Mamata Banerjee in Kurseong

নেপালি সাজে আবেশ, বেনারসিতে কনে, হাজির অভিষেক-রুজিরাও, রইল মমতার ভাইপোর বিয়ের ছবি

কার্শিয়াঙেরই এক তরুণীর সঙ্গে পেশায় চিকিৎসক আবেশের বিয়ে। প্রকাশ্যে আসা ছবিতে দেখা গিয়েছে, নেপালি পোশাকে সেজেছেন আবেশ। পরনে দাওড়া, সুরুওয়াল ও নেপালি টুপি। হাতে কুকরিও রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কার্শিয়াং শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৩১
Share:
০১ ১৫

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়ের বিয়ে বৃহস্পতিবার। কার্শিয়াঙে সেই অনুষ্ঠানে মাতল বন্দ্যোপাধ্যায় পরিবার। প্রকাশ্যে এল তারই কিছু ছবি।

০২ ১৫

কার্শিয়াঙেরই এক তরুণীর সঙ্গে পেশায় চিকিৎসক আবেশের বিয়ে। প্রকাশ্যে আসা ছবিতে দেখা গিয়েছে, নেপালি পোশাকে সেজেছেন আবেশ। পরনে দাওড়া, সুরুওয়াল ও নেপালি টুপি। হাতে কুকরিও রয়েছে।

Advertisement
০৩ ১৫

অন্য দিকে, কনে দীক্ষার পরনে গুনিউ চোলি ও বেনারসী শাড়ি।

০৪ ১৫

আবেশ এবং দীক্ষার বিয়ের ইঙ্গিত আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত মার্চে উত্তরবঙ্গ সফরে এসে তিনি জানিয়েছিলেন, পাহাড়ের মেয়েকে বাড়ির বৌমা করে নিয়ে যাবেন তিনি।

০৫ ১৫

বিয়ের অনুষ্ঠানের ছবিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কেও দেখা গিয়েছে। আবেশের আশপাশেই ছিলেন রুজিরা।

০৬ ১৫

নেপালি টুপি পরেছেন অভিষেক। তাঁর সঙ্গে গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার প্রধান অনীত থাপাকেও দেখা গিয়েছে। অনীত জিটিএ-র চিফ এগজ়িকিউটিভও।

০৭ ১৫

ছবিতে পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ (ববি) হাকিমের সঙ্গে দেখা দেখিয়েছে মমতার ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়কে। আবেশ কার্তিকেরই ছেলে।

০৮ ১৫

আবেশের বিয়েতে ববিই বরকর্তা হয়েছেন। কেন ববিকে বরকর্তা করা হয়েছে, তার উত্তর মমতা গত সোমবার বিধানসভায় দাঁড়িয়েই দিয়েছেন।

০৯ ১৫

মমতা জানিয়েছিলেন, ববির স্ত্রী আবেশের ভিক্ষা মা। সেই কারণেই ববি বরকর্তা হয়েছেন।

১০ ১৫

বিয়ের অনুষ্ঠানে অবশ্য মুখ্যমন্ত্রীকে দেখা যায়নি। সূত্রের খবর, তিনি কার্শিয়াঙের রিসর্টেই আছেন। কিন্তু বিয়ের অনুষ্ঠানে যাননি।

১১ ১৫

পারিবারিক সূত্রে খবর, মুখ্যমন্ত্রী এমনিতেও পারিবারিক অনুষ্ঠানে খুব একটা যোগ দেন না।

১২ ১৫

গত ফেব্রুয়ারি মাসে ভ্রাতুষ্পুত্র আকাশ বন্দ্যোপাধ্যায়ের বিয়ে ছিল। দীর্ঘ দিনের বন্ধু উপাসনার সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল।

১৩ ১৫

সেই অনুষ্ঠানেও যাননি মমতা। বিয়েতে যোগ দিতে দেখা যায়নি অভিষেককেও।

১৪ ১৫

আবেশের বিয়েতে আকাশ এসেছেন কি না, তা জানা যায়নি। কোনও ছবিতে তাঁকে দেখাও যায়নি।

১৫ ১৫

আকাশ মুখ্যমন্ত্রীর প্রয়াত ভাই অসীম (কালী) বন্দ্যোপাধ্যায়ের পুত্র। করোনা সংক্রমণে ২০২১ সালের ১৫ মে-তে প্রয়াত হন অসীম। তথ্য: পার্থপ্রতিম দাস।

সব ছবি: নিজস্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement