PM Narendra Modi

মোদী-কিম-বাইডেনরা ‘রকস্টার’ হলে কেমন দেখাত? ছবি দেখাল এআই

বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের ‘রকস্টার’ হিসাবে মেলে ধরেছেন এক শিল্পী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ছবি দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৫:১৫
Share:
০১ ১৫

পরনে ‘মোদী জ্যাকেট’ নেই। নেই কুর্তা-পাজামাও। তার বদলে গায়ে জড়িয়েছেন রংচঙে পোশাক। এই অবতারে হাতে গিটার নিয়ে কনসার্টে গান গাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! নিশ্চয়ই আকাশ থেকে পড়লেন! ভাবছেন নিশ্চয়ই, এমনটা আবার কবে ঘটল? ‘আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স’ (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তার দুনিয়ায় সবই সম্ভব।

ছবি সংগৃহীত।

০২ ১৫

কৃত্রিম বুদ্ধিমত্তাকে ব্যবহার করে কত কাণ্ডই না ঘটছে এই দুনিয়ায়। কল্পনাশক্তিকে কাজে লাগিয়ে এক নিমেষে মনের মতো সব কীর্তি করা যায় এআই-এর হাত ধরে। ঠিক তেমনটাই করেছেন জন মুলার নামে এক শিল্পী।

প্রতীকী ছবি।

Advertisement
০৩ ১৫

কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে বিভিন্ন দেশের রাষ্ট্রনায়কদের একেবারে অন্য অবতারে তুলে ধরেছেন ওই শিল্পী। যাঁরা দেশ চালান, সেই তাঁরা গিটার হাতে কনসার্টে গান গাইছেন! এমন কাণ্ডই করেছেন ওই শিল্পী।

ছবি ইনস্টাগ্রাম।

০৪ ১৫

বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের ‘রকস্টার’ হিসাবে মেলে ধরেছেন মুলার। ইনস্টাগ্রামে ওই সব রাষ্ট্রনেতাদের নানা ছবি প্রকাশ্যে এনেছেন তিনি। যা দেখে সরগরম সমাজমাধ্যম।

প্রতীকী ছবি।

০৫ ১৫

কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রকস্টার হিসাবে তুলে ধরেছেন মুলার। তাতে দেখা গিয়েছে, গিটার হাতে গান গাইছেন মোদী।

ছবি ইনস্টাগ্রাম।

০৬ ১৫

প্রধানমন্ত্রীর হাতে গিটার। পরনে রঙিন পোশাক। মুখের সামনে রাখা মাইক। এমন ভাবে ছবিটি তৈরি করা হয়েছে, তা দেখে মনে হবে যেন, গান গাইছেন মোদী।

ছবি সংগৃহীত।

০৭ ১৫

শুধু ভারতের প্রধানমন্ত্রীই নন। বিভিন্ন দেশের রাষ্ট্রনায়কদেরও রকস্টার বানিয়েছেন ওই শিল্পী। তাঁদের মধ্যে রয়েছেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাও।

ছবি সংগৃহীত।

০৮ ১৫

মোদীর মতো ওবামাও গিটার হাতে মাইকের সামনে গান গাইছেন। সেই রকম একটি ছবি প্রকাশ্যে এসেছে।

ছবি ইনস্টাগ্রাম।

০৯ ১৫

এই তালিকায় জায়গা করে নিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনও। তিনিও প্রেসিডেন্ট থেকে রকস্টার হয়ে গিয়েছেন। রঙিন জামা পরে একেবারে রকস্টারদের কায়দায় গিটার হাতে গান গাইছেন তিনি।

ছবি ইনস্টাগ্রাম।

১০ ১৫

আমেরিকার আরও এক প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রকস্টার অবতারের ছবিও প্রকাশ্যে এসেছে। তবে ওবামার মতো ট্রাম্পের পরনে রঙিন পোশাক নেই। স্যুট-বুটেই দেখা গিয়েছে ট্রাম্পকে।

ছবি ইনস্টাগ্রাম।

১১ ১৫

যাঁর প্রতাপে কাঁপে উত্তর কোরিয়া, সেই কিম জং উনকেও রকস্টার বানিয়েছেন মুলার। কেউ কেউ আবার দক্ষিণ কোরিয়ার বিখ্যাত গানের দল বিটিএসের গায়কের সঙ্গে কিমের তুলনাও টেনেছেন।

ছবি ইনস্টাগ্রাম।

১২ ১৫

গিটার নিয়ে গান গাইতে দেখা গিয়েছে জার্মানির প্রাক্তন চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেলকেও।

ছবি ইনস্টাগ্রাম।

১৩ ১৫

‘মিডজার্নি’ নামের একটি এআই টুল ব্যবহার করে ছবিগুলি তৈরি করেছেন মুলার। যা দেখে অনেকেই মুগ্ধ হয়ে গিয়েছেন।

ছবি ইনস্টাগ্রাম।

১৪ ১৫

ইতিমধ্যেই ইনস্টাগ্রামে মুলারের ওই পোস্টটি ৩১ হাজারের বেশি মানুষ পছন্দ করেছেন। অনেকে এই নিয়ে মজাও করেছেন।

ছবি ইনস্টাগ্রাম।

১৫ ১৫

কেউ কেউ লিখেছেন, এমনটা যদি সত্যি হত, তা হলে দুনিয়ায় কোনও অশান্তি থাকত না।

ছবি ইনস্টাগ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement