New Web Series of 2023

ঊর্মিলার কামব্যাক, সঙ্গে কাজল, সারা, অনন্যা! ওয়েব সিরিজ়ে অভিষেক একঝাঁক বলি সুন্দরীর

এত দিন শুধুমাত্র বড় পর্দায় কাজ করে এসেছেন বলিপাড়ার যে তারকারা, তাঁদের এ বার ওটিটি প্ল্যাটফর্মে বিভিন্ন ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা যাবে।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৬
Share:
০১ ২১

‘দ্য ফ্যামিলি ম্যান’-এর পর চর্চায় রয়েছে রাজ এবং ডিকে নির্মিত থ্রিলার ঘরানার ওয়েব সিরিজ় ‘ফরজ়ি’। বড় পর্দার বাইরে ওটিটি প্ল্যাটফর্মের ওয়েব সিরিজ়ে হাতেখড়ি করলেন শাহিদ। এ ছাড়াও কেকে মেনন, বিজয় সেতুপতি, রাশি খন্নার মতো তারকারা এই সিরিজ়ে অভিনয় করেছেন।

ছবি: সংগৃহীত

০২ ২১

ইকোনমিক টাইমস সূত্রে খবর, ওয়েব সিরিজ়ে প্রথম অভিনয় করা নিয়ে শুরুর দিকে ভয় পাচ্ছিলেন শাহিদ। ‘ফরজ়ি’র প্রচারে এসে অভিনেতা বলেন, ‘‘আমি সব সময় আলাদা কিছু করতে চেয়েছি। এখনও পর্যন্ত কোনও ছবিতে এমন চরিত্রে অভিনয় করার সুযোগ পায়নি আমি। ছবিতে যেমন ভাবে কাজ করা হয়, এই কাজটি তার থেকে অনেক আলাদা ছিল। প্রথম দিকে আমি একটু ভয় পেলেও উৎসাহও কম ছিল না আমার।’’

ছবি: সংগৃহীত

Advertisement
০৩ ২১

তবে, এ বার আর শুধু শাহিদ নন, এত দিন শুধুমাত্র বড় পর্দায় কাজ করে এসেছেন বলিপাড়ার যে তারকারা, তাঁদের অনেককেই এ বার ওটিটি প্ল্যাটফর্মের বিভিন্ন ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা যাবে। এই তালিকায় রয়েছেন সারা আলি খান, ঊর্মিলা মাতন্ডকর, বরুণ ধাওয়ানের মতো তারকারা।

ছবি: সংগৃহীত

০৪ ২১

সইফ আলি খান এবং অমৃতা সিংহের কন্যা সারা আলি খানকে ২০১৮ সালে ‘কেদারনাথ’ ছবিতে প্রথম অভিনয় করতে দেখা যায়। তার পর ‘লভ আজ কাল’, ‘সিম্বা’ ছবিতেও কাজ করেছিলেন তিনি।

ছবি: সংগৃহীত

০৫ ২১

দু’বছর আগে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ‘অতরঙ্গি রে’ ছবিতে দেখা গিয়েছিল সারাকে। আবার ওটিটি প্ল্যাটফর্মের জন্য ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’ ছবিতে অভিনয় করছেন তিনি। মুক্তিযোদ্ধা ঊষা মেহতার চরিত্রে অভিনয় করবেন সারা। এই ছবির শুটিং শেষ করে ফেলেছেন অভিনেত্রী।

ছবি: সংগৃহীত

০৬ ২১

এখন অনুরাগ বসুর ‘মেট্রো ইন দিনো’ ছবির কাজে ব্যস্ত রয়েছেন সারা। এই ছবিতে সারার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে আদিত্য রায় কপূরকে।

ছবি: সংগৃহীত

০৭ ২১

দ্বিতীয় পুত্রসন্তান জন্মের পর অভিনয় থেকে বিরতি নেননি করিনা কপূর খান। মাঝেমধ্যেই শুটিং সেটের ছবি নিজের ইনস্টাগ্রাম থেকে পোস্ট করতেন করিনা। কিন্তু বড় পর্দার জন্য নয়। এই ছবি মুক্তি পেতে চলেছে নেটফ্লিক্সে।

ছবি: সংগৃহীত

০৮ ২১

সুজয় ঘোষের এই ছবিতে করিনার পাশাপাশি অভিনয় করতে দেখা যাবে জয়দীপ আহলাওয়াত এবং বিজয় বর্মাকে। জাপানের লেখক কেইগো হিগাশিনোর লেখা ‘দ্য ডিভোশন অফ সাসপেক্ট এক্স’ উপন্যাসের কাহিনি অবলম্বনে সুজয় এই ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন বলে বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়।

ছবি: সংগৃহীত

০৯ ২১

হিন্দুস্তান টাইমস-কে দেওয়া সাক্ষাৎকারে করিনা বলেন, ‘‘এই ছবিতে কাজ করে আমি খুব আনন্দ পেয়েছি। প্রথমত, ওটিটি প্ল্যাটফর্মের জন্য প্রথম কোনও কাজ করলাম। দ্বিতীয়ত, দ্বিতীয় সন্তান জীবনে আসার পর এই প্রথম অভিনয় করলাম আমি।’’

ছবি: সংগৃহীত

১০ ২১

বরুণ ধাওয়ানকে শেষ অভিনয় করতে দেখা গিয়েছিল অমর কৌশিক পরিচালিত হরর কমেডি ঘরানার ‘ভেড়িয়া’ ছবিতে। এর পর রাজ এবং ডিকে-র সঙ্গে হাত মিলিয়েছেন তিনি। ‘সিটাডেল’ ওয়েব সিরিজ়ে অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাঁকে।

ছবি: সংগৃহীত

১১ ২১

রুসো ভ্রাতৃদ্বয়ের বক্তব্য, আমেরিকার মতো ভারতের বিভিন্ন জায়গাতেও যেন ‘সিটাডেল’ ছড়িয়ে পড়ে। শোনা যাচ্ছে যে, বরুণের সঙ্গে এই সিরিজ়ে দেখা যাবে সামান্থা রুথ প্রভুকেও। এই প্রথম কোনও ওয়েব সিরিজ়ে অভিনয় করবেন বরুণ।

ছবি: সংগৃহীত

১২ ২১

এই তালিকায় রয়েছেন অনন্যা পাণ্ডেও। চলতি বছরেই অভিনেত্রী ওয়েব সিরিজ়ের দুনিয়ায় পা রাখতে চলেছেন। এর আগে অবশ্য ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘গেহরিয়াঁ’ ছবিতে কাজ করতে দেখা গিয়েছিল অনন্যাকে।

ছবি: সংগৃহীত

১৩ ২১

‘কল মি বে’ ওয়েব সিরিজ়ের একটি প্রভাবশালী ফ্যাশনিস্তার চরিত্রে অভিনয় করবেন অনন্যা। সিরিজ়টি প্রযোজনার দায়িত্বে রয়েছেন কর্ণ জোহর। কানাঘুষো শোনা যায়, অনন্যার বিপরীতে চার জন অভিনেতাকে দেখা যাবে। তবে,বরুণ সুদের নাম ছাড়া আর কোনও অভিনেতার নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়নি। বলিপাড়ার কোনও অভিনেতার মুখ দেখা যাবে কি না, তা এখনও জানা যায়নি।

ছবি: সংগৃহীত

১৪ ২১

২০২২ সালের ৪ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘ডবল এক্সএল’ ছবিটি। এই ছবিতে হুমা কুরেশির সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল সোনাক্ষী সিন্‌হাকে। এ বার বড় পর্দায় নয়, সোনাক্ষীকে দেখতে পাওয়া যাবে ওটিটি প্ল্যাটফর্মে।

ছবি: সংগৃহীত

১৫ ২১

অ্যাকশন থ্রিলার ঘরানার ‘দহাড়’ ওয়েব সিরিজ়ে দেখা যাবে সোনাক্ষীকে। বিজয় বর্মা এবং সোহম শাহও এই ওয়েব সিরিজ়ে অভিনয় করবেন। এক পুলিশের চরিত্রে কাজ করতে চলেছেন সোনাক্ষী।

ছবি: সংগৃহীত

১৬ ২১

বহু বছর অভিনয় জগৎ থেকে দূরে রয়েছেন ঊর্মিলা মাতন্ডকর। মাঝেমধ্যে ক্যামিয়ো চরিত্রে দেখা গেলেও তা দর্শকের মনে জায়গা করে নিতে পারেনি। দীর্ঘ বিরতির পর আবার ফিরতে চলেছেন অভিনেত্রী।

ছবি: সংগৃহীত

১৭ ২১

সৌরভ বর্মার পরিচালনায় ‘তিওয়ারি’ ওয়েব সিরিজ়ে কাজ করতে চলেছেন ঊর্মিলা। কানাঘুষো শোনা যায় যে, থ্রিলার ঘরানার এই ওয়েব সিরিজ়ে মা এবং কন্যার সম্পর্ক ফুটিয়ে তোলা হবে।

ছবি: সংগৃহীত

১৮ ২১

নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘ত্রিভঙ্গা’ ছবিতে অভিনয় করেছিলেন কাজল। কিন্তু ওয়েব সিরিজ়ে এই প্রথম কাজ করতে দেখা যাবে অভিনেত্রীকে।

ছবি: সংগৃহীত

১৯ ২১

আমেরিকার একটি ‘কোর্টরুম ড্রামা’ ঘরানার ওয়েব সিরিজ় ‘দ্য গুড ওয়াইফ’ কাহিনি অবলম্বনে একই নামের ওয়েব সিরিজ় মুক্তি পেতে চলেছে ডিজ়নি প্লাস হটস্টারে। এই সিরিজ়ে মুখ্য চরিত্রে অভিনয় করবেন কাজল।

ছবি: সংগৃহীত

২০ ২১

‘সিংঘম’ হোক বা ‘সিম্বা’— ‘কপ ড্রামা’ ঘরানার ছবি মানেই রোহিত শেট্টির নাম প্রথমে মনে আসে। এ বার ওটিটি প্ল্যাটফর্মের জন্যও এই ধরনের ওয়েব সিরিজ় বানাতে চলেছেন রোহিত।

ছবি: সংগৃহীত

২১ ২১

‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’ ওয়েব সিরিজ়ে পুলিশের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সিদ্ধার্থ মলহোত্রকে। এই প্রথম কোনও ওয়েব সিরিজ়ে অভিনয় করবেন তিনি। সিদ্ধার্থের পাশাপাশি বিবেক ওবেরয় এবং শিল্পা শেট্টির মতো তারকাকেও দেখা যেতে পারে এই সিরিজ়ে।

ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement