All England Open

বিপক্ষকে উড়িয়ে দিয়ে পরের পর্বে সিন্ধু, চোটের জন্য সরলেন সাইনা

সিন্ধু জিতলেও ভারতীয় ব্যাডমিন্টনের জন্য প্রতিযোগিতার শুরুটা খুব ভাল হল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ১৫:৩৩
Share:

পরের পর্বে সিন্ধু খেলবেন ডেনমার্কের লিন ক্রিস্টোফারসনের বিরুদ্ধে। ছবি: টুইটার থেকে

মালেশিয়ার সোনিয়া চেহ-এর বিরুদ্ধে সহজ জয় পেলেন পি ভি সিন্ধু। অল ইংল্যান্ড ওপেনের প্রথম পর্বে ২১-১১, ২১-১৭ ফলে জিতে শেষ ১৬-এ উঠলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা। প্রথম গেমে প্রায় দাঁড়াতেই দেননি তিনি চেহকে। পরের গেমে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন মালেশিয়ার চেহ, তবে সিন্ধু যেন জয়ের লক্ষ্যে অবিচল। শেষ পয়েন্ট পাওয়ার আগে একটা লম্বা লড়াই হয়। তার পর জোরালো স্ম্যাশে তুলে নেন ম্যাচ পয়েন্ট।

Advertisement

সিন্ধু জিতলেও ভারতীয় ব্যাডমিন্টনের জন্য প্রতিযোগিতার শুরুটা খুব ভাল হল না। সাইনা নেহওয়াল চোটের জন্য মাঝ পথেই ম্যাচ ছেড়ে দেন। প্রথম গেমে ৮-২১ ব্যবধানে হারেন সাইনা, ডেনমার্কের মিয়া ব্লিচফেল্ডেথের কাছে। পরের গেমে ৪-১০ ব্যবধানে পিছিয়ে থাকার সময় চোটের কারণে ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন তিনি।

পরের পর্বে যেতে পারেননি সাইনার স্বামী পারুপল্লি কাশ্যপও। বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন তারকা জাপানের কেন্তো মোমোতার কাছে হেরে যান কাশ্যপ। শুরুতেই ৮-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন মোমোতা। লড়াই করে ফিরে আসেন কাশ্যপ। গেমের ফল এক সময় ছিল ৯-৯। তবে ২১-১৩ ব্যবধানে জিতে যান মোমোতা। পরের গেমেও লড়াই করেন কাশ্যপ। ২০-১৭ ব্যবধানে এগিয়ে থাকা মোমোতার বিরুদ্ধে এক সময় ফল দাঁড়ায় ২০-২০। ৩ বার ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও জিততে পারেননি কাশ্যপ। ২২-২০ ব্যবধানে জিতে যান মোমোতা।

Advertisement

হেরে গিয়েছেন কিদম্বি শ্রীকান্তও। এই প্রতিযোগিতার ৮ নম্বর বাছাই ছিলেন তিনি। আয়ারল্যান্ডের হাট গুয়েনের কাছে ১১-২১, ২১-১৫ এবং ১২-২১ ব্যবধানে হেরে যান শ্রীকান্ত। তিনিই এ বারের প্রতিযোগিতার প্রথম ভারতীয়, যিনি ছিটকে যান।

পরের পর্বে সিন্ধু খেলবেন ডেনমার্কের লিন ক্রিস্টোফারসনের বিরুদ্ধে। পুরুষদের জুটি এবং মেয়েদের জুটিও জিতে পরের পর্বে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন