Farheen Prabhakar

ভারতীয় ক্রিকেটারের সঙ্গে পরকীয়া, দুই পুত্রের সামনেই সাত পাকে বাঁধা পড়েন বলি অভিনেত্রী

ভারতীয় ক্রিকেটারের সঙ্গে বন্ধুত্ব, একত্রবাস, বিবাহ-বহির্ভূত সম্পর্ক নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন বর্ষীয়ান অভিনেত্রী ফারহিন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১০:২২
Share:
০১ ১৫

নব্বইয়ের দশকের গোড়ায় একটিমাত্র হিন্দি ছবিতে অভিনয় করেই জনপ্রিয় হয়েছিলেন বলিপাড়ার অভিনেত্রী। কিন্তু পেশার চেয়ে তিনি অধিক চর্চিত হয়েছেন ব্যক্তিগত জীবন নিয়ে। ভারতীয় ক্রিকেটারের সঙ্গে বন্ধুত্ব, একত্রবাস, বিবাহ-বহির্ভূত সম্পর্ক নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন অভিনেত্রী ফারহিন।

০২ ১৫

১৯৯২ সালে বলি অভিনেতা রণিত রায়ের বিপরীতে ‘জান তেরে নাম’ ছবিতে অভিনয় করে নজর কাড়েন ফারহিন। বলিজগতে এটিই প্রথম ছবি ফারহিনের। বলিপাড়ার অনেকেই মাধুরী দীক্ষিতের সঙ্গে ফারহিনের মুখের আদলের মিল খুঁজে পেতেন বলে তাঁকে মাধুরীর ‘হুবহু’ বলে ডাকতেন।

Advertisement
০৩ ১৫

হিন্দি ছবির পাশাপাশি তামিল, তেলুগু, মালয়ালম এবং কন্নড় ভাষার ছবিতে অভিনয় করেছিলেন ফারহিন। কিন্তু সে তুলনায় জনপ্রিয়তা পাননি তিনি। ১৯৯৭ সালে ‘থালি’ নামের তেলুগু ছবিতে শেষ অভিনয় করতে দেখা যায় ফারহিনকে।

০৪ ১৫

১৯৯৯ সালে বেটিং চক্রে জড়িয়ে পড়়েন ভারতীয় দলের ক্রিকেটার মনোজ প্রভাকর। বিসিসিআই মনোজকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। এই সময় মনোজের সঙ্গেই সম্পর্কে জড়িয়ে পড়েন ফারহিন।

০৫ ১৫

সম্প্রতি এক সাক্ষাৎকারে মনোজের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে আলোচনা করেন ফারহিন। মনোজের চেয়ে আট বছরের ছোট ছিলেন ফারহিন।

০৬ ১৫

ফারহিন বলেন, ‘‘আমি ওর থেকে বয়সে ছোট ছিলাম। কিন্তু মেলামেশার ক্ষেত্রে কোনও সমস্যা হয়নি। আমরা খুব ভাল বন্ধু ছিলাম। কিন্তু মাঝেমধ্যে ভাবতাম আমি ওর স্ত্রীর সঙ্গে সমস্যা দূর করব কী করে?’’

০৭ ১৫

বিবাহিত হওয়া সত্ত্বেও ফারহিনের সঙ্গে সম্পর্ক বজায় রেখেছিলেন মনোজ। জানাজানি হওয়ার ভয়ে লোকচক্ষুর আড়ালে দেখা করা শুরু করেন দু’জনে। এমনটাই দাবি করেন অভিনেত্রী।

০৮ ১৫

মনোজের সঙ্গে বন্ধুত্ব ধীরে ধীরে প্রেমে পরিণত হয়। মুসলিম মতে ‘নিকাহ’ও সেরে ফেলেন দু’জনে। কিন্তু লোকজন ভাবতেন যে তাঁরা একত্রবাসে ছিলেন।

০৯ ১৫

ফারহিন জানান, হিন্দু মতে বিয়ে করার পর মনোজের স্ত্রীর পরিচয় পান অভিনেত্রী। ফারহিন বলেন, ‘‘আমার সঙ্গে যখন মনোজের হিন্দু মতে বিয়ে হয়, তখন আমার দুই ছেলেও উপস্থিত ছিল। ছেলেদের সামনেই সাত পাকে ঘুরেছি।’’

১০ ১৫

বর্তমানে দিল্লির একটি ফ্ল্যাটে মনোজ এবং দুই সন্তানকে নিয়ে থাকেন ফারহিন। অভিনয়জগৎ থেকে শতহস্ত দূরে রয়েছেন তিনি।

১১ ১৫

যদিও সমাজমাধ্যমে সক্রিয় ফারহিন। ইনস্টাগ্রামে ৪৫ হাজার অনুরাগীও রয়েছে বর্ষীয়ান অভিনেত্রীর।

১২ ১৫

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, শাহরুখ খানের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েও তা হাতছাড়া করেছিলেন ফারহিন।

১৩ ১৫

ফারহিন নিজেও একটি পুরনো সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘শাহরুখের সঙ্গে ‘বাজিগর’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলাম আমি। তখন দক্ষিণী ফিল্মজগৎ থেকে একের পর এক কাজের প্রস্তাব আসছিল।’’

১৪ ১৫

ফারহিনের দাবি, কমল হাসনের সঙ্গে একটি ছবিতে অভিনয় করছিলেন বলে শাহরুখের ছবির জন্য সময় বার করতে পারেননি অভিনেত্রী।

১৫ ১৫

বর্তমানে একটি প্রসাধনী সংস্থার ডিরেক্টর পদে কর্মরত রয়েছেন ফারহিন। মনোজের সঙ্গে সেই সংস্থাই চালান অভিনেত্রী।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement