Highest Paid Director

চিত্রনাট্যের খসড়াই তৈরি হয়নি, তবুও ৫৫ কোটি অগ্রিম পেলেন পরিচালক! কেন?

সম্পূর্ণ পারিশ্রমিক পেয়ে যাওয়ার পর এসএস রাজামৌলি, রাজকুমার হিরানি, অ্যাটলি, রোহিত শেট্টির মতো সর্বোচ্চ উপার্জনকারী পরিচালকদের টেক্কা দিয়ে দিতে পারেন দক্ষিণী পরিচালক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৬:৫৬
Share:
০১ ১৬

ছবির চিত্রনাট্যের খসড়াই তৈরি হয়নি। তবুও ৫৫ কোটি টাকা পারিশ্রমিক অগ্রিম পেয়ে যান পরিচালক। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, অগ্রিম এত টাকা পাওয়ার পর উপার্জনের নিরিখে পরিচালকদের তালিকায় প্রথম সারিতে নাম লিখিয়ে ফেলেছেন নেলসন দিলীপকুমার।

ছবি: সংগৃহীত।

০২ ১৬

চলতি বছরের অগস্ট মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় নেলসন পরিচালিত তামিল ছবি ‘জেলার’। এই ছবি ৬০০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৬

‘জেলার’ ছবির সাফল্যের পর তার দ্বিতীয় পর্ব নিয়ে উৎসুক দক্ষিণী ফিল্মজগতের প্রযোজকেরা। ছবি বিশেষজ্ঞদের দাবি, এই ছবির দ্বিতীয় পর্ব তৈরির জন্য নেলসনকে ইতিমধ্যেই ৫৫ কোটি টাকা অগ্রিম দেওয়া হয়েছে।

ছবি: সংগৃহীত।

০৪ ১৬

‘জেলার’ ছবির দ্বিতীয় পর্ব নিয়ে পরিকল্পনা করা হলেও চিত্রনাট্যের খসড়া কিছুই তৈরি করেননি নেলসন, এমনটাই ছবি বিশেষজ্ঞদের দাবি।

ছবি: সংগৃহীত।

০৫ ১৬

তবে ‘জেলার’ ছবির দ্বিতীয় পর্বে আদৌ রজনীকান্ত অভিনয় করবেন কি না, তা নিয়ে নিশ্চিত কিছু জানা যায়নি।

ছবি: সংগৃহীত।

০৬ ১৬

দক্ষিণী পরিচালক লোকেশ কনগরাজ এবং টিজে নানাভেলের সঙ্গে পর পর দু’টি ছবিতে কাজ করছেন রজনীকান্ত। এই দু’টি ছবির শুটিং শেষ না হওয়া পর্যন্ত অন্য কোনও ছবির জন্য সময় বার করতে পারবেন না রজনীকান্ত।

ছবি: সংগৃহীত।

০৭ ১৬

কানাঘুষো শোনা যায়, ‘জেলার’-এর দ্বিতীয় পর্বের প্রযোজনার দায়িত্বে থাকতে পারে সান পিকচার্স প্রযোজনা সংস্থা।

ছবি: সংগৃহীত।

০৮ ১৬

অনিরুদ্ধ রবিচন্দ্রই নাকি ‘জেলার’ ছবির দ্বিতীয় পর্বের সঙ্গীত নির্মাণের দায়িত্বে থাকতে পারেন। ‘জেলার’ ছবির সঙ্গীত পরিচালক ছিলেন তিনি।

ছবি: সংগৃহীত।

০৯ ১৬

২০১৮ সালে ‘কোলামাভু কোকিলা’ নামের তামিল ছবির মাধ্যমে পরিচালক হিসাবে কেরিয়ার শুরু করেন নেলসন। এই ছবিতে অভিনয় করেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা।

ছবি: সংগৃহীত।

১০ ১৬

যদিও ‘কোলামাভু কোকিলা’ কম বাজেটে তৈরি করেন নেলসন। এই ছবিটি বক্স অফিসে ২০ কোটি টাকার ব্যবসা করে।

ছবি: সংগৃহীত।

১১ ১৬

‘ডক্টর’ নামের কমেডি-থ্রিলার ঘরানার তামিল ছবি পরিচালনা করেন নেলসন। ২০২১ সালে এই ছবিটি মুক্তি পায়।

ছবি: সংগৃহীত।

১২ ১৬

নেলসনের কেরিয়ারের দ্বিতীয় ছবি ‘ডক্টর’ বক্স অফিসে ১০০ কোটি টাকার ক্লাবে নাম লেখায়।

ছবি: সংগৃহীত।

১৩ ১৬

২০২২ সালে ‘বিস্ট’ নামের একটি তামিল ছবি পরিচালনা করেন নেলসন। এই ছবিতে অভিনয় করেন বিজয় এবং পূজা হেগড়ের মতো দক্ষিণী তারকারা।

ছবি: সংগৃহীত।

১৪ ১৬

নেলসন পরিচালিত ‘বিস্ট’ ছবিটি বক্স অফিসে ২০০ কোটি টাকার ক্লাবে নাম লিখিয়ে ফেলে।

ছবি: সংগৃহীত।

১৫ ১৬

‘বিস্ট’ ছবির পর কেরিয়ারের চতুর্থ ছবি ‘জেলার’ পরিচালনা করে জনপ্রিয় হয়ে ওঠেন নেলসন। ‘জেলার’ ছবির দ্বিতীয় পর্বের কাজ কবে শুরু হবে, সেই অপেক্ষায় দিন গুনছেন দর্শক।

ছবি: সংগৃহীত।

১৬ ১৬

কানাঘুষো শোনা যায়, ‘জেলার’ ছবির দ্বিতীয় পর্ব পরিচালনার জন্য সম্পূর্ণ পারিশ্রমিক পেয়ে যাওয়ার পর এসএস রাজামৌলি, রাজকুমার হিরানি, অ্যাটলি, রোহিত শেট্টির মতো সর্বোচ্চ উপার্জনকারী পরিচালকদের টেক্কা দিয়ে দিতে পারেন নেলসন।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement