প্রন হাক্কা নুডুলস রেসিপি

কলকাতায় মূল চিন ভূখণ্ডের রান্নার প্রথম ঠিকানা মেনল্যাণ্ড চায়নার নাম এখন দেশের সীমানা ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে বিদেশেও। কিছুদিন আগে এই চাইনিজ ফুড চেন রেস্তোরাঁ পা রাখল সুদূর তাঞ্জানিয়ার দার-এস-সালাম এ। স্পেশাল কিছু রেসিপির সন্ধানে আমরা হাজির হয়েছিলাম মেনল্যান্ড চায়নার গুরুসদয় রোড শাখায়। খোদ চিনের কয়েকটি রেসিপির হদিশ দিলেন শেফ ইন্দ্রনীল ভট্টাচার্য। বাঁধাকপি আর বিন স্প্রাউটের সঙ্গে মাঝে মাঝেই সুস্বাদু চিংড়ির মধুর বিস্ফোরণ। এ স্বাদ পাওয়ার জন্যে পঙ্গুতেও গিরি লঙ্ঘন করতে পারে অনায়াসে। আর এতো সামান্য রান্না। চেষ্টা করে দেখাই যাক।

Advertisement

সুমা বন্দ্যোপাধ্যায়

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ১৪:৩০
Share:

ছবি: অনির্বাণ সাহা।

বাঁধাকপি আর বিন স্প্রাউটের সঙ্গে মাঝে মাঝেই সুস্বাদু চিংড়ির মধুর বিস্ফোরণ। এ স্বাদ পাওয়ার জন্যে পঙ্গুতেও গিরি লঙ্ঘন করতে পারে অনায়াসে। আর এতো সামান্য রান্না। চেষ্টা করে দেখাই যাক।

Advertisement

কী কী লাগবে

সেদ্ধ করা নুডলস: ১৫০ গ্রাম

Advertisement

সেদ্ধ করা চিংড়ি: ১০০ গ্রাম

ডিম: ২টো

বাঁধাকপি কুচনো: ১২৫ গ্রাম

গাজর, ক্যাপসিকাম ও বিন স্প্রাউট, স্প্রিং অনিয়ন: ২৫ গ্রাম করে

পেঁয়াজ কুচি: ৫০ গ্রাম

সাদা তেল: ৩ চামচ

নুন, মরিচ গুঁড়ো: স্বাদ অনুযায়ী

ডার্ক সয়া সস: ২ চামচ

কী ভাবে বানাবেন

সাদা তেল গরম করে ডিম দিয়ে স্ক্র্যাম্বল করে নিয়ে সেদ্ধ করা চিংড়ি দিয়ে নেড়ে চেড়ে রাখুন। এর মধ্যেই বাকি সব সবজি কুচি দিয়ে ভাল করে নেড়ে নিয়ে সেদ্ধ করা নুডল দিয়ে জোর আঁচে ভাল করে মিশিয়ে নিন। নুন, মরিচ মেশান। সস দিয়ে টস করে গরমাগরম পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন