Cricket

পেনাল্টিতে পাঁচ রান কাটায় আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটি ওয়ার্নারের

রান নেওয়ার সময়ে ডেঞ্জার জোনে ঢুকে পড়েছিলেন ওয়ার্নার।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ১৪:৪৪
Share:

আম্পায়ার আলিম দারের সঙ্গে বিতর্কে জড়ালেন ওয়ার্নার। ছবি— ভিডিয়ো থেকে।

তৃতীয় টেস্ট জেতার দিনে আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়ালেন ডেভিড ওয়ার্নার। পেনাল্টি হিসেবে আম্পায়ার আলিম দার অজিদের পাঁচ রান কেটে নেওয়ার পরে আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন বাঁ হাতি ওপেনার।

Advertisement

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৫০তম ওভারের ঘটনা। মিড উইকেটে বল ঠেলে দ্রুত সিঙ্গলস নেওয়ার জন্য ছোটেন ওয়ার্নার। আলিম দার এর আগে ওভারের শুরুতেই পিচের মাঝখান দিয়ে ছোটার জন্য মারনাস লাবুশানেকে সতর্ক করে দিয়েছিলেন।

বাঁ হাতি অজি ওপেনার রান নিতে গিয়ে ফের পিচের উপর দিয়েই দৌড়ন। তখনই আলিম দার পেনাল্টি হিসেবে অস্ট্রেলিয়ার পাঁচ রান কেটে নেন।

Advertisement

আরও পড়ুন: স্ত্রী-পরিবার নিয়ে স্লেজিংয়ে কথাবার্তাই বন্ধ হয়ে গিয়েছিল পাঠান-সঙ্গকারার

আম্পায়ারের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ওয়ার্নার। তিনি তর্ক শুরু করে দেন আম্পায়ারের সঙ্গে। আলিম দারের সিদ্ধান্তের প্রেক্ষিতে বাঁ হাতি ওপেনার অন ফিল্ড আম্পায়ার এরাসমাসকে উদ্দেশ করে বলেন, “আমার থেকে কী চান? বল মেরেই লাফাব?”

আরও পড়ুন: ‘আমি বিশ্বাস করি সৌরভ টেস্ট ক্রিকেটকে মরতে দেবে না’

বিতর্কের মধ্যেই সিডনি টেস্ট ২৭৯ রানে জেতে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের টেস্ট সিরিজের ফলাফল অস্ট্রেলিয়া ৩ নিউজিল্যান্ড ০। দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকান ওয়ার্নার। ১১১ রানে অপরাজিত থেকে যান বাঁ হাতি ওপেনার। দ্বিতীয় ইনিংসে কিউয়িদের সামনে ৪১৬ রানের টার্গেট ছিল। ১৩৬ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন