Indian Cricketers Fees

টি-টোয়েন্টি খেলেই বাজিমাত! রোহিত-কোহলিদের ছাপিয়ে গেলেন ভারতের তরুণ ক্রিকেটারেরা

১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তাই ম্যাচ ফি বাবদ সব থেকে বেশি আয়ও করেছেন তিনিই। এই তালিকায় নেই বিরাট কোহলি, রোহিত শর্মা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৭:৩২
Share:
০১ ১১

২০২৩ সালে টি-টোয়েন্টি খেলে ম্যাচ ফি বাবদ যে ভারতীয় ক্রিকেটারেরা উপরের দিকে রয়েছেন তাঁরা প্রত্যেকেই তরুণ। ফলে ম্যাচ ফি বাবদ রোজগারের দিক থেকেও উপরে রয়েছেন তরুণ ক্রিকেটারেরাই।

০২ ১১

২০২৩ সালে ভারতের হয়ে প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ৩ লক্ষ টাকা করে ম্যাচ ফি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সুতরাং যিনি যত বেশি ম্যাচ খেলেছেন তাঁর রোজগার বেশি। দেখে নিন তালিকায় কারা রয়েছেন।

Advertisement
০৩ ১১

এই বছর এখনও অবধি সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আরশদীপ সিংহ। ১৯টি ম্যাচ খেলেছেন তিনি। তাই ম্যাচ ফি বাবদ সব থেকে বেশি আয় করেছেন তিনি। ৫৭ লক্ষ টাকা।

০৪ ১১

সাদা বলের ক্রিকেটে ভাল খেললেও ভারতের বিশ্বকাপের দলে অবশ্য সুযোগ পাননি আরশদীপ। বাঁ হাতি পেসারের নাম নিয়ে জল্পনা শুরু হলেও তাঁকে দলে রাখেননি অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি।

০৫ ১১

অন্য দিকে তালিকাতেই নেই বিরাট কোহলি, রোহিত শর্মারা। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর থেকে আর কুড়ি-বিশের ক্রিকেটে দেখা যায়নি তাঁদের। তাই তাঁদের ভাঁড়ার শূন্যই।

০৬ ১১

দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার যাদব। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজ়ে তিনিই টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

০৭ ১১

চলতি বছর ১৬টি ম্যাচ খেলে ৪৮ লক্ষ টাকা রোজগার করেছেন তরুণ ক্রিকেটার সূর্য। যশস্বী জয়সওয়াল, অক্ষর পটেল ও তিলক বর্মা। তাঁরা ১৩টি করে ম্যাচ খেলে ৩৯ লক্ষ টাকা রোজগার করেছেন।

০৮ ১১

চার নম্বরে রয়েছেন ঈশান কিশন, হার্দিক পাণ্ড্য, রবি বিষ্ণোই ও শুভমন গিল। প্রত্যেকে ১১টি করে ম্যাচ খেলে ৩৩ লক্ষ টাকা রোজগার করেছেন।

০৯ ১১

রুতুরাজ গায়কোয়াড় ও রিঙ্কু সিংহ ১০টি করে ম্যাচ খেলে রোজগার করেছেন ৩০ লক্ষ টাকা।

১০ ১১

বছরে ১০টির কম ম্যাচ খেলা ক্রিকেটারদের এই তালিকায় রাখা হয়নি। ২০২৩ সালে মোট ২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ভারত। জিতেছে ১৪টি। হেরেছে ৬টি।

১১ ১১

পাঁচটি সিরিজ়ের মধ্যে চারটি সিরিজ় জিতেছে দল। তা ছাড়া এশিয়ান গেমসের ক্রিকেটে সোনাও জিতেছে ভারতের পুরুষদের দল। এই প্রতিযোগিতা টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement