Sword Swallower

পাঁচটি তরোয়াল গিলে ফেলেছিলেন! পেট কেটে দফারফা, মৃত্যুর মুখে কিংবদন্তি শিল্পী

মুখের মধ্যে তরোয়াল ঢুকিয়ে কারসাজি দেখান এই কিংবদন্তি শিল্পী। এমন কাণ্ড করতে গিয়েই গুরুতর জখম হলেন তিনি। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালে।

Advertisement
সংবাদ সংস্থা
ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৩:২৭
Share:
০১ ১৫

মুখের মধ্যে তরোয়াল ঢুকিয়ে নানা রকম ভেলকি দেখান তিনি। মুখের মধ্যে নিমেষে তরোয়াল ঢুকিয়ে তা গিলেও ফেলেন। আর তাঁর এই কারসাজি দেখতে ভিড় জমান বহু মানুষ। তরোয়াল নিয়ে কেরামতি দেখিয়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন আমেরিকার সান দিয়েগোর স্কট নেলসন। কিন্তু এই কীর্তি করতে গিয়েই হাসপাতালে ভর্তি হতে হল তাঁকে।

ছবি: সংগৃহীত।

০২ ১৫

তরোয়াল নিয়ে কারসাজি করতে গিয়ে গুরুতর জখম হয়েছেন এই শিল্পী। তাঁর পেট, যকৃৎ, ফুসফুস মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যার জেরে আপাতত তাঁর ঠিকানা হাসপাতাল।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৫

তরোয়াল নিয়ে এমন ভেলকি দেখানোর জন্য নেলসনের নানা শোয়ের আয়োজন করা হয়। তবে কোনও শো চলাকালীন দুর্ঘটনা ঘটেনি। সম্ভবত তরোয়াল নিয়ে অনুশীলনের সময়ই গুরুতর জখম হন তিনি। কবে এই ঘটনা ঘটেছে, তা স্পষ্ট নয়। সম্প্রতি তাঁর হাসপাতালে চিকিৎসাধীন থাকার খবর প্রকাশ্যে এসেছে।

ছবি: সংগৃহীত।

০৪ ১৫

মেরিল্যান্ডে একটি থিম পার্কে ছিলেন স্কট। সেখান থেকেই তাঁকে জখম অবস্থায় ওয়াশিংটনের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। এ কথা জানিয়েছেন, নেলসনের শোয়ের কার্যনির্বাহী প্রযোজক জোশ বোরেন।

ছবি: সংগৃহীত।

০৫ ১৫

যে ভাবে জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল স্কটকে, তা দেখে চিকিৎসকরা প্রথমে ভেবেছিলেন, বাঁচানো সম্ভব নয়। কিন্তু অলৌকিক কাণ্ডটি ঘটিয়ে ফেলেছেন তিনি।

ছবি: সংগৃহীত।

০৬ ১৫

এক মাসেরও বেশি সময় ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েছেন স্কট। তাঁর পেট থেকে বার করা হয়েছে পাঁচটি তরোয়াল। বর্তমানে তিনি বিপন্মুক্ত। তবে এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ছবি: সংগৃহীত।

০৭ ১৫

৫৯ বছর বয়সি নেলসন তরোয়াল নিয়ে যে ভাবে নানা কারসাজি দেখাতেন, তাতে বিস্মিত হতেন সকলে। সেই তরোয়াল মুখে ঢুকিয়েও রীতিমতো মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন তিনি।

ছবি: সংগৃহীত।

০৮ ১৫

বর্তমানে অনেকটাই সুস্থ হয়েছেন তিনি। চিকিৎসাধীন অবস্থায় তাঁর কিছু ছবি প্রকাশ্যে এসেছে। দেখা গিয়েছে, শরীরের নানা অং‌শে কাটাছেঁড়া।

ছবি: সংগৃহীত।

০৯ ১৫

ভারী খাবার আপাতত দেওয়া হচ্ছে না নেলসনকে। কমপক্ষে আরও এক সপ্তাহ হাসপাতালে কাটাতে হবে তাঁকে।

ছবি: সংগৃহীত।

১০ ১৫

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও এখনই নিজের কাজে ফিরতে পারবেন না নেলসন। আপাতত বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে তাঁকে।

ছবি: সংগৃহীত।

১১ ১৫

তাঁর চিকিৎসার জন্য আর্থিক সাহায্য করতে একটি তহবিল খোলা হয়েছিল। ওই পেজের তরফে জানানো হয়েছে যে, এক মাসেরও বেশি সময় কিছু খেতে পারছেন না নেলসন। তাঁর আঘাত গুরুতর। তবে প্রাণসংশয় হয়নি।

ছবি: সংগৃহীত।

১২ ১৫

গুরুতর চোট পেয়েও তিনি বিচলিত হননি। বরং তাঁর এই পরিণতির পরও ইতিবাচক থাকার চেষ্টা করে চলেছেন ক্রমাগত। নেলসন তাই বলেছেন, আঘাত পাওয়ার পর চিকিৎসার জন্য বেশ কয়েক দিন ধূমপান করেননি। ধূমপান ছাড়াকে তিনি ইতিবাচক হিসাবেই দেখছেন।

ছবি: সংগৃহীত।

১৩ ১৫

শিল্পীর এই পরিণতির খবর প্রকাশ্যে আসতেই হাসপাতালের বাইরে ভিড় জমিয়েছেন বহু অনুরাগী। যা দেখে তিনি আপ্লুত বলে জানিয়েছেন।

ছবি: সংগৃহীত।

১৪ ১৫

নিজের এই পরিণতি নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন নেলসন। তিনি লিখেছেন, আগামী বেশ কয়েক দিন তিনি কাজ করতে পারবেন না। সেই সঙ্গে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিজের ছবিও শেয়ার করেছেন।

ছবি: সংগৃহীত।

১৫ ১৫

তরোয়াল নিয়ে কারসাজির খেলায় সবচেয়ে বিপজ্জনক ব্যক্তি হিসাবে নিজেকে বর্ণনা করতেন নেলসন। সেই তরোয়ালেরই আঘাতে তাঁর শরীরের প্রাণশক্তি আর একটু হলেই ফুরিয়ে যেত। তবে চিকিৎসায় সাড়া দিয়ে তাঁর যে ভাবে পুনর্জন্ম হল, তাতে বিস্মিত হয়েছেন খোদ ডাক্তাররাই।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement