দ্বিতীয় টি২০-তে ভারতের হারের পাঁচ কারণ

সিরিজের প্রথম টি২০-তে হারলেও সেঞ্চুরিয়ানে দ্বিতীয় টি২০-তে ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা। সিরিজের ফয়সালা হবে কেপ টাউনে। কিন্তু ঠিক কোন কারণগুলির জন্য ভারতকে সেঞ্চুরিয়ানে হারতে হল?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৫৪
Share:
০১ ০৬

সিরিজের প্রথম টি২০-তে হারলেও সেঞ্চুরিয়ানে দ্বিতীয় টি২০-তে ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা। সিরিজের ফয়সালা হবে কেপ টাউনে। কিন্তু ঠিক কোন কারণগুলির জন্য ভারতকে সেঞ্চুরিয়ানে হারতে হল? ছবি: এএফপি।

০২ ০৬

টপ থ্রি-র ব্যর্থতা: ওয়ান ডে হোক বা টি২০, শিখর, রোহিত অথবা বিরাটের মধ্যে কেউ না কেউ রান করেছেন। বুধবারের ম্যাচে কিন্তু ভারতীয় ব্যাটিংয়ের টপ থ্রি কার্যত ব্যর্থ। ধবন(২৪) কিছুটা রান পেলেও রোহিত(০) এবং বিরাট (১) একেবারে ব্যর্থ। ছবি: এএফপি।

Advertisement
০৩ ০৬

ফ্লপ চাহাল শো: ওয়ান ডে-তে যাঁর ঘূর্ণিতে নাজেহাল হতে হয়েছে প্রোটিয়া ব্যাটসম্যানদের, সেই যুজবেন্দ্র চাহাল সেঞ্চুরিয়ানে ৪ ওভারে ৬৪ রান দিয়েছেন। সিরিজের প্রথম ম্যাচেও দাগ কাটতে ব্যর্থ হন তিনি। ছবি: এএফপি।

০৪ ০৬

ক্লাসেন ঝড়: দু’উইকেট পড়ার পর পাল্টা আক্রমণে যাওয়ার জন্য চার নম্বরে হেনরিক ক্লাসেনকে নামায় দক্ষিণ আফ্রিকা। ৩০ বলে ৬৯ রান করে একাই ম্যাচ বের করে দেন তিনি। ৩টি বাউন্ডারি এবং ৭টি ওভার বাউন্ডারি মারেন দক্ষিণ আফ্রিকার উইকেট কিপার। ছবি: এএফপি।

০৫ ০৬

বুমরার অনুপস্থিতি: আহত থাকায় এই ম্যাচে খেলতে পারেননি যশপ্রীত বুমরা। তাঁর জায়গায় খেলা শার্দুল ঠাকুর খুব একটা খারাপ না খেললেও বুমরার ইয়র্কারের অভাবটা ভালই টের পাওয়া গিয়েছে। ছবি: এএফপি।

০৬ ০৬

বৃষ্টি: ভারতের ব্যাটিংয়ের মাঝামাঝি সময় থেকে বৃষ্টি শুরু হয় সেঞ্চুরিয়ানে। দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের সময় যা কিছুটা বাড়ে। বৃষ্টির ফলে বল গ্রিপ করতে কিছুটা অসুবিধায় পড়েন চাহাল-ভুবনেশ্বররা। ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement