Hima Das

বিদেশের মাটিতে ভারতীয় ডাল রান্না করে চমক হিমার

তিন সপ্তাহে মোট পাঁচটি সোনার পদক জিতে দেশবাসীকে গর্ব করার সুযোগ করে দিয়েছেন এই ভারতীয় স্প্রিন্টার। এ বার বিদেশের মাটিতে ডাল রান্না করে দেশবাসীর মন জিতে নিলেন হিমা দাস।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ১৬:৩২
Share:

ডাল রান্না করেও মন জিতলেন হিমা দাস। দেখুন ভিডিয়ো। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন। বহু পুরনো এই প্রবাদকে আবারও সত্যি বলে প্রমাণ করলেন ভারতের সোনার মেয়ে হিমা দাস। ইতিমধ্যেই মাত্র তিন সপ্তাহে মোট পাঁচটি সোনার পদক জিতে দেশবাসীকে গর্ব করার সুযোগ করে দিয়েছেন এই ভারতীয় স্প্রিন্টার। এ বার বিদেশের মাটিতে ডাল রান্না করে দেশবাসীর মন জিতে নিলেন হিমা দাস।

Advertisement

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছে, পাঁচটি সোনা জয়ের পর হিমা দাস রবিবারের ছুটি কাটাচ্ছেন অসমীয়া পদ্ধতিতে এক ধরনের ডাল রান্না করে।

একজন টুইটার ব্যবহারকারী এই ভিডিয়োটি প্রথম আপলোড করেন। তিনি জানিয়েছেন, এই ভিডিয়োটি তিনি পেয়েছেন এক হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে। ভিডিয়োটি নির্দিষ্ট ভাবে কবে শুট করা হয়েছিল তা জানা না গেলেও ভিডিয়ো দেখে এটা স্পষ্ট যে, এই ভিডিয়োটি শুট করা হয়েছে ইউরোপেই এবং এটি খুব সাম্প্রতিককালেই তোলা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: খালি হাতে ছুরি-সহ দুষ্কৃতীদের রুখে দিলেন মেসুট ওজিল-কোলাসিনাচ, দেখুন সেই ভিডিয়ো

এই ভিডিয়োতে হিমা জানান, তিনি এবং আর একজন ভারতীয় অ্যাথলিট সারিতাবেন গায়কোয়াড় শনিবার বাজার থেকে সস প্যান এবং অন্যান্য রান্না করার সরঞ্জাম কিনে নিয়ে আসেন। এ ছাড়া ইন্ডাকশন আগে থেকেই ছিল। রান্না করতে করতে তিনি আরও বলেন, দেশের বাইরে বিদেশের মাটিতে দেশীয় ডাল রান্না করার মজাই আলাদা।

আরও পড়ুন: ইংল্যান্ড অলআউট ৮৫, পুরনো টুইট ফিরিয়ে এনে মাইকেল ভনকে বিপুল ট্রোল ভারতীয় সমর্থকদের

দেখুন সেই ভিডিয়ো-

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন