Social Media Influencers

অন্য মাঠের অলরাউন্ডার! ওটিটি, বড় পর্দায়ও সফল সমাজমাধ্যমের যে খ্যাতনামীরা

ওটিটি প্ল্যাটফর্ম হোক বা বড় পর্দা, অভিনয় করতে দেখা গিয়েছে সমাজমাধ্যমের কয়েক জন প্রভাবীকে। এই তালিকায় রয়েছেন ভুবন বাম, প্রযক্তা কোলির মতো আরও অনেকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১১:২৪
Share:
০১ ১৮

কেউ জনপ্রিয় হয়ে উঠেছেন ইউটিউবে মজাদার ভিডিয়ো বানিয়ে, কেউ আবার ইনস্টাগ্রাম অথবা ফেসবুকে নিজের পরিচিতি তৈরি করেছেন। তবে নিজেদের পেশার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্ম থেকে বড় পর্দায় অভিনয় করতেও দেখা গিয়েছে সমাজমাধ্যমের কয়েক জন প্রভাবীকে। এই তালিকায় রয়েছেন ভুবন বাম, প্রযক্তা কোলির মতো আরও অনেকে।

০২ ১৮

২০২০ সালে নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘মিসম্যাচ্‌ড’ নামের একটি ওয়েব সিরিজ়। এই সিরিজ়ের মাধ্যমে অভিনয়জগতে আত্মপ্রকাশ করেন সমাজমাধ্যম প্রভাবী প্রযক্তা কোলি।

Advertisement
০৩ ১৮

শুধু ওটিটির পর্দায় নয়, বড় পর্দায়ও অভিনয় করতে দেখা গিয়েছে প্রযক্তাকে। কর্ণ জোহরের প্রযোজনায় ‘যুগ যুগ জিয়ো’ ছবিতে দেখা গিয়েছে তাঁকে।

০৪ ১৮

ওটিটির পর্দায় মুক্তিপ্রাপ্ত ছবিতেও অভিনয়ের সুযোগ পেয়েছেন প্রযক্তা। ২০২৩ সালে অনু মেননের পরিচালনায় ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ক্রাইম ঘরানার ছবি ‘নীয়ত’। এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন প্রযক্তা। সম্প্রতি ‘মিসম্যাচ্‌ড’ সিরিজ়ের দ্বিতীয় সিজ়নের শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

০৫ ১৮

সমাজমাধ্যমে মজাদার ভিডিয়োয় নানা চরিত্রে একা অভিনয় করে নেটব্যবহারকারীদের মনে জায়গা করে ফেলেছেন ভুবন বাম। ভিডিয়োর পাশাপাশি ‘প্লাস মাইনাস’ নামের একটি স্বল্প দৈর্ঘ্যের ছবিতেও অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৬ ১৮

ওটিটির পর্দায় ২০২৩ সালে মুক্তি পায় ‘তাজ়া খবর’ নামের ওয়েব সিরিজ়। এই সিরিজ়ে মুখ্য চরিত্রে অভিনয় করেন ভুবন। চলতি বছরে এই সিরিজ়ের দ্বিতীয় সিজ়নের জন্য শুটিং শেষ করেছেন তিনি।

০৭ ১৮

ইউটিউব মাধ্যমে প্রভাবী হিসাবে জনপ্রিয় হর্ষ বেনিওয়াল। ২০১৯ সালে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’ ছবির মাধ্যমে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন তিনি।

০৮ ১৮

ইউটিউব মাধ্যমের পাশাপাশি সমাজমাধ্যমে ভিডিয়ো তৈরি করে নিজের পরিচিতি তৈরি করেছেন কুশা কপিলা। বিবাহবিচ্ছেদ এবং বলি অভিনেতা অর্জুন কপূরের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে কম বিতর্ক হয়নি বলিপাড়ায়।

০৯ ১৮

নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘ঘোস্ট স্টোরিজ়’ নামে একটি স্বল্প দৈর্ঘ্যের ছবির মাধ্যমে অভিনয়ে হাতেখড়ি কুশার। ‘মাসাবা মাসাবা’ সিরিজ়ে অতিথিশিল্পী হিসাবে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

১০ ১৮

ওটিটির পাশাপাশি বড় পর্দায়ও অভিনয় করেছেন কুশা। ‘সেল্‌ফি’, ‘থ্যাঙ্ক ইউ ফর কামিং’, ‘সুখি’র মতো একাধিক হিন্দি ছবিতে গুরুত্বপূর্ণ ছবিতে অভিনয় করেন কুশা।

১১ ১৮

সমাজমাধ্যমে গায়িকা হিসাবে জনপ্রিয় শিরলি সেটিয়া। ২০২০ সালে নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘মাস্‌কা’ ছবিতে প্রথম অভিনয় করতে দেখা যায় শিরলিকে। এই ছবিতে বলি অভিনেত্রী মনীষা কৈরালার সঙ্গে অভিনয়ের সুযোগ পান তিনি।

১২ ১৮

২০২২ সালে বড় পর্দায় দেখা যায় শিরলিকে। শিল্পা শেট্টি এবং অভিমন্যু দাসানির সঙ্গে ‘নিকম্মা’ নামের ছবিতে অভিনয় করেন তিনি। এটিই শিরলির কেরিয়ারের প্রথম হিন্দি ছবি।

১৩ ১৮

ইউটিউবে নানা ধরনের মজাদার ভিডিয়োয় অভিনয় করে নজর কাড়েন অরুণ কুশওয়াহ। বড় পর্দায় অভিনয়ের সুযোগ পেয়েছেন তিনিও।

১৪ ১৮

২০১৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘লুকা ছুপি’ নামের হিন্দি ছবিতে প্রথম অভিনয় করেন অরুণ। কার্তিক আরিয়ান এবং কৃতি শ্যাননের সঙ্গে এই ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি।

১৫ ১৮

২০২২ সালে অভিষেক বচ্চনের ‘দসভি’ ছবিটি মুক্তি পায়। এই ছবিতে অভিনয় করতে দেখা যায় অরুণকে।

১৬ ১৮

মজাদার ভিডিয়ো বানিয়ে ইউটিউব মাধ্যমে জনপ্রিয় হয়েছেন অজয় নাগের। ওটিটির পর্দায় নয়, অভিনয়ে তাঁর হাতেখড়ি হয় বড় পর্দার মাধ্যমে।

১৭ ১৮

২০২২ সালে অজয় দেবগনের পরিচালনায় মুক্তি পায় ‘রানওয়ে ৩৪’। অজয়ের পাশাপাশি এই ছবিতে অভিনয় করেন অমিতাভ বচ্চন, রকুলপ্রীত সিংহ, বোমান ইরানির মতো তারকারা। অজয় পরিচালিত এই ছবিতে অভিনয়ের সুযোগ পান অজয় নাগের।

১৮ ১৮

ইউটিউব মাধ্যমে ভিডিয়ো তৈরির পাশাপাশি সঞ্চালনা করে পরিচিতি গড়ে তোলেন সাহিল খট্টর। কবীর খানের পরিচালনায় ‘৮৩’ ছবিতে রণবীর সিংহের সঙ্গে অভিনয়ের সুযোগ পান সাহিল।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement