Highest Paid Instagram Celeb

শাহরুখ, অমিতাভ বা প্রিয়ঙ্কা নন, ইনস্টাগ্রাম থেকে সব থেকে বেশি আয় কোন ভারতীয়ের?

ইনস্টাগ্রামে বিভিন্ন সংস্থার প্রচার করার জন্যও অনেক অর্থ উপার্জন করেন ওই তারকারা। এমনকি, এক একটি ইনস্টাগ্রাম পোস্টের জন্য কোটি টাকাও নেন কোনও কোনও তারকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৭:০৯
Share:
০১ ১৮

প্রিয় তারকাদের জীবন কেমন কাটছে, তাঁরা কোথায় যাচ্ছেন, কার সঙ্গে যাচ্ছেন, কী খাচ্ছেন, তা জানার জন্য ওই তারকাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আড়ি পাতেন অনুরাগীরা। ভক্তকুলের সংখ্যার উপর বিচার করে ওই তারকাদের টাকাও দেয় ইনস্টাগ্রাম।

০২ ১৮

এই তারকাদের মধ্যে যেমন রয়েছেন অভিনেতা-অভিনেত্রী, তেমনই রয়েছেন ক্রিকেটার-ফুটবলার।

Advertisement
০৩ ১৮

ইনস্টাগ্রামে বিভিন্ন সংস্থার প্রচার করার জন্যও অনেক অর্থ উপার্জন করেন ওই তারকারা। এমনকি, এক একটি ইনস্টাগ্রাম পোস্টের জন্য কোটি টাকাও নেন কোনও কোনও তারকা।

০৪ ১৮

ইনস্টাগ্রাম থেকে প্রচুর আয় করা ভারতীয় তারকাদের তালিকায় রয়েছেন প্রিয়ঙ্কা চোপড়া, শাহরুখ খান, অমিতাভ বচ্চন এবং এমএস ধোনির মতো ব্যক্তিত্ব।

০৫ ১৮

তবে জানা আছে কি ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করেন কোন ভারতীয় তারকা?

০৬ ১৮

ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা ভারতীয়দের মধ্যে শীর্ষে রয়েছেন বিরাট কোহলি।

০৭ ১৮

বিরাটের ভক্তকুলের দাবি, তিনিই ‘বিশ্বের সেরা’ ব্যাটার। অতুলনীয় ক্রিকেট প্রতিভার পাশাপাশি, কোহলির আকর্ষণীয় ব্যক্তিত্বেও মজে রয়েছেন তাঁর অনুরাগীরা।

০৮ ১৮

ইনস্টাগ্রামে বিরাটের অনুরাগীর সংখ্যা ২৫ কোটি ছাপিয়েছে। স্বাভাবিক ভাবেই, বিরাটের পিছনে টাকার থলি নিয়ে তো পণ্যের বিজ্ঞাপনদাতারা দৌড়বেন।

০৯ ১৮

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইনস্টাগ্রামে প্রতি পোস্টের জন্য প্রায় ৯ কোটি টাকা আয় করেন কোহলি।

১০ ১৮

ব্রিটেনের গবেষণা সংস্থা হপার এইচকিউ-এর প্রতিবেদন অনুযায়ী, ইনস্টাগ্রাম থেকে বিশ্বের সেরা ১০০ উপার্জনকারীদের তালিকায় দুই ভারতীয়ের মধ্যে এক জন বিরাট।

১১ ১৮

এই তালিকায় থাকা দ্বিতীয় ভারতীয় তারকা হলেন অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। ইনস্টাগ্রামে প্রতিটি পোস্টের জন্য তিনি নাকি ৩.৫ কোটি টাকা করে পারিশ্রমিক নেন।

১২ ১৮

মাঠে নামার এবং ইনস্টাগ্রামের পারিশ্রমিক তো রয়েইছে। আরও অনেক ক্ষেত্র থেকে আয় করেন বিরাট। হরেক পণ্যের বিজ্ঞাপন থেকেও বিপুল রোজগার করেন কোহলি।

১৩ ১৮

সব মিলিয়ে ১৮টিরও বেশি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন বিরাট। ‘স্টকগ্রো’ নামে বেঙ্গালুরুর এক ট্রেডিং ও বিনিয়োগকারী সংস্থার দাবি, দেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়কই বিশ্বের অন্যতম রোজগেরে ক্রীড়াবিদ।

১৪ ১৮

সংবাদমাধ্যমের দাবি, এক একটি ব্র্যান্ডের বিজ্ঞাপনী শুটিংয়ের জন্য বার্ষিক সাড়ে সাত থেকে ১০ কোটি টাকা নেন কোহলি। যা বলিউড বা খেলাধুলোর দুনিয়ার ব্যক্তিত্বদের মধ্যে সবচেয়ে বেশি।

১৫ ১৮

পণ্যের বিজ্ঞাপন এবং প্রচার থেকেই নাকি কোহলির আয় বছরে ১৭৫ কোটি টাকা।

১৬ ১৮

টুইটারেও প্রতিটি পোস্ট থেকে বিরাটের রোজগার নাকি প্রায় আড়াই কোটি টাকা।

১৭ ১৮

কোহলির মোট সম্পত্তির পরিমাণ নাকি ১,০৫০ কোটি টাকা। এর মধ্যে রয়েছে ক্রিকেট ছাড়াও নানা পণ্যের বিজ্ঞাপন বাবদ আয় থেকে শুরু করে অন্যান্য ব্যবসায়িক উদ্যোগও।

১৮ ১৮

২০১৭ সালে বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মাকে বিয়ে করেন বিরাট। তার পর থেকে এই যুগলকে নিয়ে সমাজমাধ্যমে কম মাতমাতি কম হয় না। দম্পতির শিশুকন্যা ভামিকাকে নিয়েও কৌতূহল রয়েছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে।

—ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement