Bollywood Gossip

শাহরুখ, হৃতিক থেকে কাজল, রানি, জাতীয় পুরস্কার পাননি কোন বলি তারকারা?

বলিউডে এমন বহু তারকা রয়েছেন, যাঁদের কেরিয়ারের ঝুলিতে একাধিক হিট ছবি থাকলেও কখনও জাতীয় পুরস্কার পাননি। তালিকায় কাদের নাম রয়েছে জানেন কি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৬
Share:
০১ ১৩

বলিউডে এমন বহু তারকা রয়েছেন, যাঁদের ঝুলিতে একাধিক হিট ছবি থাকলেও কখনও জাতীয় পুরস্কার পাননি। এই তালিকায় রয়েছে শাহরুখ খান, হৃতিক রোশন, কাজল, রানি মুখোপাধ্যায়ের মতো তারকার নাম।

০২ ১৩

চলতি বছরের গোড়ার দিকে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। শাহরুখ খানের এই ছবি হাজার কোটি টাকার ক্লাবে জায়গা করে নেয়।

Advertisement
০৩ ১৩

৭ সেপ্টেম্বর মুক্তি পায় শাহরুখের আরও একটি ছবি ‘জওয়ান’। বলিপাড়ার একাংশের অনুমান, এই ছবিও শীঘ্রই হাজার কোটি টাকার ক্লাবে নাম লিখিয়ে ফেলবে।

০৪ ১৩

‘স্বদেশ’, ‘মাই নেম ইজ় খান’, ‘চক দে ইন্ডিয়া’র মতো একাধিক সফল হিন্দি ছবি রয়েছে শাহরুখের কেরিয়ারে। তবে জাতীয় পুরস্কার পাননি অভিনেতা।

০৫ ১৩

‘দেবদাস’, ‘সর্বজিৎ’, ‘গুরু’র মতো হিন্দি ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন ঐশ্বর্যা রাই বচ্চন। কিন্তু জাতীয় পুরস্কার পাননি তিনি।

০৬ ১৩

‘গুজ়ারিশ’ হোক বা ‘সুপার ৩০’— বলিপাড়ার প্রথম সারির ছবিনির্মাতা রাকেশ রোশনের পুত্র হৃতিক রোশন ২০০০ সালে অভিনয়জগতে আত্মপ্রকাশ করেন।

০৭ ১৩

দুই দশকের বেশি সময় বলিউডে কাটিয়ে ফেললেও জাতীয় পুরস্কার পাননি হৃতিক।

০৮ ১৩

অক্ষয় খন্না তাঁর কেরিয়ারে একাধিক ছবিতে অভিনয় করলেও তেমন প্রচারে আসেননি। ছবির পাশাপাশি ওয়েব সিরিজ়েও অভিনয় করেছেন তিনি। তবে কখনও জাতীয় পুরস্কার পাননি অভিনেতা।

০৯ ১৩

নওয়াজ়উদ্দিন সিদ্দিকি খুব কম সময়ের মধ্যেই বলিপাড়ায় নিজের জায়গা তৈরি করে নিয়েছেন। কৌতুকে মোড়া চরিত্র হোক বা গুরুগম্ভীর চরিত্র— নওয়াজ়উদ্দিন বড় পর্দায় তাঁর চরিত্র নিপুণ ভাবে ফুটিয়ে তোলেন। বহুল প্রশংসা কুড়োলেও জাতীয় পুরস্কার পাননি তিনি।

১০ ১৩

বলি অভিনেত্রী কাজলও একাধিক ছবিতে অভিনয় করে প্রশংসা পেয়েছেন। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফানা’ ছবিতে অভিনয় করেও নজর কেড়েছিলেন তিনি। কিন্তু জাতীয় পুরস্কার পাননি অভিনেত্রী।

১১ ১৩

‘ব্ল্যাক’, ‘মরদানি’, ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র মতো একাধিক হিন্দি ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়োন রানি মুখোপাধ্যায়। কিন্তু জাতীয় পুরস্কারের শিকে ছেঁড়েনি।

১২ ১৩

অ্যাকশন ছবি হোক বা পিরিয়ড ড্রামা অথবা রোম্যান্স— দীপিকা পাড়ুকোনের অভিনয় সর্বদাই দর্শকের নজর কাড়ে।

১৩ ১৩

সম্প্রতি ‘জওয়ান’ ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেও হাততালি কুড়োচ্ছেন দীপিকা। অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পাননি তিনিও।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement