Post pregnancy weight loss

মা হওয়ার পর কী ভাবে ওজন কমাবেন? টিপস দিলেন করিনা!

ছেলে তৈমুরের বয়স প্রায় দু’মাস। প্রেগন্যান্সি পিরিয়ডে ওজন বেড়েছিল অনেকটাই। কিন্তু এর মধ্যেই বেশ কিছুটা ঝরিয়ে ফেলেছেন করিনা কপূর খান। আফটার অল ফ্লোরে ফিরতে হবে তো। এ বার ওজন কমানোর রহস্য শেয়ার করলেন তিনি। সাজেশন দিলেন নতুন মায়েদেরও।

Advertisement
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৭ ১৩:২৫
Share:
০১ ০৮

‘তৈমুর হওয়ার পর ওজন এত বেড়ে গিয়েছিল, মনে হয়েছিল জিরো ফিগারে ফিরে যাই যত দ্রুত সম্ভব। কিন্তু আমার ডায়টেশিয়ান রুজুতা দিওয়েকার এই ভুলটা করতে বারণ করেন। তাই ওজন কমাচ্ছি। কিন্তু ধীরে ধীরে।’

০২ ০৮

মা হওয়ার পর মেয়েদের শরীরে ক্যালসিয়ামের পরিমাণ কমে যায়। তাই ঠিকঠাক শেপে আসতে প্রতিদিন এক গ্লাস দুধ খাওয়ার পরামর্শ দিচ্ছেন করিনা। তিনি নিজেও নিয়ম করে রাতে শুতে যাওয়ার আগে দুধ খান।

Advertisement
০৩ ০৮

এ সময় চোখের তলায় কালি পরে যাওয়া একটা বড় সমস্যা। এটা দূর করতে শরীরের প্রয়োজন ভিটামিন এবং আয়রন। করিনার পরামর্শ দই, ঘি, বাজরার রুটি খান নতুন মায়েরা।

০৪ ০৮

‘নিজের ওপর ভরসা রাখুন। আবার আগের চেহারা ফিরে পাবেন আপনি।’

০৫ ০৮

পোস্ট প্রেগন্যান্সি থাইরয়েড এড়াতে জীবনযাত্রায় পরিবর্তন আনা জরুরি বলে মনে করেন করিনা।

০৬ ০৮

মা হওয়ার পর শুধু ওজন কমানো নয়, বরং হাড় ও পেশীর গঠন সঠিক করার দিকেই নজর দেওয়া উচিত বলে মনে করেন বেবো।

০৭ ০৮

‘যা ভাল লাগে আমি তাই খাই, কিন্তু নিয়ম মেনে।’

০৮ ০৮

করিনা জানালেন, হাঁটার থেকে ভাল ব্যয়াম আর হয় না। এখন তিনি নিয়মিত ২০-৩০ মিনিট হাঁটেন। নতুন মায়েদের ট্রেডমিল নয়, বরং হেঁটে ওজন কমানের পরামর্শ দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement