Hema Malini

মাঝপথে আটকে যাওয়া রোপওয়েতে বলি অভিনেতার কোলে বসে পড়েন, এখনও আফসোস যায়নি হেমার

বাস্তবে হঠাৎ করে বলি অভিনেতার কোলে বসে পড়েছিলেন বলিপাড়ার ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই ঘটনার উল্লেখ করে গলায় আফসোসের সুরও শোনা গেল বর্ষীয়ান অভিনেত্রীর গলায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১১:৪৭
Share:
০১ ১৩

অন্তরঙ্গ দৃশ্যে অভিনয়ের জন্য ক্যামেরার সামনে বলি তারকাদের একে অপরের কাছাকাছি আসতে হয়। কিন্তু ক্যামেরার সামনে নয়, বাস্তবেই হঠাৎ করে এক বলি অভিনেতার কোলে বসে পড়েছিলেন বলিপাড়ার ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই ঘটনার উল্লেখ করেন বর্ষীয়ান অভিনেত্রী। তাঁর গলায় ছিল আফসোসের সুর।

০২ ১৩

২৬ সেপ্টেম্বর বলি অভিনেতা দেব আনন্দের শততম জন্মবার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হেমা। সেখানে সাক্ষাৎকার দেওয়ার সময় দেব আনন্দের সঙ্গে তাঁর শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে মুখ খোলেন হেমা।

Advertisement
০৩ ১৩

১৯৭০ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জনি মেরা নাম’ ছবিটি। এই ছবিতে দেব আনন্দের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন হেমা। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন অভিনেতার ভাই বিজয় আনন্দ।

০৪ ১৩

মুক্তি পাওয়ার পর বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে ‘জনি মেরা নাম’। হেমা এবং দেব আনন্দের জুটি দর্শকের মনে ধরে। ছবির গানগুলিও দর্শকের মন ছুঁয়ে যায়।

০৫ ১৩

সাক্ষাৎকারে হেমা জানান, ‘জনি মেরা নাম’ ছবিতে ‘ও মেরা রাজা’ গানের দৃশ্যে দেব আনন্দের সঙ্গে অভিনেত্রীকে একটি রোপওয়েতে দেখা যায়। এই দৃশ্যের শুটিং বিহারের নালন্দায় হয়েছিল বলে জানান হেমা।

০৬ ১৩

গানের দৃশ্যের বর্ণনা দিয়ে হেমা জানান, রোপওয়ের এক দিকের চেয়ারে বসেছিলেন দেব আনন্দ।

০৭ ১৩

অভিনেতার বিপরীত দিকের চেয়ারে বসার কথা ছিল হেমার। কিন্তু দেব আনন্দ নাকি অভিনেত্রীকে ইশারা করেন তাঁর কোলে বসতে। গানের দৃশ্যটি এ রকমই ছিল।

০৮ ১৩

দেব আনন্দের সঙ্গে গানের শুটিং করতে গিয়ে বিপদে পড়েন হেমা। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘দেব আনন্দের কোলে বসতে খুব লজ্জা পেয়েছিলাম আমি। তবুও পেশার খাতিরে আমি অভিনয় করতে শুরু করি।’’

০৯ ১৩

হেমা জানান, শুটিং চলাকালীন মাঝামাঝি জায়গায় রোপওয়ে পৌঁছতেই বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে যায়। এর ফলে মাঝপথেই দুই তারকা রোপওয়েতে আটকে পড়েন।

১০ ১৩

রোপওয়ের ঘটনা উল্লেখ করে হেমা বলেন, ‘‘রোপওয়ে যখন মাঝপথে বন্ধ হয়ে যায় তখন আমি দেব আনন্দের কোলের উপর বসে রয়েছি। কী যে বিব্রতকর পরিস্থিতি তৈরি হয়েছিল তা একমাত্র আমি জানি।’’

১১ ১৩

উপায় না পেয়ে দেব আনন্দকে নিজের মনের কথা জানান হেমা। অভিনেতাকে হেমা বলেন, ‘‘আমি আপনার কোলে এ ভাবে বসে থাকতে পারব না। আমার খুব অস্বস্তি হচ্ছে।’’

১২ ১৩

সাক্ষাৎকারে হেমা জানান, ‘‘আসলে আমার এত ওজন, তা নিয়ে কী করে ওঁর কোলে বসে থাকতে পারি তা চিন্তা করেই অস্বস্তি বোধ করছিলাম আমি।’’

১৩ ১৩

তার পর ঠিক কী হয়েছিল তা নিয়ে অবশ্য আর কিছু উল্লেখ করেননি হেমা। তবে হেমার কেরিয়ারে ‘জনি মেরা নাম’ যে সাফল্যের নয়া মাইলফলক গড়ে তুলেছিল তা নিয়ে সন্দেহ নেই।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement