বিশ্ব ক্রিকেটকে নাড়িয়ে দেওয়া পাঁচ ডেলিভারি

ফিলিফ জে হিউজেস। সাম্প্রতিক সময় এই অস্ট্রেলীয় ক্রিকেটারের মৃত্যু কাঁদিয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। যদিও হিউজেস একা নয়। এমন দুর্ভাগ্যের আরও অনেক নজির রয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৮ ১০:৫১
Share:
০১ ০৬

ফিলিফ জে হিউজেস। সাম্প্রতিক কালে এক অস্ট্রেলীয় ক্রিকেটারের মৃত্যু কাঁদিয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। যদিও হিউজেস একা নয়। এমন দুর্ভাগ্যের আরও অনেক নজির রয়েছে।

০২ ০৬

ফিলিফ জে হিউজেস: ২০১৪ সালের ২৫ নভেম্বর। শেফিল্ড শিল্ডে প্রতিপক্ষ বোলারের বাউন্সারে আঘাত পেয়ে কোমায় চলে যান অস্ট্রেলিয়ার বাঁ হাতি ব্যাটসম্যান হিউজেস। মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই থেমে যায় হিউজেসের লড়াই।

Advertisement
০৩ ০৬

ড্যারেন র‌্যান্ডাল: ৩২ বছরের এই দক্ষিণ আফ্রিকান উইকেট কিপার ব্যাটসম্যান স্থানীয় ক্রিকেটে খেলার সময় মাথায় চোট পান। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হয়নি।

০৪ ০৬

রমন লাম্বা: খুব সম্ভবত মাঠের মধ্যে মাথায় আঘাত পেয়ে এটাই ছিল প্রথম মৃত্যু। ১৯৯৮ সালের ২০ ফেব্রুয়ারি। ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে একটি ঘরোয়া ক্রিকেটে অংশ নিয়েছিলেন লাম্বা। মাত্র তিন বলের জন্য ফরওয়ার্ড শর্ট লেগে ফিল্ডার হিসেবে দাঁড়িয়েছিলেন। তিন বল বাকি ছিল বলে হেলমেট নিতে অস্বীকার করেন। ব্যাটসম্যানের শট সোজা এসে লাগে রমনের মাথায়। গুরুতর অবস্থায় হাসাপাতালে ভর্তি করা হলেও তিন দিনের মধ্যে মৃত্যু হয় তাঁর।

০৫ ০৬

ইয়ান ফলে: ইংল্যান্ডের ডান হাতি ব্যাটসম্যান এবং বাঁ হাতি বোলার হিসেবে ক্রিকেট কেরিয়ার শুরু করেছিলেন। ১৯৯৩ সালে একটি ঘরোয়া ক্রিকেট ম্যাচে ব্যাট করার সময় চোখের নীচে গুরুতর আঘাত পান। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে অপারেশন টেবলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

০৬ ০৬

ওয়াসিম হাসান রাজা: এক সময় পাকিস্তানের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ২০০৬ সালের অগস্ট মাস। ইংল্যান্ডের মাঠে এক ঘরোয়া ম্যাচে অংশ নিয়েছিলেন। ম্যাচ চলাকালীনই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement