Chocolate Brownie

চকোলেট ডে-তে প্রিয়জনের মন জয় করুন চকো ব্রাউনি বানিয়ে! সময় লাগবে মাত্র দু’ মিনিট

চটজলদি চকোলেটের কী বানানো যায়, ভাবছেন? দু’মিনিটে বানিয়ে ফেলুন চকোলেট ব্রাউনি! প্রিয়জনকে চমকে দিন নিজের হাতের জাদুতে। রইল রেসিপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩১
Share:

এই চকোলেট ডে-তে প্রিয়জনের জন্য বানিয়ে ফেলুন চকোলেট ব্রাউনি। ছবি: শাটারস্টক।

চলছে প্রেমের সপ্তাহ। বিয়ের পরেও চকোলেট ডে, টেডি ডে যদি উদ্‌যাপন করা যায় তা হলে একঘেয়ে জীবনে আসে প্রেমের ছোঁয়া! অফিসে পৌঁছে মোবাইল ঘাটতে গিয়ে দেখলেন সকলেই চকোলেট ডে নিয়ে মাতামাতি করছেন! মনের মানুষের জন্য এই বিশেষ দিনে আপনারও কিছু করার মন চাইল। বাইরে থেকে চকোলেট না কিনে বাড়িতেই কিছু বানিয়ে খাওয়ালে কেমন হয়?

Advertisement

সারাদিন অফিস করে বাড়ি গিয়ে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে মোটেই মন চায় না! চটজলদি চকোলেটের কী বানানো যায়, ভাবছেন? দু’মিনিটে বানিয়ে ফেলুন চকোলেট ব্রাউনি! প্রিয়জনকে চমকে দিন নিজের হাতের জাদুতে। রইল রেসিপি।

উপকরণ:

Advertisement

ময়দা: ৩ টেবিল চামচ

কোকো পাউডার: ৩ টেবিল চামচ

গলানো মাখন: ৩ টেবিল চামচ

দুধ: ২ টেবিল চামচ

চিনি: ২ টেবিল চামচ

ব্রাউন সুগার: ১ টেবিল চামচ

বেকিং পাউডার: আধ চা চামচ

নুন: এক চিমটি

আখরোটের কুচি: ২ টেবিল চামচ

ভ্যানিলা এসেন্স: আধ চা চামচ

চকো চিপ্স: ১ চামচ

প্রিয়জনকে চমকে দিন নিজের হাতে চকোলেট ব্রাউনি বানিয়ে। ছবি: শাটারস্টক।

প্রণালী:

একটি মাইক্রোওয়েভ আভেন প্রুফ কফি মগে দুধ, ভ্যানিলা এসেন্স একসঙ্গে মিশিয়ে নিন। এ বার তাতে একে একে ময়দা, কোকো পাউডার, চিনি, ব্রাউন সুগার, বেকিং পাউডার, নুন, আখরোট কুচি, চকো চিপ্‌স দিয়ে ভাল করে মিশিয়ে নিন। উপর থেকে আরও চকো চিপ্‌স ছড়িয়ে দিন। ওভেনটি প্রি-হিট করার পর পর কফি মগটি আভেনে ফুল পাওয়ারে রেখে দু’মিনিট বেক করে নিন। ব্রাউনি তৈরি হয়ে গেলে আভেনেই এক মিনিট মগটি বসিয়ে রাখুন। মগ থেকে ব্রাউনি বার করে উপরে ভ্যানিলা আইসক্রিম আর চকোলেট সস ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন চটজলদি এগলেস চকো মগ ব্রাউনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন