Kolkata Weather Today

কুয়াশাঢাকা বড়দিনে ঊর্ধ্বমুখী পারদ, ঠান্ডা কি ফিরবে বর্ষশেষে?

এ বছরের মতো শেষ দফার উৎসবের মরসুম শুরু হয়ে গিয়েছে। তবে বেড়ে চলা কুয়াশার সঙ্গে পাল্লা দিয়ে কমে যাচ্ছে শীত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১১:৪৮
Share:
০১ ১১

পূর্বাভাস আগে থেকেই ছিল। তা মিলেও গেল। কুয়াশাঢাকা বড়দিনে বেড়ে গেল তাপমাত্রা। ফলে বছর শেষে বাঙালির যে কনকনে ঠান্ডা উপভোগ করার শখ ছিল, তা আপাতত অধরাই থেকে গেল। এ বছরের মতো শেষ দফার উৎসবের মরসুম শুরু হয়ে গিয়েছে। তবে বেড়ে চলা কুয়াশার সঙ্গে পাল্লা দিয়ে কমে যাচ্ছে শীত।

০২ ১১

বড়দিনে শীত থাকবে না, এমন কথা আগেই জানা গিয়েছিল আবহাওয়া দফতর সূত্রে। সেই মতো সোমবার বড়দিনের সকাল থেকেই ঘন কুয়াশার চাদরে মুড়ে রয়েছে কলকাতা। ফলত, শীতের প্রভাব অনেকটাই কমে গিয়েছে শহর জুড়ে।

Advertisement
০৩ ১১

বছর শেষের কয়েক দিনও কুয়াশার পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আগামী কয়েক দিন শহর এবং শহরতলিতে একই ভাবে কুয়াশার পূর্বাভাস রয়েছে।

০৪ ১১

আগামী তিন দিন সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে কলকাতার পাশাপাশি দক্ষিণের জেলাগুলিতে।

০৫ ১১

বছর শেষে পরিবার, বন্ধুবান্ধবদের সঙ্গে সকাল সকাল ঘুরতে বেরিয়ে পড়েছেন অনেকে। চিড়িয়াখানা, ভিক্টোরিয়া, জাদুঘরের মতো কলকাতার আকর্ষণীয় কেন্দ্রগুলিতে ভিড় জমাচ্ছেন পর্যটকেরা।

০৬ ১১

তবে সকালে কুয়াশার কারণে যাতায়াতের সমস্যাতেও পড়েছেন অনেকে। আগামী কয়েক দিন কুয়াশার হাত থেকে রেহাই না পেলেও শীতের কবল থেকে মুক্তি পাবেন বঙ্গবাসী।

০৭ ১১

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকেই তাপমাত্রা বেশ খানিকটা বৃদ্ধি পেয়েছে। আগামী কয়েক দিনেও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে।

০৮ ১১

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি সেলসিয়াস বেশি।

০৯ ১১

রবিবার অবশ্য কলকাতার তাপমাত্রা সামান্য বেশি ছিল। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

১০ ১১

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস।

১১ ১১

যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম। সোমবার সকাল থেকে কুয়াশামগ্ন থাকলেও আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement