Living Nostradamus

কোভিড থেকে মস্কো-কিভ যুদ্ধ, সবেরই ভবিষ্যদ্বাণী করেছেন! সালোমে যেন এ যুগের নস্ট্রাদামুস

১৫৬৬ সালে মারা গিয়েছিলেন নস্ট্রাদামুস। কিন্তু এক যুবকের দাবি তিনিই বর্তমানের আধুনিক দিনের নস্ট্রাদামুস বা ‘লিভিং নস্ট্রাদামুস’। নাম অ্যাথোস সালোমে। তাঁর দাবি, আনায়াসেই যে কারও ভবিষ্যৎ তিনি বলে দিতে পারেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৩:৩৩
Share:
০১ ১৫

নস্ট্রাদামুস। এক জন ফরাসি ফরাসি দার্শনিক তথা ভবিষ্যৎদ্রষ্টা। ১৫৫৫ সালে তাঁর লেখা বই ‘লে প্রফেটিস’-এর জন্য তিনি বিখ্যাত। কী ছিল এই বইয়ে? এই বইটি ছিল ৯৪২টি কবিতার সংকলন, যার মাধ্যমে তিনি ভবিষ্যতে ঘটবে এমন বিভিন্ন ঘটনা সম্পর্কে আগাম বলে গিয়েছেন। মনে করা হয়, তাঁর ভবিষ্যদ্বাবাণীগুলির মধ্যে অনেকগুলি ভবিষ্যদ্বাবাণীই সত্যি বলে প্রমাণিত হয়েছে। ব্রিটেনের সদ্যপ্রয়াত রানি তৃতীয় এলিজাবেথের মৃত্যুর কথাও নাকি আগেভাগেই বলে গিয়েছিলেন তিনি।

০২ ১৫

১৫৬৬ সালে মারা গিয়েছিলেন নস্ট্রাদামুস। কিন্তু এক যুবকের দাবি তিনিই বর্তমানের আধুনিক দিনের নস্ট্রাদামুস বা ‘লিভিং নস্ট্রাদামুস’। নাম অ্যাথোস সালোমে। তাঁর দাবি, আনায়াসেই যে কারও ভবিষ্যৎ তিনি বলে দিতে পারেন। শুধু কোনও ব্যক্তির ভবিষ্যৎ নয়, ভবিষ্যতে ঘটতে চলা কোনও বিশেষ ঘটনার কথাও তিনি আগে থেকে বলে দিতে পারেন বলেও তাঁর দাবি।

Advertisement
০৩ ১৫

৩৬ বছর বয়সি অ্যাথোস এক জন স্বঘোষিত ভবিষ্যৎ-কথক। তাঁর দাবি, বিশ্বের নামীদামি জ্যোতিষীরা পরামর্শের জন্য তাঁর কাছে ছুটে আসেন।

০৪ ১৫

অ্যাথোস দাবি করেছেন যে, ইতিমধ্যেই তাঁর বেশ কয়েকটি ভবিষ্যদ্বাণী সত্যি বলে প্রমাণিত হয়েছে। কোভিড ১৯ থেকে শুরু করে ইউক্রেনের উপর রাশিয়ার আগ্রাসন! এমনকি, নস্ট্রাদামুসের মতো তিনিও রানির মৃত্যুর কথা আগে থেকেই জানতেন।

০৫ ১৫

ব্রাজিলের বাসিন্দা অ্যাথোস জানান, ১২ বছর বয়স থেকেই তিনি নিজের শক্তির বিষয়ে অবগত ছিলেন। কিন্তু পাছে তাঁকে নিয়ে কেউ উপহাস করে এই ভয়ে তিনি কাউকে কিছু জানাননি।

০৬ ১৫

‘লিভিং নস্ট্রাদামুস’ পৃথিবীর ভবিষ্যৎ সম্পর্কে এই কথাও জানিয়েছেন যে, ভবিষ্যতে পৃথিবী জুড়ে জম্বিদের আগমন হবে। ভাইরাসের আক্রমণ বা অন্য কোনও কারণে হলেও এই জম্বি হানা অবশ্যম্ভাবী বলেই দাবি করেছেন অ্যাথোস।

০৭ ১৫

অ্যাথোস জানিয়েছেন, তাঁর ইন্দ্রিয় খুব তীক্ষ্ণ। আর এটিও তাঁর এই বিশেষ ক্ষমতার অন্যতম কারণ।

০৮ ১৫

অ্যাথোসের দাবি, তিনি একাই নন! তাঁর মতো বিশেষ ক্ষমতাসম্পন্ন অনেক মানুষই পৃথিবীতে রয়েছেন। কিন্তু তাঁদের লোকে পাগল ভাববে, এই ভয়ে তাঁরা প্রকাশ্যে আসতে রাজি নন। এই সব মানুষেরা নেটমাধ্যমে তাঁর সঙ্গে যোগাযোগ করেন বলেও তাঁর দাবি।

০৯ ১৫

অ্যাথোস জানিয়েছেন, বিভিন্ন সংবাদমাধ্যমে বা ওয়েবসাইটে তাঁর সম্পর্কে জানার পরই একই রকম ভবিষ্যৎ দেখার ক্ষমতাসম্পন্ন মানুষেরা তাঁর সঙ্গে যোগাযোগ করেন।

১০ ১৫

এই সব মানুষেরা যে বিশেষ ক্ষমতার অধিকারী, তা বোঝাতে তাঁরা অনেক যুক্তিসঙ্গত প্রমাণও তাঁকে পাঠিয়েছেন বলেও অ্যাথোস মন্তব্য করেছেন।

১১ ১৫

অ্যাথোস জানান, তবে এদের মধ্যে কিছু মানুষ এমনও রয়েছেন, যাঁরা একই রকম ক্ষমতা থাকার দাবি করলেও আদপে ভণ্ড। এই সব অসৎ মানুষের জন্য তাঁর মতো ভবিষ্যদ্বষ্ট্রাদের সাধারণ মানুষ ভুল বোঝেন বলেও তাঁর দাবি।

১২ ১৫

নস্ট্রাদামুস এবং বাবা ভাঙ্গার পরে তাঁকেই ভবিষ্যৎ-কথক হিসাবে পৃথিবীর ভবিষ্যতের উপর নজর রাখতে হবে বলেও অ্যাথোস উল্লেখ করেছেন।

১৩ ১৫

এক সাক্ষাৎকারে অ্যাথোস বলেন, ‘‘আমি কখনই কাউকে বলিনি যে আমাকে নস্ট্রাদামুস বলে ডাকতে হবে। আমার পুনর্জন্ম হয়েছে, তা-ও আমি কখনও বলিনি। মানুষ আমাকে এই নাম দিয়েছে। এই নামের দায়িত্ব অনেক। আমি মানুষকে যথাসম্ভব সাহায্য করার চেষ্টা করব।’’

১৪ ১৫

তবে কী করে ভবিষ্যৎ দেখতে পান ‘লিভিং নস্ট্রাদামুস’? সংবাদমাধ্যমকে জানিয়েছেন অ্যাথোস নিজেই। তিনি বলেন, ‘‘সব কিছুর সঙ্গে শক্তির সম্পর্ক আছে। ভবিষ্যতের শক্তির তরঙ্গ মানুষের কাছে আসতে চায়। কিন্তু সবার সেই শক্তির তরঙ্গ ধরার মতো ‘অ্যান্টেনা’ নেই। আমার মতো যাদের কাছে এই ‘অ্যান্টেনা’ আছে, তাঁরা এই শক্তির সঙ্গে যোগসাধন করতে পারে।’’

১৫ ১৫

এ ছাড়াও বয়স বাড়ার সঙ্গে ধ্যান করে এবং বিভিন্ন আধ্যাত্মিক অনুশীলনের মাধ্যমে তিনি ভবিষ্যৎ দেখার শক্তি অর্জন করেন বলেও অ্যাথোস জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement