Bollywood

সিদ্ধান্ত একা নন, জিম করতে করতে মৃত্যুর মুখে ঢলে পড়েছিলেন জনপ্রিয় এই তারকারাও

সিদ্ধান্ত বীর সূর্যবংশী থেকে দক্ষিণী সিনেমাজগতের জনপ্রিয় অভিনেতা— সকলেই জিমে শরীরচর্চা করতে গিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ১৫:৫৫
Share:
০১ ২৪

শুক্রবার সকালে প্রয়াত হলেন হিন্দি টেলিভিশন জগতের জনপ্রিয় অভিনেতা সিদ্ধান্ত বীর সূর্যবংশী। বয়স হয়েছিল ৪৬ বছর। শুক্রবার জিমে শরীরচর্চার সময় হঠাৎ হৃদ্‌যন্ত্র বিকল হয়ে মৃত্যু হয় অভিনেতার।

০২ ২৪

‘কুসুম’ ধারাবাহিকের মাধ্যমে টেলিভিশন জগতে পা রেখেছিলেন সিদ্ধান্ত। তাঁর আসল নাম ছিল আনন্দ সূর্যবংশী। ২০১৬ সালে জ্যোতিষীর পরামর্শে তিনি তাঁর নাম পরিবর্তিত করে রেখেছিলেন সিদ্ধান্ত বীর সূর্যবংশী।

Advertisement
০৩ ২৪

এর পর ‘কসৌটি জিন্দেগি কে’, ‘ভাগ্যবিধাতা’, ‘গৃহস্থী’, ‘ক্যায়া দিল মে হ্যায়’, ‘ওয়ারিশ’, ‘সূর্যপুত্র কর্ণ’ প্রভৃতি ধারাবাহিকে তাঁর উপস্থিতি দর্শকের নজর কেড়েছিল।

০৪ ২৪

সূত্রের খবর, অভিনেতা অসুস্থ হয়ে পড়লে তাঁকে কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৪৫ মিনিট ধরে সিদ্ধান্তর চিকিৎসা করেন চিকিৎসকরা। তবে শেষরক্ষা হয়নি। প্রয়াত হন অভিনেতা।

০৫ ২৪

সিদ্ধান্ত একাই নন, শরীরচর্চা করতে গিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বহু জনপ্রিয় তারকার। ছোটপর্দার জনপ্রিয় মুখ এবং ‘বিগ বস’-এর ১৩তম পর্বের বিজয়ী সিদ্ধার্থ শুক্ল। ২০২১ সালের ২ সেপ্টেম্বর ৪০ বছর বয়সে ঘুমের মধ্যে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান অভিনেতা।

০৬ ২৪

সন্ধ্যাবেলা মায়ের সঙ্গে আবাসনের প্রাঙ্গণে হাঁটতে গিয়েছিলেন তিনি। রাতের খাবার খেয়ে ঘুমোতেও যান। কিন্তু সকালে তাঁর আর ঘুম ভাঙেনি। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সূত্রের খবর, অতিরিক্ত শরীরচর্চা কারণেই তাঁর শরীরের ক্ষতি হয়েছিল। হৃদ্‌যন্ত্র বিকল হওয়ার নেপথ্যেও দায়ী শরীরচর্চা।

০৭ ২৪

কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তবও জিমে শরীরচর্চা করার পর অসুস্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

০৮ ২৪

চলতি বছরের ১০ অগস্ট শরীরচর্চা করতে করতে জিমে হঠাৎ বুকে ব্যথা শুরু হয় তাঁর। তার পরেই দিল্লির এমস হাসপাতালে ভর্তি করানো হয়েছিল রাজুকে।

০৯ ২৪

শুরুর দিকে অবস্থার অবনতি হলেও প্রায় ১৫ দিন ভেন্টিলেশনে থাকার পর ধীরে ধীরে সুস্থ হচ্ছিলেন তিনি। জ্ঞান ফিরেছিল তাঁর। তবে সেপ্টেম্বর মাসের গোড়ায় আবার শিল্পীর শারীরিক অবনতি হতে থাকে।

১০ ২৪

এমস সূত্রে খবর, হৃদ্‌রোগের চিকিৎসাধীন রাজুর হঠাৎ জ্বর আসতে শুরু করে। ঝুঁকি না নিয়ে রাজুকে লাইফ সাপোর্ট সিস্টেমে রেখেছিলেন তাঁর চিকিৎসকেরা। গত ২০ দিন সে ভাবেই চিকিৎসা চলছিল কৌতুকাভিনেতার।

১১ ২৪

টানা দেড় মাসের চিকিৎসাপর্বে একের পর এক শারীরিক সমস্যা দেখা দিয়েছে রাজুর। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর প্রথমে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। দু’টি স্টেন্টও বসে। কিন্তু শেষ পর্যন্ত রক্ষা পাননি তিনি। ২১ সেপ্টেম্বর চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে না ফেরার দেশে পাড়ি দিলেন এই অভিনেতা। মৃত্যুর সময় তাঁর বয়স ছিল ৫৮ বছর।

১২ ২৪

‘ভাইজান’-এর বডি ডাবল সাগর পাণ্ডের মৃত্যুও এ ভাবেই হয়। জিমে শরীরচর্চা করার সময় হৃদ্‌যন্ত্র বিকল হয়ে যায় তাঁর।

১৩ ২৪

অবিলম্বে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু হাসপাতালে পৌঁছনোর সঙ্গে সঙ্গেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

১৪ ২৪

৩০ সেপ্টেম্বর শেষ নিশ্বাস ত্যাগ করেন সাগর। মৃত্যুর সময় তাঁর বয়স ছিল ৫০ বছর। সলমন খানের বডি ডাবল হিসাবে ৫০টিরও বেশি ছবিতে কাজ করেছিলেন সাগর।

১৫ ২৪

২০১৫ সাল থেকে ‘ভাবীজি ঘর পর হ্যায়’ ধারাবাহিকে অন্যতম চরিত্র ‘মলখান’। তাঁর আসল নাম দীপেশ ভান। এই ধারাবাহিকে অভিনয় করে দর্শকের নজর কেড়েছিলেন দীপেশ। ‘হিটলার দিদি’, ‘মে আই কাম ইন ম্যাডাম?’, ‘এফআইআর’, ‘তরক মেহতা কা উল্টা চশমা’ প্রভৃতি ধারাবাহিকে দেখা গিয়েছিল তাঁকে।

১৬ ২৪

চলতি বছরের জুলাই মাসে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। তিনি যে আবাসনে থাকতেন, সেখানকার জিমে সকাল ৭টা নাগাদ শরীরচর্চা করতে গিয়েছিলেন তিনি।

১৭ ২৪

জিম থেকে বেরিয়ে ক্রিকেট খেলবেন বলে আবাসনের মাঠে নেমেছিলেন দীপেশ। তখনই হৃদ্‌যন্ত্র বিকল হয়ে মারা যান তিনি।

১৮ ২৪

টেলিভিশনের জনপ্রিয় মুখ ছিলেন আবির গোস্বামী। ‘প্যার কা দর্দ হ্যায় মিঠা মিঠা প্যারা প্যারা’ ধারাবাহিকের মাধ্যমে জনপ্রিয় হলেও ২০০০ সাল থেকে তিনি বহু হিন্দি ধারাবাহিকে অভিনয় করেছিলেন।

১৯ ২৪

‘কুসুম’, ‘কুমকুম এক প্যায়ারা সা বন্ধন’, ‘এক হাজারো মে মেরি বহেনা হ্যায়’ ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। এ ছাড়া ‘আহট’, ‘ক্রাইম পেট্রল’-এর কয়েকটি পর্বেও অভিনয় করেছিলেন আবির।

২০ ২৪

ছোট পর্দার গণ্ডি পেরিয়ে বলিউড সিনেমাতেও কাজ করতে দেখা গিয়েছিল তাঁকে। ‘লক্ষ্য’, ‘খাকী’, ‘ডরনা মানা হ্যায়’, ‘দ্য লেজেন্ড অফ ভগৎ সিং’ ছবিতে অভিনয় করেছিলেন আবির।

২১ ২৪

২০১৩ সালে ৩৮ বছর বয়সে মারা যান আবির। মুম্বইয়ের এক জিমে শরীরচর্চা করছিলেন তিনি। ট্রেডমিলে হাঁটার সময় হৃদ্‌যন্ত্র বিকল হয়ে পড়ে অভিনেতার। সঙ্গে সঙ্গেই মারা যান তিনি।

২২ ২৪

দক্ষিণী সিনেমাজগতের জনপ্রিয় অভিনেতা ছিলেন পুনীত রাজকুমার। ২০০২ সালে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তিনি। তার পর ‘রাম’, ‘আকাশ’, ‘মৌর্য’, ‘জ্যাকি’, ‘পাওয়ার’, ‘রানা বিক্রম’-এর মতো হিট ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

২৩ ২৪

২০২১ সালে ২৯ অক্টোবর শরীরচর্চা করতে গিয়ে মারা যান অভিনেতা। জিমে শরীরচর্চা করতে গিয়ে হৃদ্‌যন্ত্র বিকল হয়ে পড়ে তাঁর।

২৪ ২৪

অবিলম্বে হাসপাতালে নিয়ে যাওয়া হয় পুনীতকে। কিন্তু হাসপাতাল যাওয়ার পথেই মারা যান তিনি। মৃত্যুর সময় অভিনেতার বয়স ছিল ৪৬ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement