বৃষ্টিতে সিরিজ ড্র, টেস্টে বাংলাদেশের পয়েন্ট বেড়ে ৪৭

প্রোটিয়াদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টও ড্র করল বাংলাদেশ। আর এই ড্রয়ের নেপথ্যেও সেই বৃষ্টি। টেস্টের প্রথম দিন ছাড়া বাকি চারটে দিনই বৃষ্টিতে পণ্ড হয়ে গিয়েছে খেলা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৫ ১৩:৪৪
Share:

ম্যাচ শেষে ট্রফি হাতে দুই অধিনায়ক। ছবি: এপি।

প্রোটিয়াদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টও ড্র করল বাংলাদেশ। আর এই ড্রয়ের নেপথ্যেও সেই বৃষ্টি। টেস্টের প্রথম দিন ছাড়া বাকি চারটে দিনই বৃষ্টিতে পণ্ড হয়ে গিয়েছে খেলা। সোমবার ঢাকার আকাশে রোদ ঝলমল করলেও মীরপুর স্টেডিয়ামের মাঠের যা হাল হয়েছে, তাতে খেলা চালানোর বিষয়টিতে অনুমতি দেননি ম্যাচ অফিসিয়ালরা। এই সিরিজ ড্রয়ের ফলে দলগত র‌্যাঙ্কিংয়ের কোনও পরিবর্তন না হলেও ৬ পয়েন্ট বেড়ে মোট ৪৭ হয়েছে। বাংলাদেশের। তাদের বর্তমান র‌্যাঙ্কিং ৯। ৮১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জিম্বাবোয়ের বিরুদ্ধে জয়, পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ড্রয়ে বাংলাদেশের রেটিংয়ে উন্নতি হয়েছে।

Advertisement

প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন পূরণ হল না ঠিকই, কিন্তু বাঘেরা চট্টগ্রাম টেস্টেই বুঝিয়ে দিয়েছিলেন, ওয়ানডের পর টেস্টেও প্রতিপক্ষকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলতে তারা প্রস্তুত। অক্টোবরেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। সিংহবাহিনীর পর এ বার ক্যাঙারুবাহিনীকে কড়া টক্কর দিতে তৈরি হচ্ছেন মাশরাফিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন