Copa America

Copa America 2021: লিয়ো মেসির দেশেও হচ্ছে না কোপা আমেরিকা, প্রতিযোগিতার ১৩ দিন আগে চূড়ান্ত অনিশ্চয়তা

মনে করা হচ্ছে, আর্জেন্তিনার ক্রমবর্ধমান কোভিড আক্রান্তের জন্যেই প্রতিযোগিতা করা হচ্ছে না সেখানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১২:৪৯
Share:

দেশের মাটিতে কোপা খেলতে পারবেন না মেসি। ফাইল ছবি

প্রতিযোগিতা শুরু হতে বাকি ১৩ দিন। তার আগে হঠাৎই আয়োজকহীন হয়ে পড়ল কোপা আমেরিকা। রবিবার স্থানীয় সময় গভীর রাতে আয়োজক কনমেবলের তরফে জানিয়ে দেওয়া হল, আর্জেন্তিনায় এবারের প্রতিযোগিতা করা সম্ভব হচ্ছে না।

Advertisement

কোপা আমেরিকার ১০৫ বছরের ইতিহাসে এবারই প্রথম যৌথ ভাবে দুটি দেশ কোপা আমেরিকা আয়োজন করার সুযোগ পেয়েছিল। কলম্বিয়া এবং আর্জেন্তিনায় হওয়ার কথা ছিল প্রতিযোগিতা। তবে কিছুদিন আগেই সে দেশের টালমাটাল পরিস্থিতি এবং কোভিড বেড়ে চলার কারণ কলম্বিয়ার থেকে আয়োজনের দায়িত্ব কেড়ে নেওয়া হয়। এবার লিয়োনেল মেসির দেশও সেই দায়িত্ব থেকে বঞ্চিত হল।

সরকারি ভাবে কনমেবলের তরফে কোনও কারণ না জানানো হলেও মনে করা হচ্ছে, আর্জেন্তিনার ক্রমবর্ধমান কোভিড আক্রান্তের জন্যেই প্রতিযোগিতা করা হচ্ছে না সেখানে। গোটা মে মাস জুড়ে রেকর্ড সংখ্যক কোভিড ধরা পড়েছে মেসির দেশে। এই অবস্থায় সেখানে কোপা আমেরিকা আয়োজন করা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে বলে মনে করছেন আয়োজকরা। কিছুদিন আগে লুইস সুয়ারেসও বলেছিলেন, “সাধারণ মানুষের স্বাস্থ্যের উপরে আমাদের বেশি জোর দেওয়া উচিত।”

Advertisement

২০২০-তে হওয়ার কথা থাকলেও অতিমারির কারণে এক বছর পিছিয়ে গিয়েছে কোপা। এবার সেই প্রতিযোগিতা নিয়েও সমস্যা দেখা দিয়েছে। আয়োজকরা কথাবার্তা চালাচ্ছেন চিলের সঙ্গে। সব ঠিক থাকলে সেখানেই পুরো প্রতিযোগিতা আয়োজন করা যেতে পারে। না হলে তা সরানো হতে পারে আমেরিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন