Chicken Recipe

বাড়িতেই ভারতের খেলা দেখছেন? চিপ্‌স নয়, সঙ্গে থাকুক পেরি পেরি চিকেন উইংস, রইল রেসিপি

রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ পেতে আর ডেলিভারির ভরসায় থাকতে হবে না! খেলা দেখার মেজাজ জমাতে বানিয়ে ফেলুন পেরি পেরি চিকেন উইংস। কেমন করে বানাবেন? রইল তারই হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১৬:০৫
Share:

খেলা দেখার মেজাজ জমাতে বানিয়ে ফেলুন পেরি পেরি চিকেন উইঙ্গস। ছবি: সংগৃহীত।

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ভারত আর দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপের প্রথম পর্বের খেলা। ছুটির দিনে বাড়িতে বসে বন্ধুবান্ধবের সঙ্গে খেলা দেখছেন? ভাজাভুজি ছাড়া ক্রিকেট ম্যাচ ঠিক জমে না। রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ পেতে আর ডেলিভারির ভরসায় থাকতে হবে না! খেলা দেখার মেজাজ জমাতে বানিয়ে ফেলুন পেরি পেরি চিকেন উইংস। কেমন করে বানাবেন? রইল তারই হদিস।

Advertisement

উপকরণ:

চিকেন উইংস: ৩০০ গ্রাম

Advertisement

পেঁয়াজ: ১টি

রসুনের কোয়া: ৪টি

কাঁচালঙ্কা: ৩টি

লেবুর রস: ১ টেবিল চামচ

রেড চিলি সস: ১ টেবিল চামচ

লাল ক্যাপসিকাম: ১টি

টোম্যাটো পিউরি: ১ টেবিল চামচ

ভিনিগার: ১ টেবিল চামচ

সাদা তেল: ৫ চামচ

চিলি ফ্লেক্স: ১ চামচ

অরিগ্যানো: ১ চামচ

নুন ও গোলমরিচ: স্বাদ মতো

প্রণালী:

লাল ক্যাপসিকাম ভাল করে আগুনে ঝলসে নিন। এ বার মিক্সিতে পেঁয়াজ, রসুন, লঙ্কা, ঝলসানো ক্যাপসিকাম, টোম্যাটো পিউরি, ভিনিগার, লেবুর রস, রেড চিলি সস ও সব রকম গুঁড়ো মশলা একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এ বার একটি পাত্রে চিকেন উইংগুলি নিয়ে বানিয়ে রাখা মিশ্রণের সঙ্গে ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণে খানিকটা তেল দিয়ে ঘণ্টাখানেক মাখিয়ে রাখুন। এ বার একটি ননস্টিক প্যানে সামান্য তেল গরম করে উইংগুলি ভাল করে ভেজে নিন। মেয়োনিজের সঙ্গে গরমাগরম পরিবেশন করুন পেরি পেরি চিকেন উইংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন