2020 Tokyo Olympics

অলিম্পিক্সে নতুন জটিলতা, ৪৯ দিন আগে হঠাৎ সরে গেলেন ১০ হাজার স্বেচ্ছাসেবক

অলিম্পিক্সের জন্য প্রতি বারই বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবকের দরকার হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ১৬:২০
Share:

অলিম্পিক্সের জন্য ফের দুঃসংবাদ। ফাইল ছবি

টোকিয়ো অলিম্পিক্স শুরু হতে আর বাকি ৪৯ দিন। কিন্তু রোজই নিত্যনতুন কোনও না কোনও সমস্যা সামনে আসছে। সম্প্রতি আরও একটি সমস্যা সামনে এসেছে, যা চিন্তায় ফেলে দিয়েছে আয়োজকদের।

Advertisement

অলিম্পিক্সের জন্য প্রতি বারই বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবকের দরকার হয়। গোটা বিশ্ব থেকে নির্দিষ্ট বয়সসীমার মানুষের কাছে আবেদন করা হয়। টোকিয়োও তার ব্যতিক্রম নয়। কিন্তু এবারের অলিম্পিক্স অন্যরকম। করোনায় আক্রান্ত হওয়ার ভয় রয়েছে। তাই অনেকেই স্বেচ্ছাসেবক হতে চাইছেন না। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে, ৮০ হাজারের মধ্যে স্বেচ্ছাসেবক হতে রাজি হচ্ছেন না ১০ হাজার।

আয়োজকরা মুখে স্বীকার করছেন না। তবে সূত্রের খবর, ক্রীড়াবিদদের কাছাকাছি যাওয়ার সম্ভাবনা নেই বলে স্বেচ্ছাসেবকদের টিকা দেওয়া হবে না, এই নীতি অনেকেই মানতে পারছেন না। তাই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। আবার অনেকের ধারণা, কাজের যে সময়ের কথা বলা হয়েছে তা তাঁরা সইতে পারবেন না। তবে আয়োজকরা দৃঢ়প্রতিজ্ঞ। তারা জানিয়েছে, এই ঘটনা গেমস আয়োজনে কোনও প্রভাব ফেলবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন