R Madhavan

R. Madhavan: ভেবেছিলেন বিয়েই হবে না, তবু কেরিয়ার শুরুর আগেই বিয়ের পিঁড়িতে বসেন ‘কালো’ মাধবন!

গায়ের রং কালো হওয়ায় কেউ তাঁকে বিয়ে করবেন না, এমনটাই ভেবেছিলেন বলিউড অভিনেতা আর মাধবন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৬:০২
Share:
০১ ১৫

সম্প্রতি বড় পর্দায় মুক্তি পেয়েছে রঙ্গনাথন মাধবন অভিনীত ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ ছবিটি। মাধবন এই ছবিতে শুধু অভিনয়ই করেননি, একাধারে পরিচালক, প্রযোজক ও গল্পকারের ভূমিকাও পালন করেছেন তিনি।

০২ ১৫

ইতিমধ্যেই তাঁর কাজ দেখে প্রশংসায় পঞ্চমুখ সকলে। কিন্তু বলিউড ও দক্ষিণী সিনেমা জগতের দক্ষ অভিনেতাদের মধ্যে অন্যতম মাধবনের প্রথম জীবনে অভিনয়ের প্রতি কোনও আগ্রহই ছিল না।

Advertisement
০৩ ১৫

এমনকি, নিজের গায়ের রং নিয়েও অসন্তুষ্ট ছিলেন বলিউডের ‘ম্যাডি’। এক সময় ভেবেছিলেন, গায়ের রং কালো হওয়ার কারণে কেউ তাঁকে বিয়ে করতে রাজি হবেন না।

০৪ ১৫

সকলেই মাধবনকে দেখেই বলতেন, তিনি লম্বা, মিষ্টি দেখতে। কিন্তু তাঁর গায়ের রং কালো। এ জন্যই কেউ তাঁকে জীবনসঙ্গী হিসাবে পছন্দ করবেন না, দৃঢ় বিশ্বাস ছিল তাঁর।

০৫ ১৫

কিন্তু তাঁর ভুল ভাঙে সরিতার সঙ্গে আলাপ হওয়ার পর। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, সরিতা তাঁর ছাত্রী ছিলেন। সরিতা নিজে থেকেই নাকি তাঁর সঙ্গে সময় কাটানোর প্রস্তাব দিয়েছিলেন।

০৬ ১৫

স্নাতক স্তরের পড়াশোনা শেষ করে মাধবন মিলিটারি প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে প্রস্তুত করেছিলেন। কিন্তু বয়সে ছয় মাসের ছোট হওয়ায় সেনাবাহিনীতে যোগ দিতে পারেননি তিনি।

০৭ ১৫

পরে মুম্বইয়ে তিনি ‘পাবলিক স্পিকিং ও পার্সোনালিটি ডেভেলপমেন্ট’ বিষয়ের উপর শিক্ষকতার সিদ্ধান্ত নেন।

০৮ ১৫

সেই সময় বিমানসেবিকার পদে চাকরি পাওয়ার জন্য চেষ্টা চালাচ্ছিলেন সরিতা। ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি নিতে মাধবনের শরণাপন্ন হয়েছিলেন তিনি।

০৯ ১৫

তখনই মাধবনের প্রেমে পড়েছিলেন সরিতা। তাঁর সঙ্গে ডেটে যেতে চান বলে প্রস্তাবও দেন তিনি।

১০ ১৫

ম্যাডি ভেবেছিলেন, এই সুযোগ হাতছাড়া করার কোনও অর্থ হয় না। সরিতার সঙ্গে দেখা করেছিলেন তিনি। দু’জনে বহু বছর একে অপরের সঙ্গে সময় কাটান।

১১ ১৫

জামশেদপুরের বাসিন্দা মাধবন অভিনয় জগতে আসার আগেই সরিতার সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন।

১২ ১৫

‘থ্রি ইডিয়টস’-এর ফারহানের অভিনয় যাত্রা সিনেমার মাধ্যমেই শুরু হয়নি। প্রথম দিকে ছোটপর্দায় বিজ্ঞাপন ও বিভিন্ন ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছিল মাধবনকে।

১৩ ১৫

পরে একটি কন্নড় ছবিতে অভিনয় করার সুযোগ পেলেও সিনেমাটি বক্স অফিসে জায়গা করে নিতে ব্যর্থ হয়।

১৪ ১৫

পরবর্তীতে, মাধবনের অভিনয় দক্ষতার প্রতি পরিচালক মণিরত্নমের নজর পড়ে। তার পর মাধবনকে আর ফিরে তাকাতে হয়নি।

১৫ ১৫

১৯৯৯ সাল থেকে একের পর এক হিট ছবি উপহার দিয়ে গিয়েছেন দর্শকদের। শুধু হিন্দি ছবিই নয়, দক্ষিণী সিনেমার ক্ষেত্রেও সাফল্য অর্জন করে চলেছেন অভিনেতা মাধবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement