• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্ত্রী-পরিবার নিয়ে স্লেজিংয়ে কথাবার্তাই বন্ধ হয়ে গিয়েছিল পাঠান-সঙ্গকারার

Kumar Sangakkara and Irfan Pathan
মাঠের স্লেজিং প্রভাব ফেলেছিল পাঠান ও সঙ্গার বন্ধুত্বে। —ফাইল চিত্র।

শ্রীলঙ্কার প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সঙ্গকারার সঙ্গে মাঠের ভিতরেই একবার উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েছিলেন ইরফান পাঠান। সঙ্গার স্ত্রীকে জড়িয়ে খারাপ মন্তব্য করেছিলেন পাঠান।

রবিবার গুয়াহাটিতে ভারত-শ্রীলঙ্কা ভেস্তে যাওয়া ম্যাচের ফাঁকে সেই কুখ্যাত স্লেজিং প্রসঙ্গ শেয়ার করেন সদ্য অবসর নেওয়া ভারতীয় অলরাউন্ডার। মাঠের ভিতরে এমনই তর্কাতর্কি হয়েছিল সঙ্গকারা ও পাঠানের যে, বহু দিন কথা বন্ধ ছিল দুই তারকার। পরে অবশ্য বন্ধুত্ব হয়।

ঠিক কী হয়েছিল? নয়াদিল্লিতে অনুষ্ঠিত ভারত-শ্রীলঙ্কা টেস্ট ম্যাচের সেই ঘটনা তুলে ধরে পাঠান বলেন, ‘‘টেস্ট ম্যাচটা ছিল দিল্লিতে। দ্বিতীয় ইনিংসে আমি ৯৩ রান করেছিলাম। বীরেন্দ্র সহবাগ চোট পাওয়ায় আমাকে ব্যাটিং অর্ডারে উপরের দিকে পাঠানো হয়েছিল। সঙ্গকারা বুঝতে পেরেছিল, ম্যাচ ওদের হাত থেকে বেরিয়ে যাচ্ছে। সঙ্গকারা ব্যক্তিগত ভাবে আমাকে আক্রমণ করে বসে সে দিন। আমার মা-বাবাকে টেনে খুব খারাপ কথা বলেছিল। আমিও ওর স্ত্রীর সম্পর্কে খারাপ কথা বলি।’’

আরও পড়ুন: দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে অভিনব উদ্যোগ ওয়ার্নের

মাঠের ভিতরের ঘটনা প্রভাব ফেলেছিল দু’জনের সম্পর্কে। সেই ঘটনার পরে পাঠান ও সঙ্গা কেউ কারও সঙ্গে কথা বলতেন না। পাঠান বলেন, ‘‘আমার মনে আছে ওই ঘটনার পরে সঙ্গার স্ত্রীর সঙ্গে দেখা হলে এড়িয়েই চলতাম। ও ডান দিক দিয়ে এলে আমি বাঁ দিকে চলে যেতাম। একদিন সঙ্গকারা আমাকে দেখিয়ে ওর স্ত্রীকে বলে, তুমি চেনো ওকে? ও-ই তোমার সম্পর্কে খারাপ কথা বলেছিল।’’

আরও পড়ুন: ‘আমি বিশ্বাস করি সৌরভ টেস্ট ক্রিকেটকে মরতে দেবে না’

পাঠান তৎক্ষণাৎ ‘সরি’ বলেন সঙ্গার স্ত্রীকে। শ্রীলঙ্কার তারকা উইকেটকিপার তাঁর স্ত্রীকে ঘটনাটির বিবরণ দিয়ে বলেন, ‘‘আমিই প্রথমে ওকে (পাঠানকে) খারাপ কথা বলেছিলাম। পরে পাঠান বলে।” এর পরে দু’জনের সম্পর্কের বরফ গলে। ফের দু’জনের মধ্যে বন্ধুত্ব হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন