Science News

এই প্রথম স্মার্টফোনে থাকবে ১০ জিবি-র র‌্যাম!

স্মার্টফোনের দুনিয়ার বড়সড় চমক দিতে চলেছে ভিভো। এখনও পর্যন্ত স্মার্টফোনে ৬ বা ৮ জিবি পর্যন্ত মেমরি পাওয়া গিয়েছে। তবে তা-ও নাকি ছাপিয়ে গিয়েছে ভিভো। সঙ্গে আর কী কী নতুন ফিচার রয়েছে? তা জানতে গ্যালারিতে চোখ রাখুন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৮ ১৫:৪২
Share:
০১ ০৮

এই প্রথম স্মার্টফোনে থাকবে ১০ জিবি র‌্যাম। সৌজন্যে ভিভো এক্সপ্লে-৭। চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট ‘সিনা উইবো’-র সাম্প্রতিক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। ছবি: সংগৃহীত।

০২ ০৮

স্মার্টফোনের মেমরি-তে চমক দেওয়া ছাড়াও ইন-বিল্ট স্টোরেজেও মাত দিয়েছে ভিভো। ফোনে থাকছে ২৫৬ এবং ৫১২ জিবি স্টোরেজের অপশন। ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ০৮

বেশির ভাগ হাইএন্ড স্মার্টফোনের মতোই ভিভো এক্সপ্লে ৭-এ থাকবে স্ন্যাপড্র্যাগন ৮৪৫ চিপসেট প্রসেসর। ছবি: সংগৃহীত।

০৪ ০৮

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তো আজকাল অনেক ফোনেই থাকে। তবে এই স্মার্টফোনে থাকবে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে আপনার হাতের আঙুলের ছাপ পেয়েই ফোনের স্ক্রিনে ফুটে উঠবে সমস্ত অ্যাপ। ছবি: সংগৃহীত।

০৫ ০৮

ভিভো এক্সপ্লে ৭-তে থাকবে ৪-এক্স লসলেস অপটিক্যাল জুম ডুয়াল ক্যামেরা। ছবি: সংগৃহীত।

০৬ ০৮

এই ফোনে স্মার্টলক হিসেবে থাকছে নেক্সট-জেন ফেসিয়াল রেকগনিশন বা ফেস আনলক ২.০। ছবি: সংগৃহীত।

০৭ ০৮

ভিভো এক্সপ্লে ৭-তে মিলবে ৪-কে ওলেড ডিসপ্লে। ফলে আরও ঝকঝকে ছবি দেখা যাবে। ছবি: সংগৃহীত।

০৮ ০৮

কবে বাজারে আসবে এই স্মার্টফোন? এর দামই বা কত? সংস্থার পক্ষ থেকে তা নিয়ে কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, চলতি বছরের শেষ দিকেই মিলবে ভিভো এক্সপ্লে ৭। আর দাম হতে পারে ৩২ হাজার টাকার কাছাকাছি। ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement