Boney Kapoor on Arjun Kapoor

‘কপূর’ নামের ব্রহ্মাস্ত্র নিয়েও কেন লক্ষ্যভ্রষ্ট অর্জুন? বিরক্ত বাবার মত, ভুল ‘পাখির চোখে’ দৃষ্টি দেওয়ার ফল

বয়সে বড় এবং ডিভোর্সি মালাইকার সঙ্গে অর্জুনের সম্পর্ক নিয়ে বরাবরই আপত্তি ছিল বনির। তাই বলিউডের অনেকেই মনে করছেন, নাম করলেও বনি পরোক্ষে ছেলে অর্জুনকে কটাক্ষ করেছেন তাঁর ব্যক্তিগত সম্পর্ক নিয়েই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৯:২৬
Share:
০১ ১৬

নামের পাশে ‘কপূর’ পদবিটি না থাকলে এত দিনে তাঁকে ভুলেই যেত বলিউড! মনে করে সিনেমা জগতেরই একাংশ।

০২ ১৬

বলিউডকে একের পর এক হিট সিনেমা উপহার দেওয়া প্রযোজক-পরিচালক বনি কপূর জ্যেষ্ঠ সন্তান তিনি। দুই কাকা সঞ্জয় এবং অনিল কপূর বলিউডের নায়ক। শ্রীদেবী তাঁর সৎমা। সৎবোন জাহ্নবী আর খুশি কপূরও দাপিয়ে বেড়াচ্ছেন বলিউডে। তা হলে ঠিক কোন সমীকরণে ভুল হল অর্জুন কপূরের?

Advertisement
০৩ ১৬

তারকা পরিবারের নামের সুবাদেই বলিউডে জমকালো ‘এন্ট্রি’ পেয়েছিলেন তিনি। ছবি হিটও করেছিল। কিন্তু সেই খ্যাতি বেশি দিন টেঁকেনি।

০৪ ১৬

অভিনয় জীবন শুরু করার বছর কয়েক পর থেকেই পর্দায় কম আর পত্রপত্রিকার গসিপ কলামে বেশি দেখা যেতে থাকে অর্জুনকে। ইদানিং অবশ্য তিনি খবর থেকেও উধাও!

০৫ ১৬

কেন লক্ষ্যভ্রষ্ট হলেন অর্জুন? সম্প্রতি প্রযোজক পরিচালক বনি কপূরকে এই প্রশ্ন করা হলে তিনি কিছুটা ক্ষুণ্ণ স্বরেই বলেন, ‘‘ভুল সিদ্ধান্তই ওর পতনের কারণ।’’

০৬ ১৬

কী ভুল সিদ্ধান্ত তা স্পষ্ট করেননি বনি। তবে ফিল্ম সমালোচকদের দাবি, আসলে বনির ইঙ্গিত ছিল অর্জুনের প্রেমিকা মালাইকা আরোরা খানের দিকে।

০৭ ১৬

২০১৬ সাল থেকে মালাইকার সঙ্গে সম্পর্ক অর্জুনের। ওই বছরই অভিনেতা সলমন খানের ভাই আরবাজ খানের সঙ্গে বিয়ের সম্পর্ক থেকে সরে আসেন মালাইকা। ২০১৭ সালে বিবাহবিচ্ছিন্ন হন।

০৮ ১৬

বয়সেও অর্জুনের থেকে ১২ বছরের বড় মালাইকা। অর্জুন জন্ম ১৯৮৫ সালে। আর মালাইকা এখন ৫০।

০৯ ১৬

সম্প্রতি তাঁদের সম্পর্ক ভেঙে গিয়েছে বলে গুজব ছড়ালেও অর্জুন এবং মালাইকা প্রকাশ্যে এ ব্যাপারে কিছু বলেননি। বরং জল্পনা উড়িয়ে কিছু দিন আগে একসঙ্গে ধরা দিয়েছেন ক্যামেরায়। এই পরিস্থিতিতে হঠাৎই ছেলের সিদ্ধান্ত নিয়ে প্রকাশ্যে অপছন্দের কথা জানিয়েছেন বনি।

১০ ১৬

বলিউডের অনেকেরই ধারণা, ভুল সিদ্ধান্ত বলতে অর্জুনের ভুল সিনেমা বাছাই করার কথা মোটেই বলেননি বনি।

১১ ১৬

বয়সে বড় এবং ডিভোর্সি মালাইকার সঙ্গে অর্জুনের সম্পর্ক নিয়ে বরাবরই আপত্তি ছিল বনির। তাই বলিউডের অনেকেই মনে করছেন, নাম করলেও বনি পরোক্ষে ছেলে অর্জুনকে কটাক্ষ করেছেন তাঁর ব্যক্তিগত সম্পর্ক নিয়েই।

১২ ১৬

বনি বলেছেন, ‘‘অর্জুন ভাল অভিনেতা। ও ভাল সিনেমাও করেছে। কিন্তু ওর কাজ নিয়ে আলোচনা হয়নি।’’

১৩ ১৬

বলিউডের অনেকে অবশ্য এর মানে করেছেন অন্য ভাবে। তারা বলছেন, আসলে বনি বুঝিয়েছেন, ব্যক্তিজীবনে অর্জুনের ভুল সিদ্ধান্তের জন্যই তাঁর কাজের থেকে বেশি ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা হয়েছে। যা পরোক্ষে তাঁর কেরিয়ারে ক্ষতি করেছে।

১৪ ১৬

গত কয়েক বছরে প্রতি বছরেই অন্তত একটি করে সিনেমা করেছেন অর্জুন। কখনও-সখনও সেই সংখ্যা দুই বা তিনও হয়েছে। কিন্তু সে ভাবে বক্স অফিসে সাড়া ফেলতে পারেনি কোনওটিই।

১৫ ১৬

২০২৪ সালেও অর্জুনের দু’টি সিনেমা মুক্তি পাওয়ার কথা। যার মধ্যে একটি রোহিত শেট্টি পরিচালিত জনপ্রিয় ফিল্ম সিরিজ় সিংহম। ফিল্ম সমালোচকদের অনেকেই মনে করছেন, অর্জুনের কেরিয়ারকে যদি কেউ টেনে তুলতে পারে, তা এই ছবিটিই।

১৬ ১৬

ছেলের সিদ্ধান্ত নিয়ে সন্দিহান হলেও বনি অর্জুনের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী। তিনি জানিয়েছেন, ‘‘অর্জুন খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে যেতে ধীরে ধীরে নিজেকে পোক্ত করে তুলেছে। তাই আগামী দিনে আর কোনও অসুবিধা হবে না ওর।’’

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement