Kriti Sanon

বিজ্ঞাপনের ঝলমলে হাসি বদলে যায় কান্নায়, অটোয় বসে কেন ভেঙে পড়েন ‘পরম সুন্দরী’?

২০১৪ সালে অভিনয়ের জগতে কৃতির হাতেখড়ি হয়। অনেকের ধারণা, সে সময় নবাগত টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপান্তি’ ছবিতেই তাঁর প্রথম কাজ। কিন্তু বড় পর্দায় তাঁর আত্মপ্রকাশ অন্য ছবিতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৬:৩৭
Share:
০১ ১৫

দাঁতের মাজনের ৫ টাকার টিউবের বিজ্ঞাপনে প্রথম দেখা দিয়েছিলেন তিনি। কলেজের ক্যান্টিনে বসে প্রেমিকের সঙ্গে ৫ টাকার কয়েন নিয়ে খুনসুটি আর মুখ ভরা ঝকঝকে হাসি— কৃতি শ্যাননকে সেই রূপেই প্রথম দেখে জনতা।

ছবি: সংগৃহীত।

০২ ১৫

কৃতির কেরিয়ার শুরু হয় মডেলিং দিয়ে। তিনি প্রথম দিকে ছোটখাটো বিজ্ঞাপনে কাজ করতেন। অভিনয়ে নিজের প্রতিভা বিজ্ঞাপনের মাধ্যমেই আবিষ্কার করেন কৃতি। তার পর ঝোঁকেন লাইট, ক্যামেরা, অ্যাকশনের দুনিয়ায়।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৫

২০১৪ সালে অভিনয় জগতে কৃতির হাতেখড়ি হয়। অনেকের ধারণা, সে সময় নবাগত টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপান্তি’ ছবিতেই তাঁর প্রথম কাজ। কিন্তু বড় পর্দায় তাঁর আত্মপ্রকাশ হিন্দি নয়, তেলুগু ছবির হাত ধরে।

ছবি: সংগৃহীত।

০৪ ১৫

২০১৪ সালে তেলুগু মনস্তাত্ত্বিক অ্যাকশন থ্রিলার ‘নেনোক্কাদিন’-এ প্রথম অভিনয় করতে দেখা গিয়েছিল কৃতিকে। সেই ছবির শুটিং চলাকালীন তিনি ‘হিরোপান্তি’ ছবিতে সই করেন।

ছবি: সংগৃহীত।

০৫ ১৫

এর পর একে একে ‘দিলওয়ালে’, ‘রাবতা’, ‘বরেলী কি বরফি’, ‘লুকাছুপি’ ছবিতে কাজ করেছেন কৃতি। ছবিগুলি বক্স অফিসে নজরকাড়া সাফল্য না পেলেও দর্শকের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছেন অভিনেত্রী।

ছবি: সংগৃহীত।

০৬ ১৫

‘বরেলী কি বরফি’ ছবিতে রাজকুমার রাওয়ের বিপরীতে কৃতির অভিনয় যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। ‘রাবতা’ ছবিতে সুশান্ত সিংহ রাজপুতের সঙ্গে তিনি কাজ করেন, যে কারণে দর্শকেরা ছবিটিকে মনে রেখে দেবেন।

ছবি: সংগৃহীত।

০৭ ১৫

কৃতির অভিনয় জীবনের মোড় ঘুরিয়ে দেয় একটা বছর। ২০২১। ‘নেটফ্লিক্স’ এবং ‘জিও সিনেমা’র পর্দায় মুক্তি পায় ‘মিমি’। এক প্রকার একাই এই ছবিকে জনপ্রিয়তা এনে দিয়েছেন কৃতি। তাঁকে যোগ্য সঙ্গ দিয়েছেন অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী।।

ছবি: সংগৃহীত।

০৮ ১৫

‘মিমি’ হয়ে উঠতে বেশ খানিকটা ওজন বাড়াতে হয়েছিল কৃতিকে। পর্দায় সারোগেট মায়ের চরিত্রকে আরও জলজ্যান্ত ও আকর্ষণীয় করে তুলতে তিনি ১৫ কেজি ওজন বাড়িয়েছিলেন।

ছবি: সংগৃহীত।

০৯ ১৫

‘মিমি’ ছবির ‘পরম সুন্দরী’ গানটি দর্শকের মুখে মুখে ফেরে এখনও। ওই গানের তালে কৃতির নাচ স্মরণীয় হয়ে থাকবে অনেক দিন। কিন্তু গ্ল্যামার জগতে কৃতির শুরুটা ঠিক কেমন ছিল? অনেকেই হয়তো জানেন না, মডেলিং করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন অভিনেত্রী।

ছবি: সংগৃহীত।

১০ ১৫

কৃতি এক সাক্ষাৎকারে প্রথম বার ফ্যাশন শো-তে হাঁটার স্মৃতিচারণ করেছেন। সেখানে তিনি জানান, র‌্যাম্পে হাঁটার সময় অনেক উঁচু হিল পরতে হয়েছিল তাঁকে। কৃতি বলেন, ‘‘প্রথম বার র‌্যাম্পে হাঁটার সময় আমি সব কিছু ভীষণ ভাবে ঘেঁটে ফেলেছিলাম। সে দিনটা আমার খুব মনে আছে। যে ভাবে আমাকে হাঁটতে বলা হয়েছিল, সে ভাবে পারিনি। বাড়ি ফেরার পথে অটোয় বসে কেঁদে ফেলেছিলাম।’’

ছবি: সংগৃহীত।

১১ ১৫

১৯৯০ সালের ২৭ জুলাই দিল্লিতে জন্ম কৃতির। প্রথম দিকে অভিনয়ের শখ তাঁর ছিল না। তিনি ইঞ্জিনিয়ার হতে চেয়েছিলেন। সেই মতো পড়াশোনা চালিয়ে যান। দিল্লির জৈপী ইনস্টিটিউট অফ ইন্‌ফরমেশন টেকনোলজি থেকে তিনি বিটেক করেন।

ছবি: সংগৃহীত।

১২ ১৫

কলেজে পড়াকালীন মডেলিং করতে করতে প্রথম দাঁতের মাজনের বিজ্ঞাপনে সুযোগ পান কৃতি। প্রথম বার ক্যামেরার সামনে দাঁড়িয়েই তিনি বুঝে গিয়েছিলেন, অভিনয়েই তিনি সবচেয়ে সাবলীল। ক্যামেরার লেন্স তাঁকে রোমাঞ্চিত করেছিল।

ছবি: সংগৃহীত।

১৩ ১৫

নিজস্ব একটি ফ্যাশন ব্র্যান্ড রয়েছে কৃতির। নাম ‘মিস টেকেন’। এই ব্র্যান্ডের মাধ্যমে নিজস্ব স্টাইলকে ফুটিয়ে তুলতে চান অভিনেত্রী। পাশ্চাত্য ধাঁচের পোশাককে ভারতীয় মহিলাদের দৈনন্দিন জীবনের অঙ্গ করে তুলতে চান।

ছবি: সংগৃহীত।

১৪ ১৫

একের পর এক ছবিতে ঠাসা রুটিন, তবু সেই ব্যস্ততার ফাঁকে অবসর খুঁজে নেন কৃতি। অবসরে হাতে তুলে নেন খাতা আর পেন। ছোট থেকেই নাকি কবিতা লেখার শখ রয়েছে তাঁর। লেখালেখির অভ্যাস এখনও ছাড়তে পারেননি 'বরেলী কি বরফি'র 'বিট্টি'।

ছবি: সংগৃহীত।

১৫ ১৫

বলিউডে আগে থেকে কৃতির পরিচিত কেউ ছিলেন না। নিজের প্রতিভার জোরে হিন্দি সিনেমার জগতে আসন পাকা করে নিয়েছেন তিনি। ‘আদিপুরুষ’, ‘গণপত’-এর মতো বড় বাজেটের ছবিতে আগামী দিনে তাঁকে কাজ করতে দেখা যাবে। ওয়েব সিরিজ়ের পর্দাতেও কৃতির সমান দাপট। আরও চমকপ্রদ চরিত্রে তাঁকে দেখতে মুখিয়ে রয়েছেন দর্শকেরা।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement