আইসিসির সেরা দশে আফগানিস্তান

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জিতে আইসিসি-র একদিনের র‌্যাঙ্কিংয়ে ১০এ উঠে এল আফগানিস্তান। রাজনৈতিক অস্থিরতার মধ্যেও এই সাফল্য একটু হলেও স্বস্তি দেবে দেশের মানুষকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৬ ১১:২৮
Share:

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জিতে আইসিসি-র একদিনের র‌্যাঙ্কিংয়ে ১০এ উঠে এল আফগানিস্তান। রাজনৈতিক অস্থিরতার মধ্যেও এই সাফল্য একটু হলেও স্বস্তি দেবে দেশের মানুষকে। গুলবাদিন নাইবের ৬৮ বলে ৮২ রানের ইনিংসের সুবাদে শেষ ম্যাচে জিম্বাবোয়েকে হারিয়ে ৩-২ এ সিরিজ জিতে নেয় আফগানিস্তান। নাইব এই ৮২ রান করতে ছ’টি ওভার হাকিয়েছিলেন। জিম্বাবোয়ের ২৪৯ রানের লক্ষ্য পেড়িয়ে যায় আফগানরা।

Advertisement

আরও খবর পড়ুন : দীর্ঘ ৯ বছর পর আইসিসি বর্ষসেরায় নেই কোনও ভারতীয়

একটা সময় ১২১ রানে পাঁচ উইকেট হারিয়ে সমস্যা পড়ে গিয়েছিল দল। সপ্তম উইকেটে রশিদ খানের সঙ্গে নাইবের জুটি বাঁচিয়ে দেয় আফগানিস্তানকে। দলের অধিনায়ক আসগর স্তানিকজাই বলেন, ‘‘বছরের শুরুতে এই সিরিজ জয় আমাদের জন্য বড় সাফল্য। গুলবাদিন প্রমান করে দিয়েছে ওর একদিনের ম্যাচে খেলার যোগ্যতা রয়েছে। আফগানিস্তান সমস্যা কাটিয়ে ঘুরে দাড়াতে পারে সেটা আবার প্রমান হল।’’ শুক্রবার থেকে এই দুই দেশের মধ্যে শুরু হচ্ছে টি২০ সিরিজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন