Sports News

মস্তিষ্কে রক্তক্ষরণ, অস্ত্রোপচার হল ফার্গুসনের

ব্রিটিশ ফুটবলের সব থেকে সফল ম্যানেজার তিনিই। বয়স হয়েছিল ৭৬। রবিবার অস্ত্রোপচার সফলই হয়েছে বলে জানিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু আপাতত থাকতে হবে আইসিইউতে।

Advertisement

সংবাদ সংস্থা

ম্যানচেস্টার শেষ আপডেট: ০৬ মে ২০১৮ ১৫:১৯
Share:

স্যার অ্যালেক্স ফার্গুসন। ছবি: এএফপি।

মস্তিষ্কে রক্তক্ষরণের জন্য অস্ত্রোপচার করা হল অ্য়ালেক্স ফার্গুসনের মাথায়। এখনও তাঁর জীবন সঙ্কটেয় তাঁর প্রাক্তন ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার সকাল ন’টায় নিজের বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। ম্যানচেস্টারের কাছে থাকেন তিনি। সেখানেই তড়িঘড়ি অ্যাম্বুল্যান্স ডেকে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা জানিয়ে দেন অস্ত্রোপচার করতে হবে।

Advertisement

ব্রিটিশ ফুটবলের সব থেকে সফল ম্যানেজার তিনিই। বয়স হয়েছিল ৭৬। রবিবার অস্ত্রোপচার সফলই হয়েছে বলে জানিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু আপাতত থাকতে হবে আইসিইউতে। তাঁর পরিবারের তরফে পুরো ঘটনাটি ব্যাক্তিগত ব্যাপার বলে সংবাদ মাধ্যম থেকে দুরে রাখতে চেয়েছে।

শনিবারই ফার্গুসনের ছেলে ড্যারেন যিনি ইংলিশ তৃতীয় ডিভিশন ক্লাবের ম্যানেজার দলের খেলায় থাকতে পারেননি। পারিবারিক কারণে ফিরে যান। তখনই জানা যায় অসুস্থ স্যার ফার্গুসন। এভার্টন ম্যানেজার স্যাম অ্যালর্ডিস ফার্গুসনের দীর্ঘদিনের বন্ধু বলেন, ‘‘খুবই দুঃখজনক। আমি যত দ্রুত সম্ভব ওর সঙ্গে দেখা করে ওর শরীরের খবর নেব।’’

Advertisement

আরও পড়ুন
বার্সেলোনাকে সম্মান নয় জিদানের

প্রাক্তন ইউনাইটেড স্ট্রাইকার ওয়েন রুনি টুইট করে বলেন, ‘‘দ্রুত সুস্থ হয়ে উঠুন বস। আপনার পরিবারের পাশে আছি।’’ অ্যালেক্স ফার্গুসনের খবরে গোটা ফুটবল বিশ্ব হতাশায় ডুবে গিয়েছে। সকলেই যার যার মতো করে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। তার মধ্যে যেমন রুনি রয়েছেন, তেমনই ভ্যাম ডার সার, মাইকেল ক্যারিক, ভিনসেন্ট কোম্পানী, ডেভিড বেকহ্যাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন