Google Map

এবার অটোরিক্সা বুক করুন গুগল ম্যাপ থেকেই

গুগল নিয়ে এল নতুন সুবিধা। এবার থেকে গুগল ম্যাপে ‘পাবলিক ট্রান্সপোর্ট’ এবং ‘ক্যাব’ ট্যাবের মধ্যেই ‘অটোরিক্সা’র অপশনও দেখা যাবে। শুধু তাই নয়, কোন রাস্তায় গেলে সময় কম লাগবে এবং আনুমানিক ভাড়া কত লাগতে পারে, সেটাও দেখা যাবে এই নতুন উপায়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৮ ১৯:৩৩
Share:

গুগল ম্যাপের এই নয়া ফিচার সাহায্য করবে নিত্য যাত্রীদের।

অফিসে দেরি হয়ে যাচ্ছে। কিন্তু ট্রেন-বাসের ভিড় বা অ্যাপ ক্যাবের চড়া দাম সেই দিকে এগোতেই দিচ্ছে না আপনাকে। এরকম পরিস্থিতে প্রায় রোজই পড়তে হয় আমাদের সকলকেই। সেই পরিস্থিতি থেকে রেহাই দিতেই এবার গুগল নিয়ে এল নতুন সুবিধা।

Advertisement

এবার থেকে গুগল ম্যাপে ‘পাবলিক ট্রান্সপোর্ট’ এবং ‘ক্যাব’ ট্যাবের মধ্যেই ‘অটোরিক্সা’র অপশনও দেখা যাবে। শুধু তাই নয়, কোন রাস্তায় গেলে সময় কম লাগবে এবং আনুমানিক ভাড়া কত লাগতে পারে, সেটাও দেখা যাবে এই নতুন উপায়ে।

গুগল ম্যাপের প্রোডাক্ট ম্যানেজার বিশাল দত্ত জানান যে রাস্তাঘাটের সম্বন্ধে সম্যক জ্ঞান না থাকা যাত্রীদের থেকে প্রায়শই বেশি ভাড়া নেওয়ার মতন ঘটনা আকছারই ঘটছে। এই নতুন পদ্ধতির মাধ্যমে আগে থেকেই যাত্রীরা সহজ পথ ও ভাড়া সম্বন্ধে জেনে যাবেন। তাই ভোগান্তি কমবে তাঁদের।

Advertisement

আরও পড়ুন: এলাকার হাঁড়ির খবর জানাতে নয়া অ্যাপ গুগলের

যদিও আপাতত দিল্লিতে শুরু হলেও, অন্য কোনও শহরে এই সুবিধা মিলবে কিনা, সেই ব্যাপারে কিছু জানা যায়নি।

আরও পড়ুন: ব্যাঙ্ক জালিয়াতিতে ব্যবহার হচ্ছে গুগল ম্যাপ? জেনে নিন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন