মুখ খোলেননি।

ছবি: সংগৃহীত।

১৪ ১৫

খতিজার সঙ্গে আরও একটি মিল রয়েছে রিয়াসের। দু’জনের জন্মই চেন্নাইয়ে। ছোটবেলাও কেটেছে সে শহরে।

প্রতীকী ছবি।

১৫ ১৫

খতিজা-রিয়াসের পাকাকথা হতেই হবু দম্পতির জন্য শুভেচ্ছার বন্যা বইতে শুরু করেছেন। খতিজা-রিয়াসের নতুন জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন হর্ষদীপ কউর, নীতি মোহন, শ্রীকান্ত হরিহরণ, জনিতা গাঁধী, অভয় যোধপুরকর, সিড শ্রীরাম-সহ একঝাঁক পার্শ্বগায়ক-গায়িকা।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement