Elon Musk

Elon Musk’s Father: আমার তিন বছরের কন্যার মা আমারই সৎকন্যা! ইলন মাস্কের বাবার স্বীকারোক্তিতে হইচই

ইলন মাস্কের বাবা এরোল মাস্ক পেশায় ইঞ্জিনিয়র। থাকেন দক্ষিণ আফ্রিকায়। তাঁর কথায়, ‘‘এই পৃথিবীতে আমাদের আসার একমাত্র কারণ প্রজনন করা।’’

Advertisement
সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৫:৫৭
Share:
০১ ১৫

আবার খবরের শিরোনামে আমেরিকার ধনকুবের টেসলার মালিক ইলন মাস্ক। এ বার সৌজন্যে তাঁর বাবার স্বীকারোক্তি। ইলনের বাবা জানালেন, তাঁর এক কন্যাসন্তান রয়েছে, যার কথা এ দিন গোপন করেছিলেন তিনি। তার বয়স তিন!

ছবি: সংগৃহীত।

০২ ১৫

ইলন মাস্কের বাবা এরোল মাস্ক। পেশায় ইঞ্জিনিয়র এরোল থাকেন দক্ষিণ আফ্রিকায়। সম্প্রতি একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে নিজের জীবন নিয়ে খোলাখুলি কিছু কথাবার্তা বলেন তিনি। সেখানেই তাঁর স্বীকারোক্তি, ‘‘আমার তিন বছরের কন্যার মা আমারই সৎকন্যা।’’

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৫

ইলন মাস্কের বাবার কথায়, ‘‘এই পৃথিবীতে আমাদের আসার একমাত্র কারণ, প্রজনন করা।’’ এর পরই তিনি জানান, তাঁর ৩৫ বছরের সৎকন্যা জানা বেজুইডেনহাউট তাঁর মেয়ের মা!

ছবি: সংগৃহীত।

০৪ ১৫

এরোলের স্বীকারোক্তি, এই সন্তানের ব্যাপারে তাঁদের পরিকল্পনা ছিল না। ২০১৯ সালে তার জন্ম হয়। জন্মের পর মায়ের কাছেই থাকে সে। তবে সেটা এত দিন গোপন করেছেন তাঁরা।

ছবি: সংগৃহীত।

০৫ ১৫

৭৬ বছরের এরোল মাস্ক জানান, এর আগেও তাঁর ও সৎমেয়ের একটি পুত্রসন্তান রয়েছে। সেই শিশুর জন্ম ২০১৭ সালে। তাঁরা সেই শিশুর নাম রেখেছেন এরোল ইলিয়ট মাস্ক।

ছবি: সংগৃহীত।

০৬ ১৫

সব মিলিয়ে ৭৬ বছর বয়সি এরোলের সাত সন্তান রয়েছে।

ছবি: সংগৃহীত।

০৭ ১৫

ইলন মাস্কের সৎমায়ের নাম হেইড বেজুইডেনহাউট। ইলনের মা মে হল্ডেমান মাস্কের সঙ্গে এরোলের বিচ্ছেদ হয় ১৯৭৯ সালে। তার পর হেইডকে বিয়ে করেন ইলন মাস্কের বাবা।

ছবি: সংগৃহীত।

০৮ ১৫

এরোল মাস্ক ও তাঁর প্রথম পক্ষের স্ত্রীর মোট তিন সন্তান। তাঁদের নাম— ইলন, কিম্বল এবং টসকা।

ছবি: সংগৃহীত।

০৯ ১৫

অন্য দিকে, এরোলের দ্বিতীয় পক্ষের স্ত্রী হেইডের দুই সন্তান। তবে বিয়ের আগে এক কন্যা ছিল হেইডের। তাঁরই নাম জানা।

ছবি: সংগৃহীত।

১০ ১৫

এরোল জানিয়েছেন, সেই সৎকন্যাই তাঁর আরও দুই সন্তানের মা।

ছবি: সংগৃহীত।

১১ ১৫

এরোল এ-ও জানান, তাঁর পরিবার যখন জানার ব্যাপারে জানতে পারেন, সবাই মানসিক ধাক্কা পান। তাঁর দাবি, সেটা হয়তো স্বাভাবিকও।

ছবি: সংগৃহীত।

১২ ১৫

এরোলের কথায়, ‘‘ওরা এটা একেবারেই পছন্দ করেনি। এখনও এ নিয়ে ওদের অনেক প্রশ্ন রয়েছে।’’

ছবি: সংগৃহীত।

১৩ ১৫

সৎমেয়ের সঙ্গে সম্পর্ক নিয়ে এরোল বলেন, ‘‘ছেলেমেয়েরা এ ব্যাপারটা একেবারেই মেনে নেয়নি। যতই হোক, তাদের এক বোনের সঙ্গে সম্পর্ক আমার। সৎবোন।’’

ছবি: সংগৃহীত।

১৪ ১৫

কিছু দিন আগে ইলন মাস্কের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। তখন ছেলের বিয়ে এবং সন্তান নিয়ে টিপ্পনী করতে শোনা গিয়েছিল এরোলকে।

ছবি: সংগৃহীত।

১৫ ১৫

ইলনের সঙ্গী শিভন জিলিসের নভেম্বরে যমজ সন্তানের জন্ম দিয়েছেন। এর ফলে বর্তমানে ইলনের নয় সন্তানের বিষয় জানা গিয়েছে। যা নিয়ে এরোল বলেছিলেন, নাতি-নাতনিদের হিসেব রাখা ভীষণ সমস্যার হয়ে উঠেছে!

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement