ICC T20 World Cup

‘ভারতকে হারাও, তোমাদের মধ্যে এক জনকে বিয়ে করব’, জ়িম্বাবোয়েকে শর্ত পাক অভিনেত্রীর

এক জন উপহাস করে শেহারকে লেখেন, “এটা ভেবেই খারাপ লাগছে যে, আপনাকে সারা জীবনই বিয়ে না করে একা থাকতে হবে।” তার কারণ ব্যাখ্যা করে তিনি লেখেন, “জ়িম্বাবোয়ে ভারতকে হারাতে পারবে না।”

Advertisement
সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৫:২৯
Share:
০১ ১২

রাজারাজরাদের আমলে স্বয়ংবর সভায় রাজকন্যারা বিয়ে করতে ইচ্ছুক রাজকুমারদের বিয়ে করার জন্য নানা শর্ত দিতেন। সেই শর্তের অনেকগুলিই থাকত ভীষণ কঠিন, কোনওগুলি প্রায় অদ্ভুত। তবে এই আমলেও কেউ কেউ বিয়ে করার জন্য এমন ‘অদ্ভুত’ শর্ত দিয়ে থাকেন। যেমন পাকিস্তানের অভিনেত্রী শেহার শিনওয়ারি বিয়ে করার জন্য এক অদ্ভুত শর্ত দিয়েছেন।

০২ ১২

পাকিস্তানের এই অভিনেত্রী বৃহস্পতিবার টুইট করে জানিয়েছেন, তিনি জ়িম্বাবোয়ের কোনও বাসিন্দাকে বিয়ে করতে চান। তবে বিয়ে করার জন্য একটা শর্তও জুড়ে দিয়েছেন তিনি।

Advertisement
০৩ ১২

শেহার জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবোয়ের ক্রিকেট টিম যদি ভারতকে হারাতে পারে, তবেই তিনি সে দেশের কাউকে বিয়ে করবেন। ইতিমধ্যেই শেহারের এই টুইটটি ৮৫০ জন লাইক করেছেন, ৪৯ জন রিটুইট করেছেন। সমাজমাধ্যমের একাংশ তাঁর বক্তব্যকে সমর্থনও করেছেন।

০৪ ১২

এটাই অবশ্য প্রথম নয়, মঙ্গলবার বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচ চলাকালীন শেহার অসংখ্য টুইট করতে থাকেন। সেই টুইটে তিনি বলেন, এই ম্যাচে ভারত কোনও ভাবেই জিততে পারবে না। জিতবে বাংলাদেশই।

০৫ ১২

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে ভারত চার উইকেটে হেরে যাওয়ায় টুইটারে উল্লাস প্রকাশ করতে দেখা যায় পাকিস্তানের এই অভিনেত্রীকে। সে সময় শেহার দাবি করেছিলেন, ভারতের ক্রিকেট টিম আদতে ক্রিকেটটাই খেলতে পারে না। তাই অস্ট্রেলিয়ার মতো দেশের কাছে তাদের খেলা শেখা উচিত।

০৬ ১২

শেহারের এই টুইটগুলি প্রকাশ্যে আসার পরই সমাজমাধ্যমে তাঁকে নিয়ে হাসি-মশকরা শুরু হয়ে যায়। তাঁকে নিয়ে নানা মিম শেয়ার করতে থাকেন সমাজমাধ্যমের সদস্যদের একাংশ।

০৭ ১২

শেহারের সমালোচনায় সরব হন বিশ্বের বিভিন্ন ক্রিকেট খেলিয়ে দেশের মানুষজন। অনেকেই টুইট করে দাবি করেন যে, শেহার এক জন অবসাদগ্রস্ত মানুষ। হতাশা থেকেই তিনি এমন মন্তব্য করছেন। এক জন উপহাস করে লেখেন, “আমার এটা ভেবেই খুব খারাপ লাগছে যে, আপনাকে সারা জীবনই বিয়ে না করে একা থাকতে হবে।”

০৮ ১২

তার কারণ ব্যাখ্যা করে ওই ব্যক্তি লেখেন, “জ়িম্বাবোয়ে কোনও অবস্থাতেই ভারতকে হারাতে পারবে না।” অন্য এক জন আবার শেহারকে উদ্দেশ্য করে লেখেন, “ভারত-বাংলাদেশ ম্যাচে বাংলাদেশ হেরে যাওয়ার পরেই আপনার টুইটার অ্যাকাউন্টটি ডিলিট করে দেওয়া উচিত ছিল।”

০৯ ১২

আগেও বহু ক্রিকেট ম্যাচ নিয়ে ভুলভাল ভবিষ্যদ্বাণী করে হাসির খোরাক হয়েছেন শেহার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তান হারার পরেই তাঁর ‘ভারত-বিরোধী’ টুইটের সংখ্যা ক্রমশ বাড়তে থাকে। ক্রিকেট অনুরাগীরা অবশ্য মনে করিয়ে দিচ্ছেন, জিম্বাবোয়ের কাছে পাকিস্তানের মতো তথাকথিত ‘শক্তিশালী’ দলও টি-টোয়েন্টি বিশ্বকাপে পরাজিত হয়েছে। ফলে বিশ্বকাপের শেষ পর্যায়ে পাকিস্তান যেতে পারবে কি না, তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

১০ ১২

সম্ভবত, এই সব কারণেই শেহার বিশ্বকাপে ভারতের পরাজয় চাইছেন। আর তা চাইতে গিয়েই এমন অদ্ভুত শর্ত দিয়ে ফেলেছেন।

১১ ১২

তবে শেহার সত্যিই জ়িম্বাবোয়ের কাউকে বিয়ে করতে পারবেন কি না, তা নির্ভর করবে আগামী রবিবার ভারত-জিম্বাবোয়ে ম্যাচের উপরেই।

১২ ১২

শেহারের জন্ম পাকিস্তানের হায়দরাবাদে। মূলত ছোট পর্দার এই অভিনেত্রী ২০১৪ সালে একটি হাসির ধারাবাহিকে অভিনয় করে প্রচারে আসেন। অভিনয়ের জগতে খ্যাতি পাওয়ার পর শেহার দাবি করেছিলেন, তাঁর পরিবার এবং এলাকার লোকজন চাননি যে, তিনি এই পেশায় আসুন। যদিও তাঁর পরিবার শেহারের এই দাবিকে মানতে চায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement