Gautam Gambhir

শুক্রবার ধোনিদের বিশ্ব জয়ের ১০ বছর পূর্তি, আবেগহীন গম্ভীর চান সামনে তাকাতে

ভারতের সেই ফাইনালে জেতানোর অন্যতম কারিগর জানিয়েছেন, এ বার সামনের দিকে তাকানোর সময় এসেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ২১:৩৫
Share:

বেশি আবেগপ্রবণ হতে চান না গম্ভীর। ফাইল ছবি

শুক্রবার ভারতের দ্বিতীয় ক্রিকেট বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তি। কিন্তু এতদিন পরে সেই নিয়ে মাতামাতি করতে চান না গৌতম গম্ভীর। ভারতের সেই ফাইনালে জেতানোর অন্যতম কারিগর জানিয়েছেন, এ বার সামনের দিকে তাকানোর সময় এসেছে।

Advertisement

এই সময়ে এসে আর পিছনের দিকে তাকাতে রাজি নন গম্ভীর। বলেছেন, “আমার কাছে মোটেই মনে হয় না ব্যাপারটা গতকাল হয়েছে। ১০ বছর হয়ে গেল। আমি পিছন ফিরে তাকাতে খুব একটা ভালবাসি না। হ্যাঁ, ওটা ভারতীয় ক্রিকেটে গর্বের মুহূর্ত ছিল। কিন্তু এ বার সামনে তাকানোর সময় এসেছে। এ বার পরের বিশ্বকাপটা জিততে হবে।”

আন্তর্জাতিক ক্রিকেটে দশ হাজারের উপর রান রয়েছে যাঁর, তিনি নিজের ক্রিকেটজীবনের সব থেকে ভাল মুহূর্ত নিয়ে কী ভাবে নিষ্পৃহ হতে পারেন? গম্ভীর বলছেন, “আমি এরকমই। করতে চাইনি এমন কাজ ওই বিশ্বকাপে করে ফেলেছিলাম, এটা মানতে রাজি নই। আমরা জিততেই নেমেছিলাম। শুধুমাত্র লড়তে যাইনি, দেশকে গর্বিত করেছি। মানুষ খুশি হয়েছিল সবই মানছি। কিন্তু এখন সামনের দিকে তাকানোর সময়।”

Advertisement

গম্ভীর মনে করেন, অতীত নিয়ে বেশি চর্চা করার কারণেই হয়তো ভারত বিশ্বপর্যায়ে সে ভাবে সাফল্য পায়নি। বলেছেন, “২০১৫ বা ২০১৯-এ বিশ্বকাপ জিতলে আমরা বিরাট শক্তি হয়ে যেতাম। গত দশ বছরে আমরা বিশ্বকাপ জিতিনি। তাই বেশি আবেগ দেখাতে রাজি নই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন