T20 World Cup 2022

দলে চার অলরাউন্ডার, বিশ্বকাপে ডাক না পাওয়াদের এই ভারতীয় একাদশ টক্কর দিতে পারে রোহিতদেরও

সামনেই টি২০ বিশ্বকাপ। ভারতীয় দল বাছার কাজও শেষ। দলে নিশ্চিত ডাক পাবেন, এমন ক্রিকেটারও বাদ পড়েছেন। সেই বাদ পড়া ক্রিকেটাররা কিন্তু কারও থেকে কোনও অংশে কম নন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৫
Share:
০১ ১২

এঁদের প্রত্যেকেই ভারতীয় দলে খেলেছেন। অনেকে খেলেছেন বিশ্বকাপও। কিন্তু দুর্ভাগ্যবশত আসন্ন টি২০ বিশ্বকাপের ভারতীয় দলে ডাক পাননি তাঁরা। সেই বাতিল ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আমরা তৈরি করলাম একাদশ। বিরাট-রোহিতদের একাদশকেও টক্কর দিতে পারে এই দল। কারা জায়গা পেলেন বাতিলদের একাদশে?

০২ ১২

রুতুরাজ গায়কোয়াড়: আন্তর্জাতিক স্তরে অভিজ্ঞতা ন’টি টি২০ ম্যাচের। চেন্নাই সুপার কিংসের এই ওপেনার কিন্তু এই কয়েকটি ম্যাচেই জাত চিনিয়েছেন। ১২৪ স্ট্রাইক রেট থাকা ডানহাতি ওপেনার ইনিংসকে ভরসা দিতে পারেন।

Advertisement
০৩ ১২

ঈশান কিশন: ১৯টি আন্তর্জাতিক টি২০ খেলা এই উইকেটরক্ষক ব্যাটার খুব দ্রুত রান তুলতে পারেন। ১৩১ স্ট্রাইক রেট থাকা ঈশানের ঝুলিতে রয়েছে চারটি হাফসেঞ্চুরি।

০৪ ১২

সঞ্জু স্যামসন: দলের দ্বিতীয় উইকেটরক্ষক ব্যাটার। অনেকের মতে জাতীয় পর্যায়ে যথেষ্ট সুযোগ পাননি এই ডানহাতি মারকুটে ব্যাটার। ১৩৫-এরও বেশি স্ট্রাইক রেট রয়েছে সঞ্জুর।

০৫ ১২

শ্রেয়স আয়ার: বাতিলদের একাদশের অধিনায়ক। জাতীয় দলের হয়ে ৪৬টি টি২০ খেলেছেন তিনি। গড় থেকে স্ট্রাইক রেট সবই যথেষ্ট ভাল।

০৬ ১২

বেঙ্কটেশ আয়ার: রুতুরাজের মতো ভেঙ্কটেশও জাতীয় দলের হয়ে ন’টি ম্যাচ খেলেছেন। ১৬২ স্ট্রাইক রেটে ব্যাট করা বাঁহাতি ব্যাটার বল হাতেও ম্যাজিক দেখাতে পারেন। দলের প্রয়োজনে ওপেনিংও করতে পারেন ভেঙ্কটেশ।

০৭ ১২

রবীন্দ্র জাডেজা: এই মুহূর্তে দেশের সেরা বাঁহাতি অলরাউন্ডার। চোটের জন্য আপাতত দলের বাইরে। ব্যাট হোক বা বল, বা ফিল্ডিং, যে কোনও ভাবে ম্যাচের রং পাল্টাতে পারেন জাডেজা।

০৮ ১২

ওয়াশিংটন সুন্দর: দলের তৃতীয় অলরাউন্ডার। ডানহাতি স্পিনের সঙ্গে বাঁহাতি ব্যাটিংটাও ভালই করেন ওয়াশিংটন। জাতীয় দলের হয়ে ৩১টি টি২০ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

০৯ ১২

শার্দূল ঠাকুর: দলের চতুর্থ অলরাউন্ডার। ডানহাতি পেসার নীচের দিকে নেমে ক্যামিয়ো খেলতে ওস্তাদ। ২৫টি আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা রয়েছে শার্দূলের।

১০ ১২

দীপক চাহার: সাত রানে ছ’উইকেট নেওয়ার অসাধারণ রেকর্ড রয়েছে এই সুইং বোলারের দখলে। দেশের হয়ে ২১টি টি২০ খেলার অভিজ্ঞতা রয়েছে ডানহাতি পেসারের।

১১ ১২

রবি বিষ্ণোই: ১০ ম্যাচে ১৬ উইকেট নিয়েছেন এই লেগস্পিনার। দেশের হয়ে ১০টি টি২০ খেলা বিষ্ণোইকে ভবিষ্যতের তারকা বলা হচ্ছে।

১২ ১২

মহম্মদ শামি: বিশ্বকাপের দলে ডাক না পাওয়ায় অনেকেই হতাশ। এই ডানহাতি পেসার জাতীয় দলের হয়ে বহু স্মরণীয় ম্যাচ খেলেছেন। ১৭টি টি২০ ম্যাচে ১৮টি উইকেট নিয়েছেন এই পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement