Sumona Chakravarti

Bollywood star: শিশুশিল্পী হিসাবে আমির-মনীষার পাশে অভিনয় করেন, এই বাঙালি এখন ছোটপর্দার বড় অভিনেত্রী

শুধু টেলিভিশনের পর্দাতেই নয়, আমির খান ও মনীষা কৈরালার সঙ্গে বড় পর্দায় অভিনয় করেছেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৮:০৭
Share:
০১ ২০

‘মন’ সিনেমার কথা মনে পড়ে? ১৯৯৯ সালে মুক্তি পেয়েছিল এই সিনেমাটি। মুখ্য চরিত্রে ছিলেন আমির খান ও মনীষা কৈরালা।

০২ ২০

এই ছবিতে এক জন শিশুশিল্পীকেও অভিনয় করতে দেখা গিয়েছিল। এখন অবশ্য ছোটপর্দার বড় অভিনেত্রী তিনি।

Advertisement
০৩ ২০

টেলিভিশনের প্রচলিত মুখ হিসাবে এই অভিনেত্রী যেমন বহু পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন, তেমনই বহু অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকাও পালন করেছেন।

০৪ ২০

‘বড়ে আচ্ছে লগতে হ্যায়’ হিন্দি ধারাবাহিক ছাড়াও এই অভিনেত্রীকে ‘সাবধান ইন্ডিয়া’, ‘হরর নাইটস্’ প্রভৃতি অনুষ্ঠানের নির্দিষ্ট পর্বে অভিনয় করতে দেখা গিয়েছে।

০৫ ২০

ছোট পর্দার কমেডিয়ান হিসাবেই তিনি দর্শকদের মন জয় করে যাচ্ছেন অনবরত। কপিল শর্মার নতুন সিজন শুরু হলেই পর্দায় তাঁর আবির্ভাবের জন্য দর্শকরা মুখিয়ে থাকেন।

০৬ ২০

সেই অনুষ্ঠানে কখনও কপিলের স্ত্রীর ভূমিকায়, কখনও বা তাঁর প্রেমিকার ভূমিকায় অভিনয় করে ছোটপর্দায় সুখ্যাতি অর্জন করেছেন তিনি।

০৭ ২০

এই বাঙালি অভিনেত্রী আর কেউ নন, সুমনা চক্রবর্তী। হ্যাঁ, তিনিই ‘মন’ সিনেমায় শিশুশিল্পী হিসাবে অভিনয় করেছেন।

০৮ ২০

সম্প্রতি নেটমাধ্যমে সেই ছবির দৃশ্যও ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে।

০৯ ২০

এই দৃশ্যে দেখা যায়, মনীষার সঙ্গে ক্যামেরার ও পারে দাঁড়িয়ে রয়েছেন তিনি। একটি বাচ্চা ছেলেকে ‘ভালবাসা’-র অর্থ বোঝাচ্ছে আর এক খুদে।

১০ ২০

সুমনা জানিয়েছেন, তখন তাঁর ১১-১২ বছর বয়স ছিল। ওই বয়সে আমির ও মনীষার মতো বড় মাপের অভিনেতাদের সঙ্গে কাজ করে তিনি কৃতজ্ঞ।

১১ ২০

২০১৭ সালে ‘কপিল শর্মা শো’-এ মনীষা কৈরালা অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন। ১৮ বছর পর আবার মনীষার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন। এ যেন ‘সোনায় সোহাগা’।

১২ ২০

অনুষ্ঠানের মাঝে মনীষার সঙ্গে তাঁর বার্তালাপও চলে বেশ কিছু ক্ষণ। ‘মন’ ছবিতে অভিনয় করার অভিজ্ঞতা ভাগ করার সময় পুরনো ছবিও দেখান মনীষাকে।

১৩ ২০

ছবি দেখার পর মনীষা যারপরনাই খুশি হন। এমনকি, তাঁকে সেই ছবিটি পাঠাতেও বলেন।

১৪ ২০

সুমনা সেই ছবিই শেয়ার করেছেন তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। অনেকেই সেই ছবি দেখে প্রশ্ন করেছেন, সুমনা কি সত্যিই এই দৃশ্যে অভিনয় করেছিলেন।

১৫ ২০

তাঁদের প্রশ্নের উত্তর দিয়ে সুমনা জানিয়েছেন, এই মেয়েটির ভূমিকায় তিনিই অভিনয় করেছেন। তিনি এ-ও বলেছেন, ‘‘তখন আমি ভীষণ বাচ্চা ছিলাম।’’

১৬ ২০

সম্প্রতি সুমনাকে ‘সোনার বাংলা’ অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছে। ১০টি পর্বের এই অনুষ্ঠানে সুমনা পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তের সংস্কৃতি তুলে ধরেছেন।

১৭ ২০

কলকাতা শহরের বুকে, এমনকি সুন্দরবন, পুরুলিয়া, বাঁকুড়া থেকে উত্তরবঙ্গের পর্যটন কেন্দ্রগুলিতেও ঘুরে দেখেছেন তিনি।

১৮ ২০

যদিও তাঁর কেরিয়ারের এমন সময় এসেছিল যখন তাঁকে ‘বেকার’ অবস্থাতেও দিন কাটাতে হয়েছে। এন্ডোমেট্রিয়োসিস নামক এক রোগে দীর্ঘ সময় ভুগছিলেন সুমনা।

১৯ ২০

স্বাস্থ্যগত দুর্বলতার কারণে তাঁকে কিছু দিনের জন্য অভিনয় জগৎ থেকে সরেও যেতে হয়েছিল। কানাঘুষো শোনা যায়, তিনি নাকি কপিল শর্মার অনুষ্ঠানেও আর কাজ করবেন না।

২০ ২০

তবে এক সাক্ষাৎকারে তিনি জানান, এ সব কিছুই সত্যি নয়। তাঁকে নিয়ে গুজবের অন্ত নেই। অভিনেত্রী কাজলের এক তুতো ভাইয়ের সঙ্গে ডেট করছেন সুমনা, এই নিয়েও কানাঘুষো শোনা যাচ্ছে বলিপাড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement