Brazilian Football players

কেউ চিকিৎসক, কেউ মডেল, কেউ ছাত্রী! ব্রাজিলীয় ফুটবলারদের লাস্যময়ী সঙ্গিনীদের চেনেন?

বিশ্বকাপে বরাবরের ‘ফেভারিট’ ব্রাজিল। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন তারা। কাতারে খেলতে গিয়ে আপনজনদের সমর্থন সর্বক্ষণ তাঁদের সঙ্গে রয়েছে। কেউ স্ত্রী, কেউ বান্ধবীকে নিয়ে গিয়েছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
ব্রাসিলিয়া শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৪:৪৬
Share:
০১ ২১

কাতারে ফুটবল বিশ্বকাপের সূর্য প্রায় মধ্যগগনে। গ্রুপ পর্যায়ের খেলা শেষ হয়েছে। প্রি-কোয়ার্টার ফাইনালে আরও কঠিন লড়াই দেখতে মুখিয়ে ফুটবল ভক্তরা।

ফাইল চিত্র।

০২ ২১

বিশ্বকাপে বরাবরের ‘ফেভারিট’ ব্রাজিল। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন তারা। এ বারেও গ্রুপ পর্যায়ে দুরন্ত খেলতে দেখা গিয়েছে রিচার্লিসনদের। সার্বিয়া এবং সুইৎজ়ারল্যান্ডকে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে ব্রাজিল।

ফাইল চিত্র।

Advertisement
০৩ ২১

যদিও গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচটি ব্রাজিলের কাছে ছিল দুঃস্বপ্নের মতো। ক্যামেরুনের কাছে ০-১ হেরে গিয়েছে তারা। এই প্রথম কোনও আফ্রিকান দেশ বিশ্বকাপে ব্রাজিলকে হারিয়েছে।

ফাইল চিত্র।

০৪ ২১

বিশ্বকাপ খেলতে সপরিবারে কাতারে গিয়েছে ব্রাজিলের জাতীয় দল। কেউ স্ত্রী, কেউ বান্ধবীকে নিয়ে গিয়েছেন। আপনজনদের সমর্থন সর্বক্ষণ তাঁদের সঙ্গে রয়েছে। গ্যালারিতে ব্রাজিলের সমর্থনে গলা ফাটাচ্ছেন তাঁরা।

ফাইল চিত্র।

০৫ ২১

বিশ্বকাপ খেলতে যাওয়া ব্রাজিলের ফুটবলারদের এই সঙ্গিনীরাও ব্যক্তিগত পরিসরে তারকাসম। কেউ চিকিৎসক, কেউ মডেল, কেউ আবার বিখ্যাত গায়িকা। রইল ব্রাজিলের ফুটবলারদের স্ত্রী এবং বান্ধবীদের খোঁজ।

ফাইল চিত্র।

০৬ ২১

ব্রাজিলের তারকা ফুটবলার রাফিনহা। বার্সেলোনা ক্লাবেও ফরোয়ার্ড হিসাবে নিয়মিত খেলেন তিনি। তাঁর স্ত্রী হলেন নাটালিয়া বেল্লোলি। ২৩ বছরের এই তরুণী এক জন ডিজিটাল ইনফ্লুয়েন্সার। মাঠে হোক বা মাঠের বাইরে, সারা ক্ষণ তাঁকে রাফিনহোর সঙ্গেই দেখা যায়। ব্রাজিলের জার্সি গায়ে দলের হয়ে গলা ফাটিয়েছেন নাটালিয়া। চলতি বছরের শুরুতে তাঁদের বিয়ে হয়েছে।

ফাইল চিত্র।

০৭ ২১

ব্রাজিলের আর এক তারকা ফুটবলার মার্কিনহোসের স্ত্রী হলেন ক্যারোল ক্যাবরিনো। ২০১৬ সালে তাঁদের বিয়ে হয়। ক্যারোল ব্রাজিলের জনপ্রিয় এক জন গায়িকা। সঙ্গীতের জগতে তাঁর খ্যাতি রয়েছে। তিনি পেশাগত ভাবে ডিজ়াইনারও বটে। সাও পাওলোতে ছোটদের পোশাকের একটি দোকানও রয়েছে তাঁর সংস্থার।

ফাইল চিত্র।

০৮ ২১

ব্রাজিলের গোলরক্ষক আলিসন বেকার। লিভারপুলেও গোলরক্ষক হিসাবে খেলেন তিনি। তাঁর স্ত্রীর নাম নাটালিয়া। ২০১৫ সালে তাঁদের বিয়ে হয়। নাটালিয়া পেশাদার চিকিৎসক। ফুটবলারদের সঙ্গে মডেলদের প্রেম, বিয়ের গতানুগতিক ধারা থেকে বেরিয়ে চিকিৎসক বান্ধবীকে বিয়ে করেন আলিসন। ব্রাজিলীয় এই দম্পতির তিন সন্তান, হেলেনা, ম্যাটেও এবং রাফায়েল।

ফাইল চিত্র।

০৯ ২১

ম্যানচেস্টার ইউনাইটেড তারকা অ্যালেক্স টেলেস। ব্রাজিলের জাতীয় দলে লেফ্‌ট ব্যাক হিসাবে খেলেন তিনি। তাঁর বান্ধবী ভিটোরিয়া স্নাইডার ভার্গাস। সম্প্রতি তাঁদের বাগ্‌দান হয়েছে। ভিটোরিয়া সন্তানসম্ভবা। কাতারে গিয়ে ব্রাজিলের সমর্থনে গলা ফাটাচ্ছেন তিনিও।

ফাইল চিত্র।

১০ ২১

ব্রাজিল তথা স্পেনের ক্লাব রিয়েল মাদ্রিদের তারকা ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র। গুঞ্জন, তিনি বিখ্যাত মডেল মারিয়া জুলিয়া মাজ়াল্লির সঙ্গে সম্পর্কে রয়েছেন। তবে আনুষ্ঠানিক ভাবে এই সম্পর্ক নিয়ে তাঁরা মুখ খোলেননি। দু’জনকে একসঙ্গে একাধিক বার দেখা গিয়েছে। ইনস্টাগ্রামে মারিয়ার ১০ লক্ষের বেশি ফলোয়ার রয়েছে। ব্রাজিল দলের তারকাদের সঙ্গিনীদের মধ্যে তিনিই সবচেয়ে জনপ্রিয়।

ফাইল চিত্র।

১১ ২১

লুকাস পাকেতার স্ত্রী মারিয়া এডুয়ার্ডা ফোর্নিয়ার। ডুডা নামে বেশি পরিচিত তিনি। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যাও কম নয়। প্রায় ৪ লক্ষ ফলোয়ার ডুডার। তাঁর একটি নিজস্ব ইউটিউব চ্যানেলও রয়েছে। লুকাস এবং মারিয়ার দুই সন্তান— বেনিসিও, ফিলিপ্পো।

ফাইল চিত্র।

১২ ২১

ব্রাজিলের মিডফিল্ডার ফ্রেডের স্ত্রী মোনিক সালুম। তিনি পেশায় কেমিক্যাল ইঞ্জিনিয়ার। ‘সেন্টার ফর দ্য ডেভেলপমেন্ট অফ নিউক্লিয়ার টেকনোলজি’-তে কাজ করেন তিনি।

ফাইল চিত্র।

১৩ ২১

এডারসন মোরায়েস ব্রাজিল ছাড়াও খেলেন ম্যানচেস্টার সিটির জার্সিতে। তাঁর পোর্তুগিজ় স্ত্রী লাইস, যাঁর সঙ্গে এডারসনের সম্পর্ক প্রায় ৬ বছরের। ২০১৭ সাল থেকে ইংল্যান্ডে থাকেন দম্পতি। তাঁদের তিন সন্তান— ইয়াসমিন, হেনরিক এবং লরা।

ফাইল চিত্র।

১৪ ২১

ব্রাজিল তথা বার্সেলোনার তারকা ফুটবলার দানি আলভেসের স্ত্রী জোয়ানা সানজ়। পেশায় সুপারমডেল। জোয়ানা আলভেসের চেয়ে বছর দশেকের ছোট। মাত্র ১৭ বছর বয়সে মডেলিং দুনিয়ায় নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন জোয়ানা।

ফাইল চিত্র।

১৫ ২১

ব্রাজিলের থিয়েগো সিলভার স্ত্রী ইসাবেল অনুরাগীদের মধ্যে বেশ জনপ্রিয়। চেলসি সমর্থকরা ইসাবেলকে ভাল চেনেন। স্বামীর সমর্থনে মাঝেমধ্যেই তাঁকে কথা বলতে দেখা গিয়েছে। এই তারকা দম্পতির দুই সন্তান— ইসাগো এবং ইয়াগো।

ফাইল চিত্র।

১৬ ২১

ব্রাজিল জাতীয় দলের অন্যতম সদস্য ব্রুনো গুইমারাইস। তাঁর বান্ধবী অ্যানা লিদিয়া মার্টিন্স। গত অক্টোবরে পৃথিবীর আলো দেখেছে তাঁদের প্রথম সন্তান। ২০২০ সাল থেকে একসঙ্গে রয়েছেন ব্রুনো এব‌ং লিদিয়া।

ফাইল চিত্র।

১৭ ২১

ব্রাজিল তারকা ক্যাসিমিরোর স্ত্রী অ্যানা মারিয়ানা। ২০১১ সাল থেকে তাঁরা একসঙ্গে রয়েছেন। অ্যানা পেশায় মেক আপ আর্টিস্ট। তাঁদের দুই সন্তান— সারা এবং কাইয়ো।

ফাইল চিত্র।

১৮ ২১

লিভারপুল তারকা ফ্যাবিনহোর স্ত্রী রেবেকা তাভারেস। রেবেকা নিজে এক জন ফুটবলার ছিলেন। মোনাকো দলে তিনি খেলতেন। ফ্যাবিনহোও মোনাকোতে খেলেছেন।

ফাইল চিত্র।

১৯ ২১

অ্যানটনি দোস সান্তোসের স্ত্রী রোসিলিন সিলভা। প্রচারের আলোর বাইরে থাকতেই ভালবাসেন তিনি। কেবল মাঝেমধ্যে সমাজমাধ্যমে কিছু কিছু ছবি তাঁকে পোস্ট করতে দেখা যায়।

ফাইল চিত্র।

২০ ২১

ব্রাজিলীয় তারকা গ্যাব্রিয়েল মার্টিনেলির বান্ধবী ইসাবেলা রুসো। ২১ বছরের ইসাবেলা মেডিসিনের ছাত্রী এবং গ্যাব্রিয়েলের বিরাট ভক্ত। তাঁর খেলা দেখতে বার বার ছুটে যান ইসাবেলা। নিজের এই অনুরাগীর সঙ্গেই প্রেমের সম্পর্কে রয়েছেন।

ফাইল চিত্র।

২১ ২১

সার্বিয়া ম্যাচে ব্রাজিলের হয়ে সাইড ভলিতে অনবদ্য গোল করে রাতারাতি ‘হিরো’ হয়ে গিয়েছেন রিচার্লিসন। তবে ব্রাজিলের সংবাদমাধ্যমের দাবি, টটেনহ্যাম হটস্পার তারকার ঘোষিত কোনও বান্ধবী নেই।

ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement