টুকরো খবর

লালগড়ের নেতাই গ্রামে হাতির হামলায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যায় ওই ঘটনায় নিহত বীরেন্দ্রনাথ জানা (৫৮)-র বাড়ি স্থানীয় সয়েরসাই গ্রামে। বন দফতর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় দলমার দলছুট ৪-৫টি হাতি বীরকাঁড়ের দিক থেকে নেতাই গ্রামের সব্জি খেতে ঢুকে পড়ে। ওই সময় সব্জিচাষের জমিতে অগভীর নলকূপ থেকে সেচের জল দিচ্ছিলেন বীরেন্দ্রনাথবাবু-সহ স্থানীয় কয়েকজন। হাতি দেখে অন্যরা পালালেও বীরেন্দ্রনাথবাবু পালাতে পরেন নি। একটি হাতি তাঁকে শুঁড়ে জড়িয়ে মাটিতে আছড়ে ফেলে পা দিয়ে পিষে দেয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

Advertisement
শেষ আপডেট: ১৯ মে ২০১৪ ০৩:১৯
Share:

হাতির হানায় প্রৌঢ়ের মৃত্যু

Advertisement

লালগড়ের নেতাই গ্রামে হাতির হামলায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যায় ওই ঘটনায় নিহত বীরেন্দ্রনাথ জানা (৫৮)-র বাড়ি স্থানীয় সয়েরসাই গ্রামে। বন দফতর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় দলমার দলছুট ৪-৫টি হাতি বীরকাঁড়ের দিক থেকে নেতাই গ্রামের সব্জি খেতে ঢুকে পড়ে। ওই সময় সব্জিচাষের জমিতে অগভীর নলকূপ থেকে সেচের জল দিচ্ছিলেন বীরেন্দ্রনাথবাবু-সহ স্থানীয় কয়েকজন। হাতি দেখে অন্যরা পালালেও বীরেন্দ্রনাথবাবু পালাতে পরেন নি। একটি হাতি তাঁকে শুঁড়ে জড়িয়ে মাটিতে আছড়ে ফেলে পা দিয়ে পিষে দেয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মেদিনীপুরের ডিএফও বিজয়কুমার সালিমঠ বলেন, “দলমার দলছুট কয়েকটি হাতি ওই এলাকার জঙ্গলে ঘুরে বেড়াচ্ছে। এমনই একটি হাতির হামলায় শনিবার সন্ধ্যায় নেতাই গ্রামে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের পরিবারকে সরকারি নিয়মানুযায়ী আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে।” বন দফতর সূত্রের খবর, দিন দশেক আগে বাঁকুড়া থেকে দলমার ৬৫ টি হাতির পাল লালগড়ের কাঁটাপাহাড়ির জঙ্গলে এসেছে। দলছুট হয়ে কয়েকটি হাতি ছোট ছোট দলে ভাগ হয়ে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। ডিএফও জানান, হাতির পালকে দলমায় ফেরানোর জন্য চেষ্টা চালাচ্ছে বন দফতর। এজন্য এলাকাবাসীর সহযোগিতাও চাওয়া হয়েছে।

Advertisement

মধ্যাহ্নভোজ। হাবরায় তোলা ছবি।

মনের মতো

ময়দানেই মিলল খেলার সঙ্গী। রবিবার। ছবি: বিশ্বনাথ বণিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন