Cricket

৪৩ বলে ৮৮! এই ডিভিলিয়ার্সকে দলে নিলে কি বিশ্বকাপে লাভ হত না দক্ষিণ আফ্রিকার

বিশ্বকাপ চলাকালীনই প্রশ্ন উঠেছিল, এবিডি যদি দলে থাকতেন, তা হলে কি এমন হতশ্রী ফলাফল হত দক্ষিণ আফ্রিকার? সেই সময়ে ডিভিলিয়ার্স কোনও মন্তব্য করেননি। বিশ্বকাপের পরে আগের মতোই মারমুখী ব্যাটিং করে এবি বুঝিয়ে দিলেন, তিনি আগের মতোই রয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৯ ১৪:১১
Share:

মারমুখী মেজাজে এবি। ছবি: মিডলসেক্সের টুইটার পেজ থেকে।

বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা এবি ডিভিলিয়ার্স। প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ দু’প্লেসির কাছে অনুরোধ করলেও ইংল্যান্ডের বিমানে ওঠা হয়নি এবির।

Advertisement

ইংল্যান্ডের ঘরোয়া টি টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ভাইটালিটি ব্লাস্ট-এর অভিষেক ম্যাচেই ঝড় তুলে ডিভিলিয়ার্স বুঝিয়ে দিলেন তিনি এখনও ফুরিয়ে যাননি। বৃহস্পতিবার এসেক্সের বিরুদ্ধে মিডলসেক্সে-র হয়ে ৪৩ বলে ৮৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। ৫টি চার ও ছ’টি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। এসেক্স বোলারদের মাঠের যত্রতত্র ছুড়ে ফেলেন ডিভিলিয়ার্স।

ডিভিলিয়ার্সের এই দুরন্ত ইনিংসের ফলে মিডলসেক্স তিন ওভার বাকি থাকতে খুব সহজেই সাত উইকেটে ম্যাচ জিতে নেয়। এসেক্সের করা ১৬৪ রান তাড়া করতে মিডলসেক্সের প্রথম দু’টি উইকেট চলে যায় মাত্র ৩৯ রানে। চার নম্বরে ব্যাট করতে নামেন এবিডি। তিনি এবং ডেভিড মালান ১০৫ রান জুড়ে মিডলসেক্স-কে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। মালান ৪৩ রানে ফিরে যান। ডিভিলিয়ার্স টিকে থেকে মিডলসেক্সের জয় নিশ্চিত করেন।

Advertisement

আরও পড়ুন: ধোনিকে নিয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে, বললেন গম্ভীর

আরও পড়ুন: ষষ্ঠ ভারতীয় হিসেবে সচিনকে বিরল সম্মান দিল আইসিসি

এসেক্সের ব্যাটসম্যানরা পার্টনারশিপ গড়তে পারেননি। নিয়মিত ব্যবধানে উইকেট পড়েছে। এক মাত্র রায়ান টেন দুশখাতে ৭৪ রানের ইনিংস খেলায় এসেক্স ভদ্রস্থ রানে পৌঁছয়। জবাব দিতে নেমে ডিভিলিয়ার্সের ব্যাট কথা বলে। বিশ্বকাপ চলাকালীনই প্রশ্ন উঠেছিল, এবিডি যদি দলে থাকতেন, তা হলে কি এমন হতশ্রী ফলাফল হত দক্ষিণ আফ্রিকার? সেই সময়ে ডিভিলিয়ার্স কোনও মন্তব্য করেননি। বিশ্বকাপের পরে আগের মতোই মারমুখী ব্যাটিং করে এবি বুঝিয়ে দিলেন, তাঁর ব্যাট আগের মতোই কথা বলতে পারে। বিশ্বকাপে তাঁকে দলে নিলে লাভই হত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন