samsaung galaxy note 9

আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯, দেখে নিন ফিচার

ফের স্যামসাংয়ের চমক। খুব তাড়াতাড়ি দেশের বাজারে আসতে চলেছে গ্যালাক্সি নোট ৯। নিউ ইয়র্কের ব্রুকলিনে সম্প্রতি এটি ‘লঞ্চ’ হল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৮ ১১:২৬
Share:
০১ ০৯

ফের স্যামসাংয়ের চমক। খুব তাড়াতাড়ি দেশের বাজারে আসতে চলেছে গ্যালাক্সি নোট ৯। নিউ ইয়র্কের ব্রুকলিনে সম্প্রতি এটি প্রকাশ করল সংস্থা। জানা গিয়েছে, আমেরিকায় এর বিক্রি শুরু হবে ২৪ অগস্ট থেকে। তবে অনলাইন বুকিং শুরু হল আজ থেকেই। দেখে নিন কী কী থাকছে এই ফোনে।

০২ ০৯

৪০ সেকেন্ড চার্জ দিয়ে ৩০ মিনিট এই ফোন ব্যবহার করা যাবে। স্যামসাংয়ের তরফে দাবি করা হয়েছে, এই অবস্থায় টানা ২০০ বার বাটন প্রেস করা যাবে।

Advertisement
০৩ ০৯

থাকছে ৫১২ জিবি বিল্ট-ইন স্টোরেজ ক্যাপাসিটি। একই সঙ্গে এতে ৫১২ জিবি মাইক্রো-এসডি কার্ডও ভরা যাবে। অর্থাত্ এক টিবি পর্যন্ত বাড়ানো যাবে এই মোবাইলের স্টোরেজ।

০৪ ০৯

স্যামসাং গ্যালাক্সি নোট ৯ স্মার্টফোনে থাকছে বড় ডিসপ্লে, ৬.৩ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ইনফিনিটি টেকনোলজি, ৮৫ শতাংশ ফুল ভিউ ডিসপ্লে।

০৫ ০৯

মিডনাইট ব্ল্যাক, ওশান ব্লু, ল্যাভেন্ডার পার্পল, মেটালিক কপার রঙে মিলবে এই নোট। আগের থেকে অনেকটা উন্নত হচ্ছে স্যামসাং এস পেন। এ বার এস পেন দিয়েও ছবি তোলা যাবে। মিনি রিমোট হিসাবে ব্যবহার করে তোলা যাবে সেলফি।

০৬ ০৯

সিঙ্গল সিম, ডুয়াল সিম হাইব্রিড ইনস্টলেশন থাকছে এতে। ডুয়াল ক্যামেরা সেট আপও থাকছে। ডুয়াল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনও রয়েছে। রয়েছে ব্লু টুথও।

০৭ ০৯

এই ফোন সংযুক্ত করা যাবে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লু টুথ ভি৫.০, ৩.৩ মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি, গিগাবিট এলটিই-র সঙ্গে, যার ফলে ১.২ জিবিপিএস পর্যন্ত ‘স্পিড’ পাওয়া যাবে।

০৮ ০৯

এই নোটে থাকবে একেজি হারমান স্পিকার, ওয়্যারলেস চার্জিং। নোট ৯-এ ইন বিল্ট রয়েছে ডেক্স। টাইপ সি ও এইচডিএমআই অ্যাডপটরের সাহায্যে সংযুক্ত করা যাবে মনিটরের সঙ্গে।

০৯ ০৯

ভারতের বাজারে দাম কত জানা না গেলেও আমেরিকায় এর দাম ৬৮,৭০০ টাকা (৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ), ৮৫,৯০০ টাকা (৮ জিবি ‌র‌্যাম, ৫১২ জিবি স্টোরেজ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement