Kate Chandler

বড়দের ক্রিকেটে ৫ উইকেট নিউজিল্যান্ডের ১৪ বছরের মহিলা ক্রিকেটার কেট চান্দলারের

লেগস্পিনার চান্দলার এখনও স্কুল পড়ুয়া। এর আগে লিস্ট এ ক্রিকেটে কেবল দুটো ম্যাচ খেলেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২০ ১৯:০৬
Share:

কেট চান্দলার। ছবি টুইটার থেকে নেওয়া।

১৪তম জন্মদিন পূর্ণ হয়েছে দেড়মাস আগে। আরও নির্দিষ্ট করে, এক মাস ১৭ দিন আগে। এই বয়সেই ওয়েলিংটন মহিলা দলের কেট চান্দলার জায়গা করে নিলেন রেকর্ড বইয়ে। লিস্ট এ ক্রিকেটে ৫ উইকেট নিলেন তিনি।

Advertisement

শনিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডে মহিলাদের ওয়ানডে প্রতিযোগিতায় ক্যান্টারবেরির বিরুদ্ধে তিনি ৫ উইকেট নিলেন ৫১ রানের বিনিময়ে।

লেগস্পিনার চান্দলার এখনও স্কুল পড়ুয়া। এর আগে লিস্ট এ ক্রিকেটে কেবল দুটো ম্যাচ খেলেছেন তিনি। তার মধ্যে ডিসেম্বরের গোড়ায় সেন্ট্রাল ডিস্ট্রিক্টস মহিলা দলের বিরুদ্ধে ৩৯ রানের বিনিময়ে নিয়েছিলেন ৩ উইকেট।

Advertisement

আরও পড়ুন: ঋদ্ধির জায়গায় পন্থকে খেলানোর পরামর্শ দিলেন পন্টিং​

আরও পড়ুন: মেলবোর্ন টেস্টে গতি ও বাউন্সে ভরা উইকেটের দাবি কামিন্সের​

ক্যান্টারবেরি ওমেন্সের বিরুদ্ধে তিনি লিস্ট এ ক্রিকেটে খেলছিলেন কেরিয়ারের তৃতীয় ম্যাচ। আর সেই ম্যাচেই নিলেন ৫ উইকেট। তাঁর দাপটে ৪৬.১ ওভারে ১৫৫ রানে শেষ হয়ে গেল ক্যান্টারবেরি। ২ উইকেট হারিয়ে ৩২.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে গেল চান্দলারের দল।

লিস্ট এ ফরম্যাটের ইতিহাসে সর্বকনিষ্ঠ হিসেবে চান্দলারই ৫ উইকেট নিলেন কি না তা পরিষ্কার নয়। কিন্তু, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে যে ওয়েলিংটন ওমেন্স দলের লিস্ট এ ইতিহাসে চান্দলারের ৪১ রানে ৫ উইকেট সেরা বোলিংয়ের তালিকায় ১৪ নম্বরের রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন